Bengal Election 2021: রোজ হিন্দু-মুসলমান করছে, মোদীর বিরুদ্ধে ক'টা অভিযোগ হয়েছে?: Mamata

কমিশনের শোকজ বিতর্ক সুর চড়ালেন তৃণমূলনেত্রী।  

Reported By: | Updated By: Apr 8, 2021, 05:57 PM IST
Bengal Election 2021: রোজ হিন্দু-মুসলমান করছে, মোদীর বিরুদ্ধে ক'টা অভিযোগ হয়েছে?: Mamata

নিজস্ব প্রতিবেদন: 'দশটা শোকজ করলেও কিছু যায় আসে না। আমার উত্তর একই থাকবে'। কমিশনের শোকজ বিতর্কে সুর চড়ালেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata banerjee)। তাঁর পাল্টা প্রশ্ন, 'রোজ হিন্দু-মুসলমান করছে, মোদীর বিরুদ্ধে ক'টা অভিযোগ হয়েছে?'। 'অদ্ভুত যুক্তি দেখালেন মাননীয়া', পাল্টা বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার।

নির্বাচনী প্রচারে সংখ্যালঘু ভোট ভাগ না করার আর্জি করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ৩ এপ্রিল তারকেশ্বরের জনসভায় তাঁর বার্তা ছিল, 'সংখ্যালঘু ভাই-বোনেদের কাছে হাতজোড় করে একটা কথা বলব, ওই শয়তান ছেলেটা বিজেপির টাকা নিয়ে বেরিয়েছে। ওর কথা শুনে সংখ্যালঘু ভোট ভাগ করবেন না। ও সাম্প্রদায়িক কথা বলে। বিজেপি টাকা নিয়ে বেরিয়েছে যাতে সংখ্যালঘু ভোট ভাগ হয়ে যায়। মনে রাখবেন, বিজেপি আসলে দুর্ভোগ আপনাদের বেশি, এটা মাথায় রাখবেন।'  

আরও পড়ুন: WB assembly election 2021 : 'ভিডিয়োয় বাংলাদেশের দাঙ্গার ছবি প্রচার বাবুল-রুদ্রনীলের', কমিশনে তৃণমূল

তৃণমূলনেত্রীর বিরুদ্ধে নির্বাচন কমিশনের দ্বারস্থ হয় বিজেপি। অভিযোগ, ধর্মের ভিত্তিতে ভোট প্রচার করছেন তিনি। সেই অভিযোগের প্রেক্ষিতে  মমতাকে (Mamata Banerjee) নোটিস পাঠিয়েছে কমিশন। আগামী ৪৮ ঘণ্টার মধ্যে ওই বক্তব্যের ব্যাখ্যা দিতে বলা হয়েছে তাঁকে। নোটিস জানানো হয়েছে, ৩ এপ্রিল ভাষণটি খতিয়ে দেখা হয়েছে। জনপ্রতিনিধি আইনের ১২৩ (৩), ৩ (এ) ও (৪) ধারা এবং নির্বাচনী আচরণবিধি ভেঙেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। নির্ধারিত সময়ের মধ্যে জবাব না এলে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন: WB assembly election 2021 : মিলল না অনুমতি, বেহালায় বাতিল মিঠুনের রোড শো, শ্রাবন্তীর নেতৃত্বে থানায় BJP-র বিক্ষোভ

কী জবাব দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়? এদিন হাওড়ার ডোমজুড়ের জনসভায় তিনি বললেন, 'হিন্দু-মুসলমান সবার সাথে আছি। আমার বিরুদ্ধে অভিযোগ করে লাভ নেই। রোজ হিন্দু-মুসলমান করছে, মোদীর বিরুদ্ধে ক'টা অভিযোগ হয়েছে?' সাফ জানিয়ে দিলেন, 'দশটা শোকজ করলেও কিছু যায় আসে না। আমার উত্তর একই থাকবে'। বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদারের পাল্টা কটাক্ষ, 'অন্য কাউকে কেন শোকজ করা হচ্ছে না, তাই আমাকেও করা যাবে না। অদ্ভূত যুক্তি দেখালেন মাননীয়া। উনি তো কমপ্লেন করছেন, তাতে বিষয়বস্তু না থাকলে কী করা যাবে'!

.