বুদ্ধ-গৌতমকে অব্যাহতি! শ্যামল-মদনের বদলে সম্পাদকমন্ডলী-তে আসছে ‘নতুন মুখ’

শোনা যাচ্ছে, রাজ্য সম্পাদকমন্ডলী থেকে বাদ পড়তে পারেন বর্ষীয়ান শ্রমিক নেতা শ্যামল চক্রবর্তি-সহ কৃষক সভার নেতা মদন ঘোষ।

Updated By: May 23, 2018, 08:49 AM IST
বুদ্ধ-গৌতমকে অব্যাহতি! শ্যামল-মদনের বদলে সম্পাদকমন্ডলী-তে আসছে ‘নতুন মুখ’

মৌমিতা চক্রবর্তি

কোমর ভাঙা সংগঠনকে ফের নিজের পায়ে দাঁড় করাতে রাজ্যের নীতি নির্ধারক ‘কমিটি’তে রদবদলের ভাবনা বঙ্গ সিপিআই(এম)-এ। বিশ্বস্ত সূত্রের খবর, নীতি নির্ধারণের ক্ষেত্রে ‘বৃদ্ধ’-দের সরিয়ে নতুনদের জায়গা করে দিতে চাইছে বাম নেতৃত্ব।

আরও পড়ুন- আমিত শাহকে জানিয়েছি, পশ্চিমবঙ্গ থেকে লোকসভায় ২২ আসন জিতবই : দিলীপ ঘোষ

রাজ্য সিপিআই(এম)-এর অন্দরে কান পাতলে শোনা যাচ্ছে, সম্পাদকমন্ডলীতে বড় রদবদল করতে চলেছেন সূর্যকান্ত মিশ্র, বিমান বসু, মহম্মদ সেলিমরা। এমনও শোনা যাচ্ছে, রাজ্য সম্পাদকমন্ডলী থেকে বাদ পড়তে পারেন বর্ষীয়ান শ্রমিক নেতা শ্যামল চক্রবর্তি-সহ কৃষক সভার নেতা মদন ঘোষ। তাঁদের পরিবর্তে সম্পাদকমন্ডলীতে স্থান পেতে পারেন বর্ধমান জেলার এক প্রাক্তন ছাত্রনেতা এবং দলীয় মুখপাত্রের দায়িত্বে থাকা এক ‘তাত্ত্বিক নেতা’। 

আরও পড়ুন- সিপিআই(এম)-তৃণমূল বিবাদ নেই! বাবা চায় মেয়েই হোক পঞ্চায়েত প্রধান

প্রসঙ্গত, নতুন রাজ্য সম্পাদকমন্ডলী থেকে জন্য অব্যাহতি দেওয়া হতে পারে বুদ্ধদেব ভট্টাচার্য এবং গৌতম দেবকেও। শারীরিক অসুস্থতার কারণ দর্শিয়ে সম্পাদকমন্ডলী থেকে ইতিমধ্যে অব্যাহতি চেয়েছিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য এবং গৌতম দেব। এবার তাঁদের সেই আবেদনে মান্যতা দিতে পারে আলিমুদ্দিন।

আরও পড়ুন- মেয়াদ শেষ সুরজিতের, রাজ্য পুলিসের নতুন ডিজি বীরেন্দ্র

উল্লেখ্য, পঞ্চায়েত ভোটের পর ময়নাতদন্তে বসছে সিপিআই(এম)।  ২ দিনের এই আলোচনায় উপস্থিত থাকার কথা দলের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরিরও। সূত্রের খবর, ত্রিস্তরীয় পঞ্চায়েতে বামেদের ভরাডুবি-সহ সম্পাদকমন্ডলীর রদবদল নিয়ে আলোচনা হবে। আর তারপরই চূড়ান্ত সিদ্ধান্ত গৃহীত হবে বলে জানা যাচ্ছে।

.