Belur Math: পুজোর পর খুলল বেলুড় মঠ, বহাল থাকল কোভিডবিধি

নির্দিষ্ট সময়সূচি মেনে মঠে ঢুকতে হবে ভক্ত ও  দর্শনার্থীদের।

Updated By: Oct 17, 2021, 08:04 PM IST
Belur Math:  পুজোর পর খুলল বেলুড় মঠ, বহাল থাকল কোভিডবিধি

নিজস্ব প্রতিবেদন: চিরাচরিত রীতি মেনে দুর্গাপুজো হয়েছে এবারও, তবে সাধারণ ভক্তদের প্রবেশ নিষিদ্ধ ছিল। টানা ৮ দিন বন্ধ থাকার পর ফের খুলে গেল বেলুড় মঠ। দ্বাদশীতে ফের মঠে দর্শনার্থীদের সমাগম ঘটল। মঠ খোলা থাকবে লক্ষ্মীপুজো ও কালীপুজোর সময়েও।

জমায়েত করে পুজোপাঠ দেখা যাবে না। বরং, মন্দিরে ঢুকে দর্শনের পর বেরিয়ে আসতে হবে দর্শনার্থীদের। দুর্গাপুজোর পর, রবিবার থেকে নির্দিষ্ট সময়সূচি মেনে ভক্ত ও দর্শনার্থীদের জন্য খুলে গেল বেলুড় মঠ। জানা গিয়েছে, লক্ষ্মীপুজো ও কালীপুজোর সময়ে সকাল ৮টা থেকে ১১টা এবং বিকাল সাড়ে ৩টে থেকে ৫টা পর্যন্ত খোলা থাকবে মঠ। মঠে ঢুকতে গেলে যথারীতি কোভিড বিধি মানতে হবে। তবে,  আগামী ৯ এবং ১০ নভেম্বর ছট পজোর সময় অবশ্য ভক্তদের জন্য বন্ধ থাকবে বেলুড় মঠ।

আরও পড়ুন: #উৎসব : ৫০০ টাকা চাঁদাও 'কম'! পুজো মেটার পর বাড়ি বয়ে এসে হামলা

লকডাউনের পর অগস্টে খুলেছিল বেলুড় মঠ। তখন নির্দিষ্ট সময়ে কোভিড বিধি মেনে মঠে ঢোকার অনুমতি দেওয়া হয়েছিল সাধারণ ভক্ত ও দর্শনার্থীদের।  সংশ্লিষ্ট কাউন্টারে টিকার দুটি ডোজ নেওয়ার শংসাপত্র দেখাতে হচ্ছিল। জমা রাখতে হচ্ছিল আধার, প্যান বা ভোটার কার্ডের মতো সচিত্র পরিচয়পত্রও।  কিন্তু গতবারের মতোই ভিড়ের আশঙ্কায় এবারও পুজোর সময়ে বন্ধ ছিল মঠ। পঞ্চমী থেকে একাদশী পর্যন্ত দর্শনার্থীদের প্রবেশে জারি করা হয় নিষেধাজ্ঞা।  

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.