এখনই খুলছে না বেলুড় মঠ, দক্ষিণেশ্বরের মন্দির, সিদ্ধান্ত কর্তৃপক্ষের

সোমবার থেকে কি লকডাউন ফাইভ? এই জল্পনার মধ্যেই জুনের ১লা তারিখ থেকে নানা ক্ষেত্রে আরও কিছু ছাড়ের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী।

Reported By: প্রিতম দে | Updated By: May 29, 2020, 10:43 PM IST
এখনই খুলছে না বেলুড় মঠ, দক্ষিণেশ্বরের মন্দির, সিদ্ধান্ত কর্তৃপক্ষের

নিজস্ব প্রতিবেদন: পয়লা জুন থেকে রাজ্যের সব ধর্মস্থান খুলে যাওয়ার ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। কিন্তু সোমবার দক্ষিণশ্বের মন্দির খোলা সম্ভব নয় বলেই সাফ জানিয়ে দিলেন মন্দির কর্তৃপক্ষ। মন্দিরের সম্পাদক কুশল চৌধুরী জানান, সরকারি স্তরে আলোচনা করে মন্দির খোলার সিদ্ধান্ত নেবেন তাঁরা। অন্যদিকে বেলুড় মঠ কর্তৃপক্ষও জানিয়ে দিয়েছেন, আগামী পনেরোদিনের মধ্যে মঠ খোলা সম্ভব নয়। পনেরোই জুনের পর এ বিষয়ে সিদ্ধান্ত নেবেন তাঁরা। তারাপীঠ এবং তারকেশ্বর মন্দিরও পয়লা জুন খুলছে না।জানিয়ে দিয়েছেন মন্দির কর্তৃপক্ষ।  

সোমবার থেকে কি লকডাউন ফাইভ? এই জল্পনার মধ্যেই জুনের ১লা তারিখ থেকে নানা ক্ষেত্রে আরও কিছু ছাড়ের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। এদিন জেলা প্রশাসনের সঙ্গে বৈঠকে তিনি জানান, আগামিকাল থেকে মন্দির ধোয়া মোছার কাজ শুরু হবে। এরপর ১ জুন সকাল ১০টা থেকে খোলা যাবে সব ধর্মীয় স্থানের দরজা। 

যদিও জানানো হয়েছে, একনই কোনও বড় উৎসবে ছাড় নয়। পাশাপাশি ধর্মীয় স্থানে একসঙ্গে ১০ জনের বেশি ঢুকতে পারবেন না, হবে না কোনও রকমের ধর্মীয় জমায়েত। ধর্মীয় স্থানে সামাজিক দূরত্ব বিধি মানার বিষয়টি সংশ্লিষ্ট ধর্মীয় প্রতিষ্ঠানকেই নিশ্চিত করতে হবে। রাখতে হবে স্যানিটাইজেশনের ব্যবস্থাও। 

.