Bankura: ডোরায় হানা দিতেই উদ্ধার ২০ বাইক ১৩ টোটো, বাঁকুড়ায় পর্দাফাঁস অন্তঃরাজ্য গাড়ি পাচারচক্রের

সম্প্রতি বাঁকুড়া জেলার বিভিন্ন জায়গা থেকে বাইক ও টোটো চুরির ঘটনা ঘটছিল। বিভিন্ন থানায় সে সম্পর্কিত বেশ কিছু অভিযোগ জমা পড়তেই তদন্ত শুরু করে বাঁকুড়া জেলা পুলিসের বিশেষ একটি তদন্তকারী দল

Updated By: Oct 6, 2021, 02:27 PM IST
Bankura: ডোরায় হানা দিতেই উদ্ধার ২০ বাইক ১৩ টোটো, বাঁকুড়ায় পর্দাফাঁস অন্তঃরাজ্য গাড়ি পাচারচক্রের

নিজস্ব প্রতিবেদন: পুজোর মুখে ফের বড়সড় সাফল্য পেল বাঁকুড়া জেলা পুলিস। একের পর এক বাইক ও টোটো চুরির ঘটনার তদন্ত করতে নেমে আস্ত একটি চোরাচালানকারী চক্রকেই ধরে ফেলল তদন্তকারীরা। গ্রেফতার ৬ জন। চোরাচালানকারীদের ঘাঁটিতে হানা দিয়ে বিভিন্ন সময়ে চুরি যাওয়া মোট ১৩টি টোটো ও ২০টি বাইক উদ্ধার করেছে পুলিস।

আরও পড়ুন-Coal Scam: কয়লা পাচার মামলায় সশরীরে হাজিরার নির্দেশ, পাতিয়ালা হাউস কোর্টের রায়কে দিল্লি হাইকোর্টে...

সম্প্রতি বাঁকুড়া জেলার বিভিন্ন জায়গা থেকে বাইক ও টোটো চুরির ঘটনা ঘটছিল। বিভিন্ন থানায় সে সম্পর্কিত বেশ কিছু অভিযোগ জমা পড়তেই তদন্ত শুরু করে বাঁকুড়া জেলা পুলিসের বিশেষ একটি তদন্তকারী দল । সেপ্টেম্বর মাস থেকে শুরু হওয়া সেই তদন্তে প্রথমে নাসিম আনসারি নামের এক বাইক চোরাচালানকারীর সন্ধান পায় পুলিস । তাকে জিজ্ঞাসাবাদ করতেই একে একে চক্রের অন্য ৫ জনের সন্ধান পাওয়া য়ায়। ধৃতদের মধ্যে নাসিম আনসারি, আবিদ আনসারি, গোর্খা কুরেশি, সেলিম শেখ ও মহম্মদ সানির বাড়ি পশ্চিম বর্ধমান জেলার রানীগঞ্জ এলাকায় । আসলাম শেখের বাড়ি বাঁকুড়ার শালতোড়ায় ।

ধৃতদের জিজ্ঞাসাবাদ করে পুলিস তাদের গোপন ঘাঁটির কথা জানতে পারে । এবার সেখানে হানা দিয়ে পুলিস বাঁকুড়া ও পশ্চিম বর্ধমান জেলার বিভিন্ন প্রান্ত থেকে চুরি যাওয়া ১৩ টি টোটো ও ২০ টি বাইক উদ্ধার করে । তদন্তকারীরা জানতে পেরেছেন এই চক্রের সফট টার্গেট ছিল প্রত্যন্ত গ্রামের টোটো ব্যবসায়ী ও বাইক চালকরা । টার্গেট এরিয়া স্থির করে প্রথমে মনোহারি সামগ্রী ফেরি করার নামে ওই এলাকায় বেশ কয়েকদিন রেইকি করত এই চোরাচালানকারীরা । পরে সুযোগ বুঝে মাস্টার কি দিয়ে বাইকের লক খুলে তা নিয়ে চম্পট দিত ।

আরও পড়ুন-Coronavirus: ৬ মাসে সর্বনিম্ন করোনা অ্যাক্টিভ কেস, চিন্তা বৃদ্ধি মৃত্যু পরিসংখ্যানে  

টোটো চুরি করার ক্ষেত্রে বিশেষ প্রয়োজন পড়ত না মাস্টার কি-র । টোটো চালু করার জন্য টোটোর মোটরে বিশেষ একটি তারের সংযোগ করে দিলেই তা চলতে শুরু করত । এরপর সকলের অলক্ষ্যে সেই টোটো নিয়ে চম্পট দিত এই দুস্কৃতীরা । পুলিস সূত্রে জানানো হয়েছে, উদ্ধার হওয়া টোটো ও বাইক গুলির মধ্যে দুটি টোটো ও চারটি বাইক বাঁকুড়া জেলার বিভিন্ন থানা এলাকা থেকে চুরি হয়েছিল । সেগুলি মালিকদের হাতে তুলে দেওয়া হয়েছে । বাকি উদ্ধার হওয়া বাইক ও টোটোগুলি ভিন জেলা থেকে চুরি গিয়েছিল । সেগুলির মালিকের সন্ধান চালানো হচ্ছে ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.