School Leaving Certificate জন্য টাকার দাবি! প্রধান শিক্ষকের শাস্তির দাবিতে পথে অন্যান্য শিক্ষকরা

বিষয়টি জানাজানি হতেই স্কুল শিক্ষা দফতর তদন্তে নামে । দ্রুত প্রতিটি পড়ুয়াকে ওই টাকা ফেরৎ দেওয়ার নির্দেশ দেওয়া হয় স্কুল শিক্ষা দফতরের তরফে

Updated By: Jul 28, 2021, 09:44 PM IST
School Leaving Certificate জন্য টাকার দাবি! প্রধান শিক্ষকের শাস্তির দাবিতে পথে অন্যান্য শিক্ষকরা

নিজস্ব প্রতিবেদন: স্কুল লিভিং সার্টিফিকেট দিতে গিয়ে পড়ুয়াদের কাছে থেকে মাথাপিছু নেওয়া হচ্ছিল ৫০ টাকা। এনিয়ে বেকায়দায় বাঁকুড়া মিউনিসিপ্যালিটি হাইস্কুল। পড়ুয়াদের ওই টাকা ফেরত দিতে নির্দেশ দিয়েছে জেলা শিক্ষা দফতর।  এবার ওই টাকা নেওয়ার নেওয়ার দায় প্রধান শিক্ষকের উপরে চাপিয়ে শাস্তির দাবি করলেন স্কুলের অন্যান্য শিক্ষকরা।

আরও পড়ুন-'বৈঠকের ইতিবাচক ফল ভবিষ্যতে,' Sonia-র সঙ্গে বৈঠকের পর জোট-ইঙ্গিত Mamata-র

প্রধান শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়ে আজ শিক্ষক শিক্ষিকরা বাঁকুড়া(Bankura) জেলা শিক্ষা দফতরে বিক্ষোভ দেখান। দেওয়া হয় স্মারকলিপিও।

উল্লেখ্য, শনিবার বাঁকুড়া মিউনিসিপ্যালিটি হাইস্কুলের স্কুল লিভিং সার্টিফিকেট(School Leaving Certificate) সংক্রান্ত বিষয়টি সামনে আসে। জানা যায় প্রধান শিক্ষকের অনুমতিতে ওই স্কুলের কর্মীদের একাংশ উচ্চ মাধ্যমিক উত্তীর্ণদের স্কুল লিভিং সার্টিফিকেট দেওয়ার জন্য মাথাপিছু ৫০ টাকা করে সংগ্রহ করছে। ওই টাকা না দিলে স্কুল লিভিং সার্টিফিকেট দেওয়া হবে না বলেও স্কুলের তরফে জানিয়ে দেওয়া হয় বলে অভিযোগ।

আরও পড়ুন-বাংলায় প্রধান শত্রু ঠিক করতে হবে, দিল্লিতে CPM-কে বার্তা Mamata-র      

বিষয়টি জানাজানি হতেই স্কুল শিক্ষা দফতর তদন্তে নামে । দ্রুত প্রতিটি পড়ুয়াকে ওই টাকা ফেরৎ দেওয়ার নির্দেশ দেওয়া হয় স্কুল শিক্ষা দফতরের তরফে । এদিকে এই ঘটনার কয়েকদিন যেতে না যেতেই আজ স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে একাধিক অভিযোগ তুলে রাস্তায় নামেন ওই স্কুলেরই অন্যান্য শিক্ষক শিক্ষিকারা । আন্দোলনকারী শিক্ষক শিক্ষিকাদের দাবি উচ্চ মাধ্যমিক উত্তীর্ণদের কাছ থেকে শুধু ৫০ টাকা নেওয়ার ঘটনাই নয়, স্কুলের প্রধান শিক্ষক বিভিন্ন ধরনের আর্থিক বেনিয়মের সঙ্গেও যুক্ত। অবিলম্বে গোটা ঘটনার তদন্ত করে প্রধান শিক্ষকের কঠোর শাস্তির দাবি জানিয়ে আজ বাঁকুড়া জেলা শিক্ষা দফতরে বিক্ষোভ দেখান ওই স্কুলের সহ শিক্ষক শিক্ষিকারা।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.