লোকাল ট্রেন পরিষেবা থেকে বঞ্চিত বাঁকুড়া, জারি রেল-রাজ্য চাপানউতোর

এ রাজ্যের পশ্চিমাঞ্চলের জেলাগুলির রেল যোগাযোগের ক্ষেত্রে অন্যতম ব্যস্ততম স্টেশন বাঁকুড়া। দৈনিক অসংখ্য মানুষ বাঁকুড়া স্টেশনের উপর দিয়ে যাতায়াত করেন। গত মার্চ মাস থেকে বাঁকুড়া স্টেশনেও বন্ধ হয়ে রয়েছে ট্রেন চলাচল।

Updated By: Nov 11, 2020, 03:23 PM IST
লোকাল ট্রেন পরিষেবা থেকে বঞ্চিত বাঁকুড়া, জারি রেল-রাজ্য চাপানউতোর
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: আজ থেকে রাজ্যের বিভিন্ন রুটে চালু হল লোকাল ট্রেন। কিন্তু প্রায় ৮ মাস পরেও হা পিত্যেশ কাটল না দক্ষিণ-পূর্ব রেলের আদ্রা মেদিনীপুর শাখার রেল যাত্রীদের। এই রুটের যাত্রীদের কপালে জোটেনি কোনও ট্রেনই। আর তা নিয়েই শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতর। 

এ রাজ্যের পশ্চিমাঞ্চলের জেলাগুলির রেল যোগাযোগের ক্ষেত্রে অন্যতম ব্যস্ততম স্টেশন বাঁকুড়া। দৈনিক অসংখ্য মানুষ বাঁকুড়া স্টেশনের উপর দিয়ে যাতায়াত করেন। গত মার্চ মাস থেকে বাঁকুড়া স্টেশনেও বন্ধ হয়ে রয়েছে ট্রেন চলাচল। রেল রাজ্য যৌথ উদ্যোগে আজ থেকে আবারও নতুন ভাবে চালু হয়েছে লোকাল ট্রেন।

আরও পড়ুন: বিষ্ণু মালেরই কিনা? নিশ্চিত করতে ডিএনএ পরীক্ষা হবে উদ্ধার হওয়া কাটা মুণ্ডুর

তবে সেই তালিকায় স্থান পায়নি বাঁকুড়ার উপর দিয়ে যাতায়াতকারী কোনও লোকাল বা এক্সপ্রেস ট্রেন। ফলে বাঁকুড়ার রেল যাত্রীরা সেই তিমিরেই।  বাঁকুড়ার উপর দিয়ে যাত্রী ট্রেন চলাচল চালু না হওয়ার জন্য কেন্দ্রের জনপ্রতিনিধিদের উদ্যোগহীনতাকেই দায়ী করেছে রাজ্যের শাসক দল। 

বাঁকুড়ার বিজেপি সাংসদ সুভাষ সরকার জানিয়েছেন ইতিমধ্যেই পুরুলিয়া- আদ্রা- বাঁকুড়া- হাওড়া,  আদ্রা- আসানসোল,  আদ্রা- বরাভূম ও বাঁকুড়া- মশাগ্রাম রুটে অবিলম্বে লোকাল ও এক্সপ্রেস মিলিয়ে একাধিক  ট্রেন চালানোর জন্য ইতিমধ্যেই রাজ্যের স্বরাষ্ট্র সচিব ও দক্ষিন-পূর্ব রেলের জেনারেল ম্যানেজারকে চিঠি দিয়ে অনুরোধ জানানো হয়েছে। এলাকার মানুষও চান দ্রুত রাজনৈতিক চাপানউতোর মিটিয়ে দ্রুত এই রুটগুলিতে ট্রেন চালিয়ে স্বাভাবিক করা হোক যাত্রী পরিষেবা। 

.