Bankura: তদন্ত হবে বাম আমলের চাকরি দুর্নীতির, বাঁকুড়ায় হুঁশিয়ারি ব্লক সভাপতির

শিক্ষক নিয়োগ দুর্নীতিতে বর্তমানে বেশ কোনঠাসা শাসক দল তৃণমূল। শিক্ষক নিয়োগ দুর্নীতির তদন্তে উঠে আসছে একের পর এক তৃণমূল নেতাদের নাম এবং চাঞ্চল্যকর তথ্য। তাতে অস্বস্তি বেড়েছে বাম নেতৃত্বের এমনটাই মনে করছেন রাজনৈতিক মহল। জয়পুর ব্লকের সিপিএম কমরেডদের বউদের আইসিডিএসে চাকরি হয়েছে। জয়পুর এলাকায় জেলাপরিষদের সিপিএম এর প্রাক্তন সভাধিপতির বাড়ির সদস্যরা কেউ চাকরি থেকে বঞ্চিত হয়নি।

Updated By: Apr 8, 2023, 09:41 AM IST
Bankura: তদন্ত হবে বাম আমলের চাকরি দুর্নীতির, বাঁকুড়ায় হুঁশিয়ারি ব্লক সভাপতির
নিজস্ব চিত্র

মৃত্যুঞ্জয় দাস: কমরেডদের বাড়ির বউদের পরিবারের সদস্যদের চাকরি হয়েছে তদন্ত হবে হুশিয়ারি তৃণমূল সভাপতির। বামফ্রন্ট পরিবারের কেউ বেনিয়ম ভাবে চাকরি পায়নি  প্রতিক্রিয়া বামেদের। ‘সিপিএম ক্যাডারদের বউদের, তাদের পরিবারের লোকজনের চাকরি হয়েছে। কার কিভাবে চাকরি হয়েছে তা আমাদের জানা আছে। এগুলো এবার তদন্ত হবে মানুষের সামনে তুলে ধরা হবে। এলাকার কোন সিপিএম নেতাদের ঘরে ঘরে চাকরি হয়েছে তাও আমরা জানি’, শুক্রবার বিকেলে বাঁকুড়ার জয়পুর ব্লকের গেলিয়াতে দলীয় সভায় এমন বিস্ফোরক হুশিয়ারি তৃণমূল ব্লক সভাপতির। তৃণমূল সভাপতির এই হুশিয়ারিকে চ্যালেঞ্জ করে জয়পুর বাম নেতৃত্বের পালটা হুশিয়ারি বেনিয়মে কোনও চাকরি হয়নি।

শিক্ষক নিয়োগ দুর্নীতিতে বর্তমানে বেশ কোনঠাসা শাসক দল তৃণমূল। শিক্ষক নিয়োগ দুর্নীতির তদন্তে উঠে আসছে একের পর এক তৃণমূল নেতাদের নাম এবং চাঞ্চল্যকর তথ্য। শিক্ষক নিয়োগ দুর্নীতির তদন্তের মধ্যেই তৃণমূল এবার অভিযোগ তুলেছে বাম আমলে চিরকুটে চাকরির প্রসঙ্গ। বিভিন্ন সভাতেও তৃণমূল নেতৃত্ব প্রশ্ন তুলছেন বাম আমলে কমরেডদের আত্মীয় পরিজনদের চাকরি কিভাবে হয়েছে।  

আরও পড়ুন: Bengal Weather Today: চৈত্রে জ্বলছে বাংলা! সংক্রান্তি-বর্ষবরণে তাপপ্রবাহের আশঙ্কা

তাতে অস্বস্তি বেড়েছে বাম নেতৃত্বের এমনটাই মনে করছেন রাজনৈতিক মহল। শুক্রবার বাঁকুড়ার জয়পুরের গেলিয়াতে দিদির সুরক্ষা কবচ কর্মসূচীর সভায় জয়পুর ব্লক তৃণমূল সভাপতি কৌশিক বটব্যাল রাজ্য তৃণমূলের শীর্ষ নেতৃত্বের পথ অনুসরন করে বাম আমলের চাকরির বিষয় সামনে আনেন।

তিনি বলেন জয়পুর ব্লকের সিপিএম কমরেডদের বউদের আইসিডিএসে চাকরি হয়েছে। জয়পুর এলাকায় জেলাপরিষদের সিপিএম এর প্রাক্তন সভাধিপতির বাড়ির সদস্যরা কেউ চাকরি থেকে বঞ্চিত হয়নি। জয়পুর এলাকায় কমরেডদের পরিবারের লোকজনদের আই সি ডি এস, হাসপাতাল, পঞ্চায়েতে, পঞ্চায়েত সমিতিতে ও জেলাপরিষদে চাকরি হয়েছে। তিনি বলেন কিভাবে চাকরি হয়েছে এর তদন্ত হবে, আমরা সব জানি। বাম আমলের চাকরি নিয়ে বামেদের কড়া হুশিয়ারিও দিতে শোনা যায় তৃণমূল ব্লক সভাপতির বক্তব্যে।

আরও পড়ুন: Week 1| Daily Cartoon| সোমান্তরাল| Hold your tongue and let me love!

বাম আমলে বাম পরিবারের লোকজনের চাকরি এবার ভোটের ইস্যুও করতে চাইছে তৃণমূল। আসন্ন পঞ্চায়েত নির্বাচনে জয়পুর ব্লকের সিপিএম পার্টির কমরেডদের বাড়ির পরিবারের কার কার কি কি চাকরি হয়েছে সেই তালিকা নিয়ে ভোট প্রচারে ভোটারদের সামনে তুলে ধরা হবে বলে জানিয়েছেন জয়পুর ব্লক তৃণমূল সভাপতি।

তৃণমূল নেতার বক্তব্যকে চ্যালেঞ্জ করেছে জয়পুর বাম নেতৃত্ব। জয়পুর ব্লকের বাম নেতৃত্বের দাবি বাম আমলে বামফ্রন্ট পরিবারের কেউ বেনিয়মে চাকরি পায়নি। সামনে পঞ্চায়েত নির্বাচনে পরীক্ষার ফল পেয়ে যাবে তৃণমূল।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.