Banarhat: শাসকদলের গোষ্ঠীদ্বন্দ্ব, বন্ধ রাস্তার কাজ; ক্ষুব্ধ এলাকাবাসী

ঘটনার সূত্রপাত রাস্তায় পেভার ব্লক বিছানোকে ঘিরে। কাজ শুরু হতেই শাসক দলের দুই গোষ্ঠীর লড়াই শুরু হয়। কাজের বরাত পাওয়া ঠিকাদারি সংস্থা এক গোষ্ঠীকে সমস্ত কাজের হিসেব বুঝিয়ে তাদের দায়িত্বে কাজ ছেড়ে দেওয়ায় অপর গোষ্ঠী কাজ বন্ধের জন্যে বিভিন্ন ভাবে চাপ দিতে থাকে বলে অভিযোগ। 

Updated By: Apr 25, 2024, 11:00 AM IST
Banarhat: শাসকদলের গোষ্ঠীদ্বন্দ্ব, বন্ধ রাস্তার কাজ; ক্ষুব্ধ এলাকাবাসী
নিজস্ব চিত্র

প্রদ্যুৎ দাস: তৃণমূলের বিরুদ্ধে দাদাগিরির ও জুলুমবাজির অভিযোগ যার জেরে বন্ধ কোটি টাকার রাস্তার কাজ। তোলা না মেলায় বহিরাগতদের দিয়ে রাস্তার পেভার ব্লক তুলে ফেলে দেওয়ার মত গুরুতর অভিযোগও করা হয়েছে। ঘটনায় রীতিমত আতঙ্ক সৃষ্টি হয়েছে এলাকায়। বানারহাটের শালবাড়ি -১ নম্বর গ্রাম পঞ্চায়েতের পূর্ব দুরামারি এলাকার ঘটনা এটি।

জানা গিয়েছে, জলপাইগুড়ির বানারহাট দুরামারি বাজার থেকে পূর্বদুরামারি পর্যন্ত প্রায় দেড় কিলোমিটার রাস্তা উত্তরবঙ্গ উন্নয়ন দফতরের তরফে প্রায় ১ কোটি ২৫ লক্ষ টাকা ব্যয়ে পেভার ব্লক বিছিয়ে নির্মাণ করার উদ্যোগ নেওয়া হয়।

আরও পড়ুন: Srijan Bhattacharyya | Bhangar: হুড খোলা গাড়ি নয়, টোটো নিয়ে ভাঙড়ে প্রচার বাম প্রার্থী সৃজনের

ঘটনার সূত্রপাত রাস্তায় পেভার ব্লক বিছানোকে ঘিরে। কাজ শুরু হতেই শাসক দলের দুই গোষ্ঠীর লড়াই শুরু হয়। কাজের বরাত পাওয়া ঠিকাদারি সংস্থা এক গোষ্ঠীকে সমস্ত কাজের হিসেব বুঝিয়ে তাদের দায়িত্বে কাজ ছেড়ে দেওয়ায় অপর গোষ্ঠী কাজ বন্ধের জন্যে বিভিন্ন ভাবে চাপ দিতে থাকে বলে অভিযোগ। ঠিকাদারি সংস্থা রাজি না হলে কাজ বন্ধ করে ভাংচুর করে পেভার ব্লক তুলে ফেলে দেয় এমন অভিযোগ করেছেন কাজের বরাত পাওয়া ঠিকাদারি সংস্থা থেকে শুরু করে এলাকাবাসী।

কাজের বরাত পাওয়া ঠিকাদারি সংস্থার কর্মীর অভিযোগ, কাজ শুরুর পর তৃণমূলের লোকজন সেই কাজ বন্ধ করে দেয়। রাস্তার পেভার ব্লক ফেলে দেয়। প্রায় লক্ষাধিক টাকার উপর লস হয়েছে এই ঘটনায়।

আরও পড়ুন: Dilip Ghosh: 'সব নেতারা দিলীপ ঘোষ কে বিশ্বাস করে', শাসকদলকে আক্রমণ দিলীপ ঘোষের

তিনি আরও জানান, বিভিন্নভাবে সমস্যার সৃষ্টি করছে। আগে তাদের সঙ্গে বসতে হবে কাজ করতে চাইলে এমনটাও দাবি করা হয় বলে জানিয়েছেন তিনি। পুরো বিষয়টি তিনি প্রশাসনকে জানাবেন বলেও জানিয়েছেন ওই কর্মী।

একই অভিযোগ করেছেন এলাকার বাসিন্দা থেকে শুরু করে পঞ্চায়েত সদস্য। তাঁদের দাবি তৃণমূলের বহিরাগতরা এই কাজ ঘটিয়েছে। ঠিকাদারের থেকে মোটা অংকের টাকা আদায় করতে এই কাজ করা হয়েছে বলে তাঁদের দাবি।

যেভাবে রাস্তার থেকে পেভার ব্লক তুলে ফেলে দিয়েছে এবং রাতের অন্ধকারে দুর্ঘটনার ঘটে যেতে পারে। সকলেই চাইছেন দ্রত এই রাস্তার কাজ শেষ হোক। যদিও গোটা ঘটনা অস্বিকার করেছে শাসক দল।

এই বিষয়ে উত্তরবঙ্গ উন্নয়ন দফতরের মন্ত্রী উদয়ন গুহর সঙ্গে টেলিফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, এই বিষয়ে এখনও পর্যন্ত তাঁর কাছে কোনও লিখিত অভিযোগ আসেনি। অভিযোগ পেলে বিষয়টি তিনি খতিয়ে দেখবেন।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.