SSC: অবশেষে 'প্রাপ্য' চাকরি পেল মেয়ে; মায়ের চোখে জল, বাড়িতে চলল মিষ্টিমুখ

'ভারতে যে আইন ব্যবস্থা যে সচল, তার প্রমাণ পেয়ে গেলাম', বললেন ববিতার দাদা। 

Updated By: Jun 24, 2022, 11:07 PM IST
SSC: অবশেষে 'প্রাপ্য' চাকরি পেল মেয়ে; মায়ের চোখে জল, বাড়িতে চলল মিষ্টিমুখ

নারায়ণ সিংহরায়: দীর্ঘ চার বছরের আইনি লড়াই। পরেশ-কন্যা অঙ্কিতার জায়গায় অবশেষে শিলিগুড়ির ববিতা সরকারকে চাকরি দেওয়ার নির্দেশ দিল হাইকোর্ট। পরিবারে খুশির হাওয়া। মায়ের চোখে জল।

শিলিগুড়ির মহকুমার খড়িবাড়ি এলাকার বাপের বাড়ি। বিয়ের পর এখন শিলিগুড়ি শহরে কোর্ট মোড়ে থাকেন ববিতা। ২০১৬ সালে যখন SLST-র মাধ্যমে একাদশ ও দ্বাদশ শ্রেণিতে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছিল SSC, তখন পরীক্ষায় বসেছিলেন ববিতা। এমনকী, ওয়েস্টিং লিস্টে প্রথম ২০-তেই  নাম ছিল তাঁর। অথচ তখন চাকরি পাননি ববিতা!

আরও পড়ুন: Murder: বাঁকুড়ায় খুন কলেজ পড়ুয়া? রেললাইনে পাওয়া গেল দেহ

কেন? দ্বিতীয়বার ফের তালিকা (Waiting List) প্রকাশ করে SSC। শুধু তাই নয়, সেই তালিকায় আবার একেবারে শীর্ষে ছিল মন্ত্রী পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতার নাম। এমনকী, রাষ্ট্রবিজ্ঞানের শিক্ষক পদে চাকরিও পান তিনি। আর ববিতা চলে যান ওয়েটিং লিস্টে ২১ নম্বরে। কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন ববিতা।মন্ত্রীকন্যাকে চাকরি থেকে বরখাস্ত ও বেতন ফেরতের নির্দেশ দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

আরও পড়ুন: Malda Rape And Murder: শ্বাসরোধ করে খুনের আগে ধর্ষণ! মালদায় ছাত্রী নিখোঁজ কাণ্ডে চাঞ্চল্যকর তথ্য

এদিন ফের মামলাটির শুনানি হয়। অঙ্কিতার জায়গায় এবার ববিতাকে  ৩০ জুনের মধ্যে নিয়োগপত্র দেওয়ার নির্দেশ দিল হাইকোর্ট। সঙ্গে প্রথম কিস্তিতে বেতনের যে ৭ লক্ষ ৯৬ টাকা ফেরত দিয়েছেন, সেই টাকাও পাবেন মামলাকারী। ববিতার দাদা নিহার সরকার বললেন, 'বিচারপতি যে নির্দেশ দিয়েছেন, তাতে আমরা সকলেই খুশি। মাঝে তো আশাই ছেড়ে দিয়েছিলাম। কিন্তু ভারতে যে আইন ব্যবস্থা যে সচল, তার প্রমাণ পেয়ে গেলাম'। বাড়িতে চলল  মিষ্টিমুখ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.