Chopra Child Death: সীমান্তে মাটি খুঁড়ে তৈরি করা হচ্ছিল গভীর ড্রেন, মাটি ধসে মর্মান্তিক পরিণতি ৪ শিশুর

Chopra Child Death: স্থানীয় এক বাসিন্দা বলেন, এখানে যে বিএসএফের ক্যাম্প আছে সেখানে জেসিবি দিয়ে ড্রেন খোঁড়া হচ্ছিল। ওখানে আগে হালকা ড্রেন ছিল তা গভীর করা হচ্ছিল

Updated By: Feb 12, 2024, 03:58 PM IST
Chopra Child Death: সীমান্তে মাটি খুঁড়ে তৈরি করা হচ্ছিল গভীর ড্রেন, মাটি ধসে মর্মান্তিক পরিণতি ৪ শিশুর

ভবানন্দ সিংহ: ভারত-বাংলাদেশ সীমান্তে মাটি চাপা পড়ে মৃত্যু হল ৪ শিশুর। আরও ২ জন ধসে চাপা পড়ে থাকতে পারে বলে স্থানীয়দের আশঙ্কা। মর্মান্তিক ওই ঘটনা ঘটেছে চোপড়ায় ভারত-বাংলাদেশ সীমান্তের দাসপাড়া পঞ্চায়েতের চেতনাগছ এলাকায়। স্থানীয়দের দাবি বিএসএফ ওই জায়াগায় একটি ড্রেন তৈরি করছিল। সেই ড্রেনের মাটি চাপা পড়েই মৃত্যু হয়েছে ওইসব শিশুর।

আরও পড়ুন-'চাকরি রেডি করছি, টুক করে কেস ঠুকে দিচ্ছে সিপিএম-কংগ্রেসের কয়েকটা ফুরফুরে'

স্থানীয়দের দাবি সীমান্ত এলাকায় একটি গভীর ড্রেন খুঁড়ছিল বিএসএফ। ফলে ড্রেনের পাশে বিশাল মাটির স্তূপ জড়ো করা হয়েছিল। সেই জায়গায়টিকে খেলা করছিল এলাকারই কয়েকজন বাচ্চা। আচমকা মাটি ধসে চাপা পড়ে যায় বেশ কয়েকজন শিশু। ব্যপারটি টের পেয়ে স্থানীয় মানুষজন ছুটে এসে বাচ্চাদের উদ্ধার করে চোপড়ার দলুয়া স্বাস্থ্যকেন্দ্র নিয়ে যায়। সেখানেই ৪টি বাচ্চাকে মৃত বলে ঘোষণা করেন চিকিত্সকেরা। আরও ২টি বাচ্চা এখনও মাটির নীচে চাপা পড়ে রয়েছে বলে দাবি গ্রামবাসীর।

এদিকে, বিএসএফের এক কর্মী ইসমাইল খান বলেন, খবর পেয়েই আমাদের উচ্চ আধিকারিকরা ঘটনাস্থলে ছুটে যান। জেসিবি কাজে লাগানো হয়। বাচ্চাদের উদ্ধার করে চোপরা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কতজনের মৃত্যু হয়েছে তা ডাক্তারই বলতে পারবেন। ওখানে আমাদের কোনও কাজ হচ্ছিল না।  

স্থানীয় বাসিন্দা সাদেক আলি বলেন, এখানে যে বিএসএফের ক্যাম্প আছে সেখানে জেসিবি দিয়ে ড্রেন খোঁড়া হচ্ছিল। ওখানে আগে হালকা ড্রেন ছিল তা গভীর করা হচ্ছিল। সীমান্তের ওই জায়গায় ছেলেপুলেরা খেলতে যেত, ছাগল গোরু চরাতে যেত। এবার সেই ড্রেন অনেক গভীর করা হয়েছে। বাচ্চাগুলো তা দেখতে গিয়ে নীচে পড়ে গিয়েছে। আমি একটু দূরে ছিলাম। ৪টি বাচ্চাকে উদ্ধার করা হয়েছে। জিরো ল্যান্ডের কাছে আমরা থাকি। এখানে খোঁড়াখুঁড়ি না করলেই ভালো হতো। এখনও খোঁজ চলছে।

স্থানীয় এক যুবক বলেন, আজই সকালে বিএসএফ ভারত-বাংলাদেশ সীমান্তে ড্রেন খুঁড়ছিল। জেসিবি দিয়ে মাটি খুঁড়ে তা ট্রাক্টরে তুলে অন্য জায়গায় নিয়ে যাওয়া হচ্ছিসল। এবার বাচ্চাগুলো ওইসব খোঁড়াখুড়ি দেখতে গিয়ে মাটি চাপা পড়ে যায়। ইতিমধ্যেই ৪ জনের মৃত্যু হয়েছে। এখনও ভেতরে ২ জন থাকতে পারে। বিএসএফ গোটা বিষয়টি লক্ষ্য রাখেনি তাই এটা হল।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)

.