Contenment Zone: জেলা স্বাস্থ্য দফতরে করোনা আক্রান্ত ৪৬, হাওড়ায় কনটেনমেন্ট জোন ঘোষণা বহু এলাকায়

হাওড়া জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক নিতাই চন্দ্র মণ্ডল জানিয়েছেন, দুজন ডেপুটি সিএমওএইচ ছাড়াও চিকিত্সক, নার্সরা করোনা আক্রান্ত হয়েছেন

Updated By: Jan 4, 2022, 05:27 PM IST
Contenment Zone: জেলা স্বাস্থ্য দফতরে করোনা আক্রান্ত ৪৬, হাওড়ায় কনটেনমেন্ট জোন ঘোষণা বহু এলাকায়

নিজস্ব প্রতিবেদন: গতকাল রাজ্যে করোনা আক্রান্ত হয়েছিলেন ৬,০৭৮ জন। এর মধ্যে হাওড়ায় আক্রান্ত হন ৬৬৫ জন। পরিস্থিতি বিচার করে হাওড়া শহর এলাকায় ২৬টি ও গ্রামীণ এলাকায় ১৫টি মাইক্রো কনটেন্টমেন্ট জোন তৈরি করল হাওড়া জেলা প্রশাসন।

করোনা সংক্রমণ নিয়ে চাপ বাড়ছে হাওড়া জেলা প্রশাসনের উপরে। ইতিমধ্যেই জেলা স্বাস্থ্য দফতরের ৪৬ জন করোনা আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে রয়েছেন ২ ডেপুটি সিএমওএইচ।  আক্রান্তদের মধ্য়ে রয়েছেন চিকিত্সক, নার্স ও স্বাস্থ্যকর্মী, টেকনিশিয়ান, গ্রুপ ডি কর্মী। এদের বেশিরভাগই রয়েছেন হোম আইসোলেশনে। উলুবেড়িয়া হাসপাতালে সুপার সহ কোভিড পজিটিভ ১২ জন। এদের ফুলেশ্বরের এক বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। কিছুদিন ধরেই এদের মৃদু উপসর্গ ছিল।

আরও পড়ুন- বিপুল টাকা দেওয়া হয়েছে; কোনও প্রভাব খাটিয়ে GTA-র অডিট আটকানো যাবে না, হুঁশিয়ারি রাজ্যপালের

হাওড়া জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক নিতাই চন্দ্র মণ্ডল জানিয়েছেন, দুজন ডেপুটি সিএমওএইচ ছাড়াও চিকিত্সক, নার্সরা করোনা আক্রান্ত হয়েছেন। তবে পরিস্থিতি মোকাবিলার জন্য সবরকন চেষ্টা করা হচ্ছে। জেলার সরকারি হাসপাতাল ও নার্সিংহোমগুলিতেও চিকিত্সক নার্সরা আক্রান্ত। ফলে এখন চিকিত্সা পরিষেবা দেওয়াটাই এখন বড় চ্যালেঞ্জ।

হাওড়া জেলা প্রশাসন সূত্রে খবর, হাওড়ার বিভিন্ন থানা এলাকায় সংক্রমণ ছড়াচ্ছে। জানা যাচ্ছে হাওড়ার উত্তর গোলাবাড়ি এলাকায় ৭ পুলিস কর্মী ৪ সিভিক ভলান্টিয়ার করোনায় আক্রান্ত। এদের কয়েক জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। সবমিলিয়ে উদ্বেগ বাড়ছে জেলায়। করোনা বিধি মানা হচ্ছে কিনা তা দেখতে বিভিন্ন বাজার ও জনবহুল এলাকায় অভিযান চালাচ্ছে পুলিস। মাস্ক না পরলেই চলছে ধরপাকড়। মঙ্লবার সকালেই হাওড়ার মঙ্গলহাটে অভিযান চালায় পুলিস। মোট ৫০ জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের বিরুদ্ধে বিপার্যয় মোকাবিলা আইনে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.