Howrah Accident: 'বিপজ্জনক' রাস্তা, নবান্নের কাছে একই জায়গায় ফের উল্টাল ছাইবোঝাই ট্যাঙ্কার

Nabanna-এর কাছে ওই জায়গায় Kona Expressway-তে 'ত্রুটি'।

Updated By: Dec 23, 2021, 11:20 AM IST
Howrah Accident: 'বিপজ্জনক' রাস্তা, নবান্নের কাছে একই জায়গায় ফের উল্টাল ছাইবোঝাই ট্যাঙ্কার
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : ফের নবান্নের কাছে উল্টে গেল ছাইবোঝাই ট্যাঙ্কার। নবান্নের কাছে দ্বিতীয় হুগলি সেতু অভিমুখে কোনা এক্সপ্রেসওয়ের উপর উল্টে যায় ছাইবোঝাই ট্যাঙ্কারটি। তিনটি হাইড্রাক্রেনের সাহায্যে প্রায় ঘণ্টা দুয়েকেরও বেশি চেষ্টায় পুলিস সেটিকে উদ্ধার করে। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার ভোরে। তবে ভোর হওয়ার দরুণ বড়সড় বিপদ এড়ানো গিয়েছে। হতাহতের কোনও খবর নেই। এমনটাই জানানো হয়েছে পুলিসের তরফে। প্রসঙ্গত, ১৮ ডিসেম্বর এই একই জায়গায় উল্টে গিয়েছিল একটি ছাইবোঝাই ট্যাঙ্কার। সেদিন ট্যাঙ্কার উল্টে চাপা পড়ে যান এক পথচারী। প্রায় ঘণ্টা দেড়েকের চেষ্টায় সেদিন ওই পথচারীকে উদ্ধার করা সম্ভব হলেও, শেষরক্ষা হয়নি। তাঁর মৃত্যু হয়।

কোনা এক্সপ্রেসওয়ের উপর বার বার একই জায়গায় কেন দুর্ঘটনা ঘটছে?  এপ্রসঙ্গে হাওড়া পুলিস প্রাথমিকভাবে মনে করছে যে, ওই জায়গায় রাস্তার নকশায় গলদ রয়েছে। রাস্তায় ত্রুটির কারণেই বার বার দুর্ঘটনা ঘটছে ওই নির্দিষ্ট জায়গায়। কী সেই ত্রুটি? এই বিষয়ে রাস্তা দেখভালের দায়িত্বে থাকা কর্তৃপক্ষকে বার বার চিঠি দিয়েছেন হাওড়া পুলিসের আধিকারিকরা। চিঠিতে উল্লেখ করা হয়েছে যে, ওই জায়গায় রাস্তার একদিকে ঢাল রয়েছে। আর সেই কারণেই ভারী যান চলাচলের ক্ষেত্রে সমস্যা হচ্ছে। ওই জয়াগায় এসে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলছে গাড়িগুলি। আর তারপরই উল্টে যাচ্ছে। যার জেরেই বিপদ বাড়ছে। অফিস টাইমে, যখন রাস্তায় অনেক গাড়ি থাকে, তখন এরকম ঘটনা ঘটলে বড়সড় বিপদের আশঙ্কা করছে পুলিস। চিঠিতে তাই অবিলম্বে বিজ্ঞানসম্মত উপায়ে রাস্তা পরীক্ষা করে সারানোর দাবি জানিয়েছে হাওড়া পুলিস। কিন্তু এখনও কোনও ব্যবস্থা নেওয়া হয়নি বলেও অভিযোগ।

এখন কোনা এক্সপ্রেসওয়ে একটি গুরুত্বপূর্ণ রাস্তা। জেলার সঙ্গে কলকাতায় যোগাযোগের ক্ষেত্রে, আবার ঠিক উল্টো তরফেও কোনা এক্সপ্রেসওয়েতে দিন দিন গাড়ির চাপ বাড়ছে। এই পরিস্থিতিতে কোনও কারণে কোনা এক্সেপ্রেসওয়ের কোনও লেন কয়েক ঘণ্টার জন্য বন্ধ করে দেওয়া হলে, স্বভাবতই ঘোরতর সমস্যায় পড়বেন যাত্রীরা। উল্লেখ্য, ১৮ ডিসেম্বর দুর্ঘটনার দিনও কয়েক ঘণ্টার জন্য বন্ধ করে দেওয়া হয়েছিল কোনা এক্সপ্রেসওয়ের দুটি লেন। যার জেরে যান চলাচলে সমস্যা হয়। পরে ট্যাঙ্কার সরানোর পর ফের স্বাভাবিক হয় যান চলাচল। 

আরও পড়ুন, Bally Missing Case: আসানসোলে পুলিসের জালে মুম্বই ফেরত ২ রাজমিস্ত্রি 'প্রেমিক' সহ বালির ২ বউ

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.