মদনের বিরুদ্ধে পবন, ভাটপাড়ায় অর্জুন পুত্রকে প্রার্থী করে মোক্ষম চাল বিজেপির

ছেলে প্রার্থী হলেও, বকলমে আসল লড়াইটা যে বাবা অর্জুন সিংয়ের, তা বলার অপেক্ষা রাখে না।

Updated By: Apr 27, 2019, 07:54 PM IST
মদনের বিরুদ্ধে পবন, ভাটপাড়ায় অর্জুন পুত্রকে প্রার্থী করে মোক্ষম চাল বিজেপির

নিজস্ব প্রতিবেদন: প্রথম দানটা খেলেছিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ভাটপাড়া বিধানসভা আসনে উপনির্বাচনে মদন মিত্রকে প্রার্থী করে প্রথম চমক দিয়েছিলেন তৃণমূল নেত্রী। কার্যত বিস্মৃতির অতল থেকে মদন মিত্রকে তুলে এনে আবার পাদপ্রদীপের আলোয় রেখেছেন তিনি। এবার পাল্টা চাল চালল বিজেপি। মদন মিত্রের বিরুদ্ধে পবন কুমার সিংকে প্রার্থী করল বিজেপি। বংশ পরিচয়ে পবন কুমার সিং অর্জুন সিংয়ের ছেলে।

ভাটপাড়া ৪ বারের বিধায়ক, দোর্ডণ্ডপ্রতাপ নেতা অর্জুন সিং লোকসভা ভোটের টিকি নিয়ে অসন্তোষের জেরে তৃণমূল ত্যাগ করে বিজেপিতে যোগ দিয়েছেন। মুকুল রায়ের হাত ধরেই বিজেপিতে যোগ দেন অর্জুন সিং। ব্যারাকপুর লোকসভা আসন থেকে তাঁকে প্রার্থী করে বিজেপি। লোকসভা ভোটে দাঁড়ানোয় বিধায়কের পদ থেকে ইস্তফা দিতে হয় অর্জুন সিংকে। ফলে ভাটপাড়া বিধানসভা আসনটি বিধায়ক শূন্য হয়ে পড়ে। জরুরি হয়ে পড়ে উপনির্বাচন। এই পরিস্থিতিতে মুকুল-অর্জুন দ্বৈরথের সঙ্গে যুঝতে তাঁর পুরনো 'অনুগত সৈনিক' মদন মিত্রের উপরই আস্থা রেখেছেন তৃণমূল নেত্রী।

আরও পড়ুন, মক পোলে বিজেপির প্রতীক বিতর্কে তৃণমূলের অভিযোগ খারিজ কমিশনের

কামারহাটির প্রাক্তন বিধায়ক মদন মিত্রকে ভাটপাড়া থেকে প্রার্থী করায় যদিও আমল দেননি বিজেপি নেতা অর্জুন সিং। পাল্টা চ্যালেঞ্জ ছুঁড়ে বলেছেন, ভাটপাড়ায় জামানত জব্দ হবে মদন মিত্রের। তাঁর  স্পষ্ট কথা, "ভাটপাড়া একটা বর্ধিষ্ণু জায়গা। এখানে অভিজাত মানুষের বাস। এখানে মদন মিত্র  প্রার্থী হওয়া মানে বিজেপির জয় নিশ্চিত। মদন মিত্রের জামানত জব্দ হবে ভাটপাড়াতে।"

আরও পড়ুন, পুলিস সুপারের সঙ্গে বৈঠকে রিগিংয়ের ছক! মমতার বিরুদ্ধে বিস্ফোরক মুকুল

এরপরই এদিন ভাটপাড়া বিধানসভা আসনে উপনির্বাচনের জন্য প্রার্থী ঘোষণা করে বড় চমক দিল বিজেপি। মদন মিত্রের বিরুদ্ধে খোদ অর্জুন সিংয়ের ছেলেকেই প্রার্থী হিসেবে দাঁড় করাল বিজেপি। তবে ছেলে প্রার্থী হলেও, বকলমে আসল লড়াইটা যে বাবা অর্জুন সিংয়ের, তা বলার অপেক্ষা রাখে না। প্রসঙ্গত, লোকসভা ভোটে দীনেশ ত্রিবেদীকে হারিয়ে নিজের জয়ের ব্যাপারে ১০০ শতাংশ নিশ্চিত অর্জুন সিং আগেই দাবি করেছেন, "এখানে অর্জুন সিংয়ের নামে ভোট হয়।" 

ভাটপাড়ার পাশাপাশি এদিন দার্জিলিং, ইসালমপুর, হবিবপুর, কান্দি ও নওদাতেও প্রার্থী ঘোষণা করেছে বিজেপি কেন্দ্রীয় নির্বাচন কমিটি। দার্জিলিঙে নীরজ তামাং জিম্বা, ইসলামপুরে সোম্যরূপ মণ্ডল, হবিবপুরে জুয়েল মুর্মু, কান্দিতে সনৎ মণ্ডল ও নওদায় অনুপম মণ্ডল বিজেপি প্রার্থী হচ্ছেন।

.