Anupam Hazra: চেয়ারে থাকতে কর্মীদের মিছিল করতে চাপ; বিশ্বভারতীর 'বিদ্যুৎ'-এ বিস্ফোরক চিঠি প্রাক্তন সাংসদের

বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর বিরুদ্ধে এবার মারাত্মক অভিযোগ করেছেন বোলপুরের প্রাক্তন সাংসদ অনুপম হাজরা। তাঁর দাবি নিজের মেয়াদ বৃদ্ধির জন্য ঘিরে চেষ্টা করছেন উপাচার্য।

Updated By: Nov 6, 2023, 09:19 PM IST
Anupam Hazra: চেয়ারে থাকতে কর্মীদের মিছিল করতে চাপ; বিশ্বভারতীর 'বিদ্যুৎ'-এ বিস্ফোরক চিঠি প্রাক্তন সাংসদের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর বিরুদ্ধে এবার মারাত্মক অভিযোগ করেছেন বোলপুরের প্রাক্তন সাংসদ অনুপম হাজরা। তাঁর দাবি নিজের মেয়াদ বৃদ্ধির জন্য ঘিরে চেষ্টা করছেন উপাচার্য।

অনুপম হাজরার দাবি নিজের মেয়াদ বৃদ্ধির করানোর দাবিতে কর্মীদের মিছিল করার জন্য চাপ দিচ্ছেন বতমান উপাচার্য। তাঁর আরও অভিযোগ যে এই ঘটনায় বিশ্বভারতীর কর্মীরা ইমেল করে কেন্দ্রীয় শিক্ষামন্ত্রীর কাছে অভিযোগ জানিয়েছেন।

সেই ইমেলের কপি নিজের ফেসবুক পেজে পোস্ট করেছেন প্রাক্তন সাংসদ। বর্তমান উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীকে ‘ভণ্ড বিজেপি ’ এবং ‘অতি মোদী-ভক্ত’ বলেও আক্রমণ করেছেন তিনি।

আরও পড়ুন: Jalpaiguri: আবহাওয়া এতই পরিষ্কার-পরিচ্ছন্ন যে, কাঞ্চনজঙ্ঘার দেখা মিলছে এই জায়গা থেকেও!

নিজের ফেসবুক পোস্টে তিনি লিখেছেন, ‘দু-চার দিনের মধ্যেই আমার মেয়াদকাল শেষ হয়ে আসছে , তোমরা আমার হয়ে মিছিল করো যাতে আমার মেয়াদকাল বাড়ানো হয় । মিছিল তোমাদের করতেই হবে!!!

নির্লজ্জতার চূড়ান্ত !!!

শুনলাম নাকি "ভন্ড বিজেপি" এবং "অতি-মোদি-ভক্ত" বিশ্বভারতী-উপাচার্য বিশ্বভারতী'র নবনিযুক্ত MTS কর্মীদের উপর ফরমান জারি করেছেন যে তাঁরা যেন - "উপাচার্যের মেয়াদকাল বাড়ানো হোক" - এই মর্মে মিছিল করেন!!!

বিরক্ত হয়ে বিশ্বভারতী'র সেই সমস্ত MTS-কর্মীরা ইমেইলের মাধ্যমে দেশের মাননীয় শিক্ষামন্ত্রীর কাছে অভিযোগ জানিয়েছেন!!! সেই ইমেইলের কপি আপনাদের সামনে তুলে ধরলাম!!!

গত এক বছর ধরে যে কথাটা আমি বলে আসছিলাম যে ইনি হলেন ভন্ড বিজেপি, তখন অনেকে আমার কথা শুনে আশ্চর্য হয়েছিলেন বা অনেকের গায়েও লেগেছিলো!! এখন অন্তত এনার অতি বিজেপি সাজার কারণ টা আশা করি বুঝতে পারছেন!!!

এনার কবিগুরু বা নরেন্দ্র মোদি বা বিশ্বভারতী'র প্রতি কোনো ভালোবাসা নেই ...কিন্তু যেটা আছে সেটা হলো উপাচার্যের চেয়ার টা'র প্রতি আনলিমিটেড প্রেম এবং আকর্ষণ!!!’

শান্তিনিকেতন (Shantiniketan) UNESCO-র World Heritage Site তকমা পাওয়ার পর বিশ্বভারতীর নামফলকে রবীন্দ্রনাথ ঠাকুরের নাম বাদ যাওয়া নিয়ে বহু বিতর্ক বিতর্ক চলছে।

আরও পড়ুন: Malda: পরকীয়া মানেনি পরিবার, এক কাপড়ে গলায় দড়ি পাড়াতুতো দেওর-বউদির

অনুপম হাজারর মতে বিশ্ববিদ্যালয়ের বহু Multi-tasking Staff বা MTS এই অভিযোগ জানিয়েছেন। তাঁদের দাবি জোর করে তাঁদেরকে দিয়ে মিছিল করানোর চেষ্টা করছেন উপাচার্য।

পাহাপাশি তাঁদের আরও দাবি, ‘মিছিল তোমাদের করতেই হবে’! এমনটাই হুমকি দিয়েহেন উপাচার্য। তাঁরা আরও জানিয়েছেন যে নির্ধারিত কাজের বাইরে উপাচার্যের চাপে বহু বাড়তি কাজ করতে হয় তাঁদেরকে’।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.