Anubrata Mondal, Moloy Ghatak: মন্ত্রী মলয়ের ৩ বাড়িতে সিবিআই হানা, মুখ খুললেন জেলবন্দি কেষ্ট

Anubrata Mondal, Moloy Ghatak: এদিন ফের অনুব্রত মণ্ডলের জামিনের আবেদন নাকচ করে দেয় বিশেষ সিবিআই আদালত। ফলে আগামী ১৪ দিন জেল হেফাজতেই থাকছেন তৃণমূলের বীরভূম জেলা সভাপতি। 

Updated By: Sep 7, 2022, 06:45 PM IST
Anubrata Mondal, Moloy Ghatak: মন্ত্রী মলয়ের ৩ বাড়িতে সিবিআই হানা, মুখ খুললেন জেলবন্দি কেষ্ট
ফাইল ছবি

বাসুদেব চট্টোপাধ্য়ায়: একজন জেলে। আরেকজনের বাড়িতে সিবিআই হানা। গোরুপাচার কাণ্ডে সিবিআই গ্রেফতার করেছে অনুব্রত মণ্ডলকে। অন্যদিকে, কয়লাপাচার কাণ্ডে বুধবার সকাল থেকে মন্ত্রী মলয় ঘটকের ৩টি বাড়িতে তল্লাশি চালাল সেই সিবিআই। আর সেই প্রসঙ্গেই কড়া প্রতিক্রিয়া দিলেন প্রথমজন। মন্ত্রী মলয় ঘটকের বাড়িতে সিবিআই তল্লাশির কড়া সমালোচনা করলেন অনুব্রত মণ্ডল। আসানসোলে মন্ত্রী মলয় ঘটকের বাড়িতে সিবিআই তল্লাশি অন্যায় বলে মন্তব্য করলেন কেষ্ট। এদিন আসানসোল বিশেষ সংশোধনাগারে বসেই সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এই মন্তব্য করেন। বলেন, 'অন্যায় হয়েছে।'

প্রসঙ্গত, এদিন ফের অনুব্রত মণ্ডলের জামিনের আবেদন নাকচ করে দেয় বিশেষ সিবিআই আদালত। ফলে আগামী ১৪ দিন জেল হেফাজতেই থাকছেন তৃণমূলের বীরভূম জেলা সভাপতি। গোরুপাচার মামলায় টানা ১৪ দিন জেল হেফাজতে থাকার সময় অনুব্রত মণ্ডল ও ঘনিষ্ঠদের সম্পর্কে বহু তথ্য জোগাড় করেছে সিবিআই। সূত্রের খবর, তদন্তে উঠে এসেছে নামে অথবা বেনামে বিপুল সম্পত্তির মালিক অনুব্রত মণ্ডল। ওইসব তথ্যের উপরে ভিত্তি করেই এদিন অনুব্রতর জামিনের আবেদন নাকচ করে দেয় বিশেষ সিবিআই আদালত। 

অন্য়দিকে, আপকার গার্ডেনের ২টি বাড়ি সহ চেলিডাঙার পৈত্রিক বাড়ি সহ মন্ত্রী মলয় ঘটকের মোট তিনটি বাড়িতে তল্লাশি চালান কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার আধিকারিকরা। সঙ্গে ছিলেন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা। তবে কোনও বাড়িতেই তল্লাশির সময় মন্ত্রী মলয় ঘটক উপস্থিত ছিলেন না বলে সূত্রের খবর। বড়িতে ছিলেন তাঁর স্ত্রী। তাঁকেই জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারীরা। প্রসঙ্গত, কয়লা পাচারকাণ্ডে শুধু সিবিআই নয়, ইডিও তদন্ত করছে। মন্ত্রী মলয় ঘটককে ইতিমধ্যেই তলব করেছে ইডি। আগামী ১৪ সেপ্টেম্বর মন্ত্রী মলয় ঘটককে হাজিরা দিতে বলা হয়েছে। জুলাই মাসেও একবার মলয় ঘটককে ডেকে পাঠিয়েছিল ইডি। কিন্তু সে সময় ইডি দফতরে হাজিরা দেননি তিনি। এবার ১৪ সেপ্টেম্বর ইডি দফতরে হাজিরা দেওয়ার মধ্যেই বাড়িতে সিবিআই হানা। প্রসঙ্গত সিবিআই সূত্রে জানা গিয়েছে যে, অনুপ মাঝির ডায়েরিতে মলয় ঘটকের নাম রয়েছে।

আরও পড়ুন, Mamata Banerjee: মমতা-অভিষেকের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ তৃণমূল ব্লক নেতার! ভাইরাল অডিও ক্লিপ

যদিও সিবিআই আধিকারিকরা চেলিডাঙার বাড়ি থেকে বেরিয়ে যেতেই মন্ত্রীপুত্র অভিজিৎ ঘটক তোপ দাগেন, 'সিবিআই কোনও সার্চ ওয়ারেন্ট দেখাতে পারেনি। আমি আইনজীবী। আমার বাবা, দাদু, দাদা সকলেই আইনজীবী। আইনের বিষয়টা আমরা ভালো বুঝি। মধ্যবিত্ত ও সচ্ছল পরিবারে যা যা সম্পত্তি থাকার কথা, তাই রয়েছে। সেইসব কিছু খতিয়ে দেখে সিবিআই। দেখে তারপর বেরিয়ে যায়।' সকাল ৮টা থেকে বিকাল ৪টে ২০ পর্যন্ত চলে মন্ত্রী মলয় ঘটকের তিনটি বাড়িতে এই তল্লাশি অভিযান। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.