Cow Smuggling: ভোলে ব্যোম রাইস মিলের নথি চাইল সিবিআই, এবার কি ফের জেরা অনুব্রত-কন্যাকে!

শুক্রবার অনুব্রত মণ্ডলের বোলপুরের বাড়িতে যায় সিবিআই। মেয়ে সুকন্যা মণ্ডলকে জিজ্ঞাসাবাদ করতেই ফের অনুব্রত মণ্ডলের বাড়িতে গিয়েছিল কেন্দ্রীয় তদন্ত সংস্থা। এর আগে গোরুপাচার কাণ্ডের তদন্তে কেষ্ট কন্যাকে জিজ্ঞাসাবাদ করতে তাঁর বাড়িতে গিয়েছিলেন সিবিআই আধিকারিকরা

Updated By: Sep 17, 2022, 05:29 PM IST
Cow Smuggling: ভোলে ব্যোম রাইস মিলের নথি চাইল সিবিআই, এবার কি ফের জেরা অনুব্রত-কন্যাকে!

প্রসেনজিত্ মালাকার: গতকাল টানা জেরার পর এবার অনুব্রত মণ্ডলের মেয়ে সুকন্যা মণ্ডলের কাছে থেকে সম্পত্তির নথি তলব করল সিবিআই। সেইসব নথি খতিয়ে দেখার পর হয়তো তাঁকে ফের জিজ্ঞাসাবাদ করতে পারে কেন্দ্রীয় তদন্ত সংস্থা। সূত্রের খবর, ভোলে ব্যোম রাইস মিলের সমস্ত নথি চেয়ে পাঠিয়েছে সিবিআই। ওই রাইস মিলটি ৫ কোটি টাকা দিয়ে কেনা হয়েছিল। সেক্ষেত্রে ওই টাকার উত্স কী? একজন স্কুল শিক্ষিকা কোথা থেকে ওই বিপুল টাকা পেলেন তা জানতে চায় সিবিআই।

শুক্রবারই সুকন্যা মণ্ডলকে টাকা জেরা করেছে সিবিআই। জানা যাচ্ছে বেশিরভাগ প্রশ্নের উত্তরই সুকন্যা দিয়েছেন হ্যাঁ অথবা না-তে। তবে গুরুত্বপূর্ণ বিষয় হল হিসেব বহির্ভূত সম্পত্তি নিয়ে প্রশ্ন করা হলে তিনি জানিয়েছেন, ওইসব বিষয়ে সুকন্যা জানিয়েছেন, এনিয়ে সবকিছু জানেন অনুব্রতর হিসেবরক্ষক মণীষ কোঠারি। কিন্তু যে প্রশ্নটিকে সিবিআই বেশি গুরুত্ব দিতে চাইছে তা হল সুকন্য ওই বিপুল টাকা পেলেন কোথা থেকে? তাহলে কি ওই টাকা অনুব্রতরই? এসব বিষয়ে নজর রেখে সুকন্য মণ্ডলে তার সব সম্পত্তির হিসেব দিতে বলা হয়েছে। এনিয়ে নোটিসও দেওয়া হয়েছে তাঁকে।

আরও পড়ুন- বাগুইআটি জোড়া খুনকাণ্ডে সিআইডি-র জালে গাড়ির চালক 

অনুব্রত মণ্ডল, তাঁর ঘনিষ্ঠ ও তাঁর আত্মীয়সজনদের সম্পত্তি নিয়ে জোরদার তল্লাশি চালাচ্ছে সিবিআই। সেক্ষেত্রে দেখা যাচ্ছে অনুব্রতর প্রাক্তন দেহরক্ষী সায়গল হোসেন, অনুব্রত ঘনিষ্ঠ  বোলপুর পুরসভার এক গাড়িচালক বিপুল সম্পত্তির মালিক। পাশাপাশি অনুব্রত মণ্ডল ও তাঁর মেয়ের নামে বিপুল জমি রয়েছে। ফলে প্রশ্ন উঠতে শুরু করেছে ভোলে ব্যোম রাইস মিল নিয়ে। যার কাছ থেকে ওই রাইস মিল কেনা হয়েছে সেই ব্যক্তিও ওই রাইস মিলের নথি দিয়েছেন। ফলে মনে করা হচ্ছে অনুব্রতর সম্পত্তি নিয়ে সিবিআই তাদের হাত অনেকটাই শক্ত করতে চাইছে।

উল্লেখ্য, শুক্রবার অনুব্রত মণ্ডলের বোলপুরের বাড়িতে যায় সিবিআই। মেয়ে সুকন্যা মণ্ডলকে জিজ্ঞাসাবাদ করতেই ফের অনুব্রত মণ্ডলের বাড়িতে গিয়েছিল কেন্দ্রীয় তদন্ত সংস্থা। এর আগে গোরুপাচার কাণ্ডের তদন্তে কেষ্ট কন্যাকে জিজ্ঞাসাবাদ করতে তাঁর বাড়িতে গিয়েছিলেন সিবিআই আধিকারিকরা। তবে সেইসময় শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে কথা বলতে চাননি সুকন্যা। এদিকে ইতিমধ্যেই অনুব্রত মণ্ডলের একাধিক সম্পত্তির হদিশ মিলেছে। সেইসব নথিও এদিন সিবিআই আধিকাররিকরা নিয়ে আসেন। সিবিআই-এর স্ক্যানারে কেষ্ট কন্যার সম্পত্তি। প্রায় ১ ঘণ্টা ১০ মিনিট জিজ্ঞাসাবাদ করা হয় সুকন্যাকে। রেকর্ড করা হয় তাঁর বয়ান।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.