Anish Khan Murder: আজই দ্বিতীয় ময়নাতদন্ত, 'গ্রিন করিডর' করে এসএসকেএম-এ পৌঁছল আনিসের দেহ

দ্বিতীয় ময়নাতদন্তে যাবেন না বাবা-দাদা।

Updated By: Feb 28, 2022, 03:18 PM IST
Anish Khan Murder: আজই দ্বিতীয় ময়নাতদন্ত, 'গ্রিন করিডর' করে এসএসকেএম-এ পৌঁছল আনিসের দেহ
নিজস্ব চিত্র

#UPDATES

3.10 PM: গ্রিন করিডর করে এসএসকেএমে আনা হল আনিসের দেহ।

1:45 PM: দ্বিতীয় ময়নাতদন্তের জন্য এসএসকেএমে নিয়ে যাওয়া হচ্ছে দেহ।

12:30 PM: কবর থেকে তোলা হল আনিস খানের দেহ।

12:00 PM: আমতায় কবরস্থলে এসে পৌঁছলেন বারাসত জেলা জজ।

নিজস্ব প্রতিবেদন : আজই আনিসের দেহের দ্বিতীয় ময়নাতদন্ত হবে। কবর থেকে তোলা হবে আনিসের দেহ (Anish Khan Murder)। তারপরই ময়নাতদন্তের জন্য নিয়ে যাওয়া হবে দেহ। সিট ও আইনজীবীর উপস্থিতিতে দেহ তোলা হবে। তারপর এসএসকেএমে হবে ময়নাতদন্ত। বারাসত জেলা জজের উপস্থিতিতে ময়নাতদন্ত হবে। দেহ তোলা ও ময়নাতদন্তের প্রক্রিয়া পুরোটাই ভিডিওগ্রাফি করা হবে। আদালতের নির্দেশ তেমনই। তবে এখনও জেলা জজ এসে উপস্থিত না হওয়ায় দেহ উত্তোলন প্রক্রিয়া আটকে আছে। জেলা জজের জন্য অপেক্ষা করছেন আনিসের আইনজীবী। জেলা জজের উপস্থিতি নিশ্চিত করতে বলেছেন তিনি।

প্রসঙ্গত, এদিন আনিসের বাবা সালেম খান আর দাদা সাবির খান দ্বিতীয় ময়নাতদন্তে যাবেন না। আনিসের কাকা ও পড়শিরা এসএসকেএম যাবেন পুলিসের সাথে। দেহ নিয়ে যে গাড়ি এসএসকেএম যাবে, তার সঙ্গে থাকবেন আনিসের তুতো ভাই সলমন। সিটের কথা মেনেই এদিন সকাল ৮টাতেই নিজেদের আইনজীবীকে ডেকে এনেছে আনিসের পরিবার। চলে এসেছে সিটও। কবর থেকে আনিসের দেহ (Anish Khan Murder) তোলার প্রক্রিয়ার সাক্ষী থাকতে ইতিমধ্যেই কবরস্থলে উপচে পড়ছে ভিড়। আশপাশের গাছেও উঠে বসছেন লোক। অনেককে রীতি মেনে প্রার্থনা করতেও দেখা যায়।

আনিসের দেহের (Anish Khan Murder) দ্বিতীয় ময়নাতদন্তে করতে ৩ জন অটোপসি সার্জেনকে নিয়ে তৈরি করা হয়েছে বিশেষ টিম। এসএসকেএম হাসপাতালে দ্বিতীয় ময়নাতদন্তে বাড়ির লোক, বারাসতের জেলা জজ সবাই উপস্থিতি থাকবেন। ছাত্রনেতা আনিস খানকে হত্যা করা হয়েছিল না পড়ে গিয়ে দুর্ঘটনাবশত তাঁর মৃত্যু হয়েছে? দ্বিতীয় ময়নাতদন্তে সেই বিষয়ে উত্তর মিলবে বলে মনে করছেন তদন্তকারী অফিসাররা। আনিসের মৃত্যুর কারণ সম্পর্কে সম্পূর্ণ নিশ্চিত হওয়া যাবে বলে মনে করা হচ্ছে। পাশাপাশি, আনিসের শরীরে কী ধরনের আঘাত ছিল? তা জানতে চায় সিট। সেজন্য ভিসেরাও সংগ্রহ করা হবে বলে জানা গিয়েছে।

এদিন দ্বিতীয় ময়নাতদন্ত ও তার জন্য কবর থেকে আনিসের দেহ তোলার প্রসঙ্গে বাবা সালেম খান বলেন, "হাইকোর্টের রায় আমরা অমান্য করতে পারি না। তাই অনুমতি দিয়েছি। দেখি কী হয়। আমার আস্থা নেই। এখনও আদালতের নজরদারিতে সিবিআই তদন্ত চাই আমি।"

আরও পড়ুন, Municipal Election 2022: 'লোকসভা ভোটে গুনে গুনে বদলা নেব', হুঙ্কার Suvendu-র

Anish Khan Murder Case: আনিসের দেহ তুলতে গিয়ে গ্রামবাসীদের বিক্ষোভের মুখে SIT, আদালত অবমাননা, বলল পুলিস

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.