Jhargram: ঘুমপাড়ানি গুলিই কি চিরঘুমে পাঠিয়ে দিল বন্য হাতিটিকে?

Jhargram: ভোর ৪টে থেকে চেষ্টা করে সকাল ৮ টায় ট্রাঙ্কুলাইজ করার কাজ শেষ হয়। টিমটি শেষমেশ তাদের কাজে সফল হয়। হাতিটিকে ঝাড়গ্রাম ডিয়ার পার্কে নিয়ে যাওয়া হচ্ছিল। পরে আসে দুঃসংবাদটি।

Updated By: Jul 1, 2023, 06:36 PM IST
Jhargram: ঘুমপাড়ানি গুলিই কি চিরঘুমে পাঠিয়ে দিল বন্য হাতিটিকে?
ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অবাধ্য হাতিকে বাগে আনতে ছোড়া হল ঘুমপাড়ানি গুলি। হাতি ঘুমিয়ে পড়লে পরে তাকে তুলে নিয়ে ছাড়া হবে জঙ্গলের অন্যত্র। ঝাড়গ্রাম জেলা জুড়ে হাতির তাণ্ডব যেভাবে চলছে, তাতে মানুষ অতিষ্ঠ হয়ে উঠেছিল। দুদিন আগে ঝাড়গ্রামের কাজলা গ্রামে একজন ব্যক্তির মৃত্যু হয় হাতির আক্রমণে। শেষমেশ বন দফতর তৎপর হয়। 

আরও পড়ুন: Bengal Weather Update: বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির সতর্কতা! কমতে পারে দৃশ্যমানতা, ভূমিধসেরও আশঙ্কা...

আজ ঝাড়গ্রামের কাজলা গ্রামের একটি জঙ্গলে ওই হাতিটিকে চিহ্নিত করে সেটিকে ট্রাঙ্কুলাইজ করার চেষ্টা করা হয়। ভোর ৪টে থেকে চেষ্টা করে সকাল ৮ টা নাগাদ ট্রাঙ্কুলাইজ করার কাজ শেষ হয়। টিমটি শেষমেশ তাদের কাজে সফল হয়। হাতিটিকে ঝাড়গ্রাম ডিয়ার পার্কে নিয়ে যাওয়া হচ্ছে। সেখানে তার চিকিৎসা করে অন্যত্র ছাড়া হবে এটিকে। অন্তত তেমনই জানিয়েছে বন দফতর।

আরও পড়ুন: বহু বাড়ি, বড় বড় গাছ অবলীলায় ভাসিয়ে নিয়ে চলেছে তিস্তা! ভাঙনের তীরে ঘর বেঁধে ঘুম উড়েছে টোটোদের...

কিন্তু বিপর্যয়ের তখনও বাকি ছিল। ট্রাঙ্কুইলাইজ করা সেই হাতির মৃত্যুর খবর এল। অনুমান, ঘুমপাড়ানি গুলি ছুড়তে গিয়ে ট্রাঙ্কুইলাইজারের মাত্রা অতিরিক্ত হয়ে যাওয়ার কারণে মৃত্যু হয় হাতিটির। তবে বিষয়টি নিয়ে মুখ খুলতে নারাজ ডিএফও, সিসিএফ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.