Amit Shah On North Bengal: BJP সাংসদ-বিধায়কদের বাংলা ভাগের দাবি, শাহের মুখেও সেই উত্তরবঙ্গ বঞ্চনার সুর

"দিদি-জিটিএ করে এই সমাধান হবে না। সংবিধান থেকেই সব সমস্যার সমাধান হবে।"

Updated By: May 5, 2022, 06:26 PM IST
Amit Shah On North Bengal: BJP সাংসদ-বিধায়কদের বাংলা ভাগের দাবি, শাহের মুখেও সেই উত্তরবঙ্গ বঞ্চনার সুর
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : দলের একের পর এক সাংসদ, বিধায়করা যখন বাংলা ভাগের দাবিতে সরব হচ্ছেন। পৃথক রাজ্য গঠনের দাবি জানাচ্ছেন, তখন বঙ্গ সফরে এসে অমিত শাহের মুখেও সেই উত্তরবঙ্গ বঞ্চনার সুর (Amit Shah On North Bengal)। শিলিগুড়ি রেলওয়ে ময়দানে দাঁড়িয়ে ঝাঁঝালো বক্তৃতায় কড়া আক্রমণ করলেন তৃণমূল সরকারকে। উত্তরবঙ্গকে বঞ্চনার জন্য কাঠগড়ায় তুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়কে।

অমিত শাহ (Amit Shah) এদিন তোপ দাগেন, "উত্তরবঙ্গের সাথে মমতা দিদি সবসময় অন্যায় করেছেন। এখানে মেট্রো কর্পোরেশন বানাননি উনি। বিদ্যুতের দাম, পেট্রলের দাম এখানে সবচেয়ে বেশি। গরিব মানুষরা এখানে আয়ুষ্মান যোজনার সুফল পায় না। উত্তরবঙ্গে কোনও ব্যবসা আসেনি। এখানে উত্তরবঙ্গের আদিবাসী জনজাতির মধ্যে ভেদাভেদ করতে চায় তৃণমূল। আমরা সেটা হতে দেব না। রাজবংশী এবং গোর্খাদের জন্য ব্যাটেলিয়ন বানানোর কথা বলেছিলেন দিদি, কী হল? গোর্খা ভাইবোনদের দিদি সবসময় বোকা বানায়। গোর্খাদের নিয়ে রাজনীতি করেছে তৃণমূল। একমাত্র বিজেপিই গোর্খাদের কথা ভাবে।"

তিনি আরও বলেন, "করোনেশন ব্রিজ তৈরি হচ্ছে। উত্তরবঙ্গে চার লেন করিডর তৈরি হবে। গোরক্ষপুর থেকে শিলিগুড়ি পর্যন্ত ৫৪২ কিমি নতুন রাস্তা হবে। সেবক-রংপো রেললাইন হচ্ছে। ১৩০০ কোটি খরচে বাগডোগরা বিমানবন্দর আধুনিককরণ করা হবে। ৩৫০ কোটি ব্যয়ে নিউ জলপাইগুড়ি রেলস্টেশন মডেল স্টেশনে রূপান্তিরত করা হবে। দার্জিলিংয়ের পর্যটন ব্যবসার প্রসার নিয়েও আমরা কাজ করছি।" GTA নয়, সংবিধানের মধ্যে থেকেই সব সমস্যার সমাধান হবে বলেও আশ্বাস দেন শাহ। বলেন, "দিদি-জিটিএ করে এই সমাধান হবে না। সংবিধান থেকেই সব সমস্যার সমাধান হবে।"

প্রসঙ্গত, এদিন 'শাহি মঞ্চ' থেকে বাংলা ভাগের দাবিতে সরব হন মাটিগাড়া নকশালবাড়ির বিজেপি (BJP) বিধায়ক আনন্দময় বর্মন (BJP MLA Anandamoy Barman)। বলেন, "এত বঞ্চনা, এত শোষণ, সেজন্য জনগণের মঞ্চ থেকে উত্তরবঙ্গ আলাদা করার দাবি এসেছে... উত্তরবঙ্গের জন্যও স্বরাষ্ট্রমন্ত্রী এবং প্রধানমন্ত্রী নিশ্চয়ই কিছু ভাবছেন।" এর পাশাপাশি, শাহের বঙ্গ সফরের দিন ডাবগ্রাম-ফুলবাড়ির বিধায়ক শিখা চ্যাটার্জিও একই দাবি তোলেন। তিনি বলেন, "উত্তরবঙ্গের মানুষ বঞ্চিত। উত্তরবঙ্গের জন্য আলাদা ব্যবস্থা হোক। উত্তরবঙ্গের মানুষ উত্তরবঙ্গ শাসন করুক।" উল্লেখ্য এর আগে উত্তরবঙ্গ 'ভাগে'র সুর শোনা গিয়েছিল সাংসদ জন বার্লা, সাংসদ রাজু বিস্তা, বিধায়ক শঙ্কর ঘোষ ও বিধায়ক বিষ্ণু প্রসাদ শর্মার গলাতেও। 

আরও পড়ুন, Amit Shah: 'খোঁজ রাখেন না, সময় পেলে শাহকে টিভিতেই দেখব', জানাল মাহালি দম্পতি

আরও পড়ুন, BJP MLA Anandamoy Barman: এবার 'শাহি মঞ্চ' থেকে বাংলা ভাগের দাবি! বিস্ফোরক বিজেপি বিধায়ক

আরও পড়ুন, Amit Shah On CAA: 'করোনা মিটলে CAA লাগু হবেই, আপনি কিচ্ছু করতে পারবেন না', মমতাকে চ্যালেঞ্জ শাহের

আরও পড়ুন, অনুপ্রবেশ বিতর্কে রাজ্য সরকারকে সরাসরি আক্রমণ Amit Shah-র, পট পরিবর্তনের ইঙ্গিত বক্তৃতায়

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.