সরকারে এসেই সব সরকারি কর্মীর জন্য সপ্তম বেতন কমিশন, সাগরে ঘোষণা শাহের

গঙ্গাসাগরের মেলাকে 'আন্তর্জাতিক মেলা' হিসাবে ঘোষণা করার বিষয়েও বিজেপি সরকার কাজ করবে বলে এদিন উল্লেখ করেন শাহ। 

Updated By: Feb 18, 2021, 05:15 PM IST
সরকারে এসেই সব সরকারি কর্মীর জন্য সপ্তম বেতন কমিশন, সাগরে ঘোষণা শাহের

নিজস্ব প্রতিবেদন : বিজেপি সরকার রাজ্যে ক্ষমতায় এসেই সব সরকারি কর্মীদের জন্য সপ্তম বেতন কমিশন (Seventh Pay Commission) চালু করবে। এদিন সাগরের সভা থেকে ঘোষণা করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)।

শাহ (Amit Shah) এদিন বলেন, "রাজ্যের আর্থিক পরিকাঠামো ভেঙে পড়েছে। আর্থিক ব্যবস্থা এতটাই বেহাল যে, রাজ্যের সরকারি কর্মচারীরে সপ্তম বেতন কমিশনের (Seventh Pay Commission) সুবিধা পান না। আপনারা একবার সুযোগ দিন। ক্ষমতায় এসেই বিজেপি সরকার সমস্ত সরকারি কর্মচারীদের জন্য সপ্তম বেতন কমিশন লাগু করবে।" একইসঙ্গে এদিনের বক্তব্যে রাজ্যের পার্শ্ব শিক্ষকদের আদিগঙ্গায় নেমে প্রতিবাদ কর্মসূচির কথাও উল্লেখ করেন তিনি। বলেন, অবস্থা এতটাই শোচনীয় যে, শিক্ষকদেরকে বেতনের জন্য জলে নেমে টাকা চাইতে হচ্ছে।

এর পাশাপাশি এদিন অমিত শাহ (Amit Shah) ঘোষণা করেন, প্রধানমন্ত্রী কিসান নিধির মতোই ৪ লাখ মত্স্যজীবীকে ৬০০০ টাকা করে দেওয়া হবে। যার নাম দেওয়া হয়েছে 'মত্স্যজীবী সম্মান নিধি।' সেইসঙ্গে মত্স্যজীবীরা যাতে যথাযথ দাম পান, সেই লক্ষ্যেও কাজ করবে বিজেপি (BJP) সরকার।  দক্ষিণ ২৪ পরগনা জেলাকে সমুদ্রজাত খাদ্য প্রক্রিয়াকরণ কেন্দ্র বা সি ফুড প্রসেসিং হাব হিসাবে গড়ে তোলা হবে।

গঙ্গাসাগরের মেলাকে (Gangasagar Mela) 'আন্তর্জাতিক মেলা' হিসাবে ঘোষণা করার বিষয়েও বিজেপি সরকার কাজ করবে বলে এদিন উল্লেখ করেন শাহ (Amit Shah)। জানান, "নমামি গঙ্গে প্রকল্পের কাজ হবে এখানে। বাংলায় সরকার তৈরির পর পর্যটন সংক্রান্ত সমস্ত কেন্দ্রীয় প্রকল্প যাতে এখানে কার্যকর হয় তা আমি নিশ্চিত করব। বিশ্বের দরবারে এই স্থানের মাহাত্ম্য তুলে ধরা হবে।" এদিন গঙ্গাসাগরে পৌঁছে কপিল মুনির আশ্রমে আরতি করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

আরও পড়ুন, 'প্রণবানন্দজির সঙ্গে গভীর যোগ শ্যামাপ্রসাদ মুখার্জির', ভারত সেবাশ্রমে দাঁড়িয়ে উল্লেখ শাহের

বৈশালীর বিরুদ্ধে 'তোলাবাজির অভিযোগ' BJP নেতার, শোরগোল রাজনৈতিক মহলে

.