বিতর্কের মাঝেই মোদীর হাতে উদ্বোধন হচ্ছে জলপাইগুড়ি সার্কিট বেঞ্চের

নিজস্ব প্রতিবেদন: কলকাতা হাইকোর্টের সার্কিট বেঞ্চ। দীর্ঘদিনের এই দাবি পূরণ হতে চলেছে জলপাইগুড়িবাসীর। শুক্রবার ওই জেলার ময়নাগুড়ির সভা থেকে ওই সার্কিট বেঞ্চের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

এদিন সকালে এ নিয়ে একটি ট্যুইট করেছেন প্রধানমন্ত্রী। সেখানেই তিনি তাঁর দফতরের ওয়েবসাইটের একটি লিঙ্ক দিয়েছেন। সেই লিঙ্কেই রয়েছে এদিন ঠিক কোন কোন প্রকল্পের উদ্বোধন করবেন মোদী। সেই তালিকায় একেবারে প্রথমে রয়েছে জলপাইগুড়ি সার্কিট বেঞ্চের উদ্বোধনের বিষয়টি।

আরও পড়ুন: ৯ ফেব্রুয়ারি রাজীব কুমারকে শিলংয়ে তলব, রাজ্যে বিশেষ দল সিবিআইয়ের

প্রসঙ্গত, দীর্ঘদিন ধরে এই সার্কিট বেঞ্চের উদ্বোধন নিয়ে টালবাহানা চলছিল। কয়েকদিন আগে কেন্দ্রীয় মন্ত্রিসভা এই সার্কিট বেঞ্চ অনুমোদন করে। এই সংক্রান্ত বিষয়ে রাষ্ট্রপতির অনুমোদনও মিলেছে। তিনি সংশ্লিষ্ট ফাইলে স্বাক্ষর করেছেন।

ফলে এ নিয়ে তৈরি হয়েছে বিতর্ক। কারণ, ভোটের মুখে সার্কিট বেঞ্চের অনুমোদন দিয়ে রাজনীতি করতে চাইছে বিজেপি। এমনটাই অভিযোগ তোলা হয়েছে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। তাই এ নিয়ে সভা থেকে মোদী কী বলেন, তাই এখন দেখার।

আরও পড়ুন: মানুষ বুঝেছে বাংলার স্বপ্ন বিজেপিই পূরণ করবে, সভার আগে বার্তা মোদীর

এদিকে বৃহস্পতিবার রাতেও জলপাইগুড়ি রোডে সার্কিট বেঞ্চের অস্থায়ী ভবনের সামনে তৃণমূলের ধরনা মঞ্চ রয়েছে। একই সঙ্গে আজ দুপুর ১ টায় গান্ধী মূর্তির পাদদেশ থেকে সার্কিট বেঞ্চ নিয়ে অভিনব মিছিল বের করবে যুব তৃনমূল।

এদিকে এদিন উদ্বোধনের কথা থাকলেও এ নিয়ে কোনও তথ্য জলপাইগুড়ি সার্কিট বেঞ্চের নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিস কর্মীদের কাছে নেই বলে জানা গিয়েছে। নিরাপত্তার দায়িত্বে থাকা নন্দদুলাল বণিক নামে এক পুলিস কর্মী জানান, উদ্বোধনের বিষয়ে তাঁরা কিছু জানেন না।

আরও পড়ুন: দোকানে-দোকানে গিয়ে মোদীর সভার আমন্ত্রণ বিজেপির

এছাড়া এদিন জলপাইগুড়ির সভা থেকে একাধিক প্রকল্পের শিলান্যাস ও উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

English Title: 
Amid controversy modi will inaugurate jalpaiguri circuit bench
News Source: 
Home Title: 

বিতর্কের মাঝেই মোদীর হাতে উদ্বোধন হচ্ছে জলপাইগুড়ি সার্কিট বেঞ্চের

বিতর্কের মাঝেই মোদীর হাতে উদ্বোধন হচ্ছে জলপাইগুড়ি সার্কিট বেঞ্চের
Yes
Is Blog?: 
No
Section: