লক্ষ্মী জাল টানতেই উঠল ৮ ফুটের অজগর!

কোথা থেকে লোকালয়ে অজগর এল, তা নিয়ে নিশ্চিত করে কিছু বলতে পারছে না এলাকাবাসী।

Updated By: Mar 8, 2018, 01:29 PM IST
লক্ষ্মী জাল টানতেই উঠল ৮ ফুটের অজগর!

নিজস্ব প্রতিবেদন : ঘুম থেকে উঠেই খালের দিকে ছুটেছিলেন লক্ষ্মী বাউড়ি। রাতেই খালের জলে জাল ফেলে এসেছেন। আজ ঠিকঠাক মাছ উঠলে, সক্কাল সক্কাল বাজারে গিয়ে ভাল খদ্দের মিলতে পারে। মিলতে পারে মোটা মুনাফা। তাই আর ঘুম ভেঙে এক মুহূর্ত দেরি করেননি লক্ষ্মী। কিন্তু তাঁর জন্য যে এমন চমক অপেক্ষা করছিল, তা বোধহয় তিনি ঘুণাক্ষরেও ভাবেননি।

জাল ধরে টান মারতেই বেশ ওজন অনুভব করেন লক্ষ্মী। মনে মনে ভাবেন, বাহ্! আজ তাহলে বেশ বড় মাছই ফাঁদে পড়েছে। উপরওয়ালা তাঁর কথা শুনেছেন। কিন্তু, একি! জালের মধ্যে কুণ্ডলী পাকিয়ে এটা কী? এটা তো মাছ নয়! ঘোর ভাঙতেই আঁতকে উঠলেন লক্ষ্মী। এ যে জালে পড়েছে জ্যান্ত অজগর।

আরও পড়ুন, রাতের অন্ধকারে স্কুলের ভিতরে 'মধুচক্র'!

হাওড়ার উলুবেড়িয়ার জয়নগরের একটি খাল থেকে এ দিন সকালে মাছ ধরার ফাঁদে ধরা পড়ে আস্ত অজগর। অজগর ধরা পড়ার খবর চাউর হতেই ভিড় জমে যায় খাল পাড়ে। অজগরকে একবার চাক্ষুষ করতে সবাই উত্সুক হয়ে পড়ে।

স্থানীয় বাসিন্দাদের দাবি, সাপটি লম্বায় প্রায় ৮ ফুটের উপর। তাঁরা জানিয়েছেন, ওই অঞ্চলে এতবড় অজগর সাপ এই প্রথমবার দেখা গেল। এর আগে ওই এলাকায় কেউটে সহ অন্যান্য বিষধর সাপ বেরিয়েছিল। কিন্তু অজগর কোনওদিন দেখা যায়নি।

আরও পড়ুন, ঘরে ঢুকে মায়ের সামনেই মেয়েকে ধর্ষণ পুলিসকর্মীর

এদিকে বিশাল সাপ দেখে ভয় লাগলেও, এলাকার মানুষ সাপটির যাতে কোনওভাবে আহত না হয়, সেদিকে সজাগ দৃষ্টি রাখেন। অজগর ধরা পড়ার সঙ্গে সঙ্গেই খবর দেওয়া হয় বন দফতরে। ঘটনাস্থলে আসেন বন দফতরের কর্মীরা। তাঁরাই সাপটিকে উদ্ধার করে নিয়ে যান।

আরও পড়ুন, কলকাতা-হাওড়ার ৩টি রুটে শুরু রাত্রিকালীন বাস পরিষেবা

তবে লোকালয়ে অজগর কোথা থেকে এল, তা নিয়ে নিশ্চিত করে কিছু বলতে পারছে না এলাকাবাসী। অনেকেই মনে করছেন, হয়তো খাবারের সন্ধানে জোয়ারের জলেই নদীপথে সাপটি জয়নগরের খালে চলে আসে। দেখুন সেই ভিডিও,

ছবিতে দেখুন, তিস্তায় উঠল 'দৈত্যাকৃতি' মাছ!

.