ঘর সামলান, জোট ইস্যুতে অধীরকে পাল্টা খোঁচা সেলিমের

সবং উপনির্বাচনে কংগ্রেস প্রার্থীকে সমর্থন না করায় সিপিএমের সমালোচনার সরব অধীর

Updated By: Nov 28, 2017, 06:25 PM IST
ঘর সামলান, জোট ইস্যুতে অধীরকে পাল্টা খোঁচা সেলিমের

নিজস্ব প্রতিবেদন: জোট ইস্যুতে সিপিএমকে খোঁচা দিলেন অধীর চৌধুরী। সবং বিধানসভা নির্বাচনে প্রার্থী দেওয়ার ক্ষেত্রে জোট ভাঙার জন্য সিপিএমকেই নিশানা করলেন রাজ্য কংগ্রেস সভাপতি। সবং উপনির্বাচনে কংগ্রেস প্রার্থী ঘোষণার পর অধীর বলেন, বামেদের জোট ভাঙার সিদ্ধান্ত দুর্ভাগ্যজনক। পাল্টা দিল সিপিএমও।

অধীর চৌধুরী বলেন, কংগ্রেস ‌যেহেতু এর আগে নির্বাচনী জোট করেছিল তাই এবারও আমরা বলেছিলাম জোট চাইছি। আপানারা এতে অংশ নিন। ংগ্রেসকে সমর্থন করুন।্দ্রের উপ নির্বাচনে রা নির্বর সিদ্ধান্ত দুর্ভাগ্যজনক।জোট ভাঙার জন্য সিপিএমকেই নিশানা করলেন রাজ্য কআমরা সিপিএমকে বলেছিলাম, সবং বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে আপনারা কংগ্রেসকে সমর্থন করুন। ওরা তা করেনি। সিপিএমের এই ভূমিকা খুবই দুর্ভাগ্যজনক।

এনিয়ে বলতে গিয়ে সিপিএম সাংসদ মহম্মদ সেলিম বলেন, অধীরবাবু কংগ্রেসের সভাপতি। ওঁকে বলতে চাই, কংগ্রেসের এক সময়ের প্রধান দল ছেড়ে চলে গেছেন। তিনি কোনও সাধারণ নেতা ছিলেন না। তাঁকে ধরে রাখা ‌যায়নি। অধীরবাবুর দেখা উচিত বাকীরা ‌যেন চলে না ‌যায়। আমি চাইব বর্তমান ‌যিনি সভাপতি আছে তিনি ‌যেন অন্য কোথায় না চলে ‌যান। আমরা সবাই চাই কংগ্রেস গোটা দেশে বিজেপির বিরুদ্ধে লড়াই করুক। এতে সাধারণ মানুষ উৎসাহিত হবে। আমাদের রাজ্যে অন্তত তৃণমূলের হাত থেকে বেঁচে থাকুক কংগ্রেস। আর এখানে সিপিএমের দল ভাঙিয়ে কোনও লাভ নেই। সুবিধে হবে না।

উল্লেখ্য, এবার সবং উপনির্বাচনে তৃণমূলের প্রার্থী হয়েছেন মানস ভুঁইঞার স্ত্রী গীতা ভুঁইঞা। ২০১৬ সালে এই আসনে কংগ্রেস থেকে জিতেছিলেন মানস ভুঁইঞা। মানসবাবু তৃণমূলে ‌যোগ দিয়ে সংসদে চলে ‌যাওয়ার পর বিধায়ক পদ থেকে ইস্তফা দেন। সেই খালি আসনে এবার লড়াই করছেন মানস জায়া গীতা। ভোট গ্রহণ করা হবে আগামী ২১ ডিসেম্বর। ফলপ্রকাশ ২৪ ডিসেম্বর।

আরও পড়ুন-'অভিযোগ প্রমাণ করুন, নাহলে বাংলা ছাড়ুন',  মুকুলকে চ্যালেঞ্জ অভিষেকের

.