Nisith on Abhishek: 'এত যদি সাহস তাহলে কোর্টে গিয়ে রক্ষাকবচ চাইছেন কেন?'

Nisith on Abhishek: অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ইডির তলব করা নিয়ে নিশীথ প্রামাণিক বলেন, ইডি একটি নিরপেক্ষ তদন্তকারী সংস্থা। বিভিন্ন মামলার সঙ্গে যারা যুক্ত তদন্তের স্বার্থে তাদের ডাকা হয়

Updated By: Sep 11, 2023, 07:27 PM IST
Nisith on Abhishek: 'এত যদি সাহস তাহলে কোর্টে গিয়ে রক্ষাকবচ চাইছেন কেন?'

নারায়ণ সিংহরায়: ইন্ডিয়া জোটের বৈঠকের দিনই অভিষেক বন্দ্যোপাধ্য়ায়কে তলব করেছে ইডি। এনিয়ে আজ সরব হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এনিয়ে এবার অভিষেককে খোঁচা দিতে ছাড়লেন না কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রমাণিক।

আরও পড়ুন-'মহকুমা ধূপগুড়ি হচ্ছে', নবান্নে ঘোষণা মুখ্যমন্ত্রীর

আগামী ১৩ সেপ্টেম্বর অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তলব করেছে ইডি। এনিয়ে আজ দিল্লি থেকে বাগডোগরা বিমানবন্দরে নেমে নিশীথ প্রামাণিক বলেন, রাজ্যের আইনশৃঙ্খলা ও উন্নয়ন দেখার দায়িত্ব রাজ্য সরকারের। যদি কোনও সময় মনে হয় রাজ্যে আইনের শাসন ভেঙে পড়ছে বা আইনশৃঙ্খলা রাজ্যের দ্বারা সামলানো যাচ্ছে না তাহলে রাজ্যপাল গুরুত্বপূর্ণ ভূমিকা নিতেই পারেন। রাজ্যপালের অধিকার রয়েছে তিনি এনিয়ে প্রশ্ন তুলতে পারেন। এনিয়ে কেন্দ্রের সঙ্গে আলোচনা বা কেন্দ্রকে যেকোনও বার্তা তিনি দিতে পারেন বা যে কোনও পদ্ধতি তিনি নিতে পারেন।

অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ইডির তলব করা নিয়ে নিশীথ প্রামাণিক বলেন, ইডি একটি নিরপেক্ষ তদন্তকারী সংস্থা। বিভিন্ন মামলার সঙ্গে যারা যুক্ত তদন্তের স্বার্থে তাদের ডাকা হয়। অভিষেক বন্দ্যোপাধ্যায় বারবার মঞ্চে দাঁড়িয়ে বলেছেন যে অপরাধী প্রমাণ করতে পারলে তিনি ফাঁসির মঞ্চে দাঁড়িয়ে যাবেন। এতটাই যদি সাহস হয় তাহলে কেন তিনি বারবার সুপ্রিম কোর্টে গিয়ে সুরক্ষা কবচ চাইছেন? কেন ইডি ডাকলেই তিনি বিদেশ ভ্রমণে চলে যাচ্ছেন? ইডির তলবের সময়েই তিনি কেন রাজনৈতিক কর্মসূচি দেখাচ্ছেন? আমাদের পশ্চিমবঙ্গ থেকে শুরু করে দেশের সব রাজনৈতিক দলের কোনও না কোনও কর্মসূচি থাকে। সেটা কোনও তদন্তকারী সংস্থার দেখার বিষয় নয়। এটা এমন কোনও সরকারি কর্মসূচি নয় যে যেখানে না গেলে সরকারি নিয়ম ভঙ্গ হবে। রাজনৈতিক কর্মসূচি বিভিন্ন সময় বিভিন্নভভাবে হবে। রাজনৈতিক কর্মসূচির অজুহাত দেখিয়ে কোনও তদন্তসংস্থার ডেকে যাবে না এটা বলা ভীরুতার প্রকাশ। এর অর্থমনে কোথাও ভয় রয়েছে। আমার মনে হয় যেভাবে তিনি মঞ্চে দাঁড়িয়ে উচ্চস্বরে বলছেন আমি নির্দোষ তা প্রমাণ হয় যদি তিনি ইডি দফতরে হাজিরা দেওয়ার পর বলেন। যতবার তদন্ত সংস্থা ডাকবে ততবারই একজন দায়িত্ববান মানুষ হিসেবে ওঁর যাওয়া উচিত।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.