Abhishek Banerjee: 'যদি বোতাম টিপি চারটে কংগ্রেসের সাংসদ দলে আসবে, কিন্তু ভাঙার খেলায় বিশ্বাস করি না'

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বক্তব্য,  'আমার দল ভাঙার হলে মুর্শিদাবাদে গিয়েছিলাম সেখানেই বাইরনকে যোগ দেওয়াতে পারতাম। মেদিনীপুরে বাইরন নিজে এসে যোগ দিয়েছে। কালকে যদি বোতাম টিপি কংগ্রেসের চারটে সাংসদ দলে আসবে। কিন্তু সৌজন্যের রাজনীতি করি তাই করি না।' 

Updated By: May 29, 2023, 06:04 PM IST
 Abhishek Banerjee: 'যদি বোতাম টিপি চারটে কংগ্রেসের সাংসদ দলে আসবে, কিন্তু ভাঙার খেলায় বিশ্বাস করি না'
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মাত্র তিন মাসের মধ্যেই রদবদল। সাগরদিঘির কংগ্রেস বিধায়ক বাইরন বিশ্বাস এদিন যোগ দিলেন তৃণমূল কংগ্রেসে। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত থেকে তৃণমূলের পতাকা তুলে নিয়ে ঘাসফুল শিবিরে যোগ দিলেন বাইরন। এরপরই অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, 'আমরা অত্যন্ত আনন্দিত ও খুশি বাইরন তৃণমূল কংগ্রেসে যোগ গিয়েছে। সাগরদিঘি উপনির্বাচনে মা-বোন-ভাইদের আর্শীবাদ নিয়ে ভোটে জিতেছিল। একাধিকবার জনসংযোগ যাত্রা চলাকালীন তার সঙ্গে যোগাযোগ হয়েছিল। আগামীদিনে তৃণমূল কংগ্রেসের সৈনিক হিসাবে কাজ করবে।' 

আরও পড়ুন, Adhir Chowdhuri: ' সুগারের রোগী, কোনওদিনই কংগ্রেসের সক্রিয় রাজনীতির সঙ্গে জড়িত ছিল না'!

এদিন মঞ্চ থেকেই অধীর চৌধুরীকে কার্যত হুঁশিয়ারি দিলেন অভিষেক। তিনি বললেন, 'আমার দল ভাঙার হলে মুর্শিদাবাদে গিয়েছিলাম সেখানেই বাইরনকে যোগ দেওয়াতে পারতাম। মেদিনীপুরে বাইরন নিজে এসে যোগ দিয়েছে। কালকে যদি বোতাম টিপি কংগ্রেসের চারটে সাংসদ দলে আসবে। কিন্তু সৌজন্যের রাজনীতি করি তাই করি না।' কংগ্রেসের বিরুদ্ধে তোপ দেগে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের বক্তব্য, 'রামধনু জোট ২০২১-এর নির্বাচনে কী ফল করেছে? লড়াইটা ছিল তৃণমূল বনাম বিজেপির। কিন্তু সেখানে কংগ্রেস কার সুবিধা করে দিয়েছিল তা মানুষ দেখেছে।' অভিষেকের মত, বিজেপির বিরুদ্ধে লড়াই সর্বাত্মক করতে চাই। ভাঙার খেলায় বিশ্বাস করি না। 

 মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়ন মূলক কাজকে সামনে রেখে, তৃণমূল কংগ্রেসের আদর্শকে সামনে রেখে বাইরন তৃণমূলে যোগ দিয়েছেন বলে মত অভষেকের। তিনি বলেন, ধর্ম, জনমত নির্বিশেষে মানুষের জন্য কাজ করবে। বিজেপির বিরুদ্ধে যাতে তৃণমূল কংগ্রেসের লড়াইটা সর্বাত্মক হয় সেই লক্ষ্যেই ও তৃণমূলে যোগ দিয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায় বলেছে, আমরা কংগ্রেসকে সমর্থন করতে পারি কোনও সমস্যা নেই। কিন্তু এখানে আমি লড়াই করছি সেখানে তো আপনি আমাকে সমর্থন করুন। ২০০-২৫০ আসনে লড়াই করছে কিন্তু ৪২ টা সিটে আপনি ভোট কাটার নাম করে বিজেপিকে সমর্থন করবেন দুটো তো একসঙ্গে হতে পারে না। কংগ্রেস বলছে, আমি তৃণমূল ভাঙব। তাতে তো বিজেপির লাভ। 

 

আরও পড়ুন, Bayron Biswas: সাগরদিঘির জয়ে কংগ্রেসের কোনও অবদান ছিল না, অধীরকে চমকে দিয়ে কী বললেন বাইরন?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.