সোনা বিতর্কে নির্বাচন নির্বাচন কমিশনের কাছে নালিশ অভিষেকের

অভিষেকের দাবি, অমিত শাহের বিরুদ্ধে মামলা করাতেই তাঁর ও তাঁর পরিবারকে হেনস্থা করার চেষ্টা করছে কেন্দ্রীয় সরকার।

Updated By: Mar 25, 2019, 02:06 PM IST
সোনা বিতর্কে নির্বাচন নির্বাচন কমিশনের কাছে নালিশ অভিষেকের

 নিজস্ব প্রতিবেদন: সোনা বিতর্কে এবার নির্বাচন কমিশনের কাছে নালিশ জানালেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এবিষয়ে রবিবারই তিনি আইনি পদক্ষেপ করার হুঁশিয়ারি দিয়েছিলেন। 

 

 

প্রসঙ্গত, কলকাতা বিমানবন্দরে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রীয়ের ব্যাগে সোনা পাওয়া যায় বলে অভিযোগ ওঠে। এরপরই মুখ খোলেন খোদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। কেন্দ্রীয় শুল্ক দফতরকে পাল্টা চ্য়ালেঞ্জ ছোড়েন তিনি। সাংবাদিক সম্মেলনে তৃণমূল যুব সভাপতি চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে বলেন, ''২ কেজি কেন, ২ গ্রাম সোনা ছিল তা দেখাক ৷ প্রমাণ করতে পারলে রাজনীতি ছেড়ে দেব। '' তিনি পাল্টা প্রশ্ন তোলেন, '' সোনা যদি উদ্ধার হয়েই থাকে, তবে তা কেন বাজেয়াপ্ত করা হল না?''

দু'কেজি পরের কথা, ২ গ্রাম সোনা দেখান, পালটা চ্যালেঞ্জ অভিষেকের

অভিষেক বলেন, 'আমার স্ত্রী চিকিত্সার জন্য ব্যাংককে গিয়েছিলেন। সে প্রমাণ আমার কাছে আছে। ফেরার সময় দীর্ঘক্ষণ এয়ারপোর্টে আটকে থাকায় তাঁকে সহযোগিতার জন্য ১০ মিনিটের জন্য এক মহিলা কন্সটেবলকে পাঠানো হয়। কাস্টমসের কাজে বাধা দেওয়ার অভিযোগ একেবারে মিথ্যে।' ঘটনায় অপপ্রচারের অভিযোগে বিজেপি-সহ বিরোধীদের কাঠগড়ায় তুলেছেন অভিষেক।   

আজই অভিযোগ শোনা হবে, নির্বাচন কমিশনের আশ্বাসে উঠল জগদ্দলে বিজেপির রেল অবরোধ
অভিষেকের দাবি, অমিত শাহের বিরুদ্ধে মামলা করাতেই তাঁর ও তাঁর পরিবারকে হেনস্থা করার চেষ্টা করছে কেন্দ্রীয় সরকার। এমনকী ওই রাতে বিমানবন্দরে পুলিস পাঠানোর অভিযোগও অস্বীকার করেন তিনি। তাঁর স্ত্রীকে হেনস্থা করার অভিযোগ ওঠে শুল্ক দফতরের বিরুদ্ধে। 

অনুব্রত 'নকুলদানা'র পালটা অনুপমের দাওয়াই 'মিহিদানা'
রবিবারই এই নিয়ে আইনি পদক্ষেপ করার হুঁশিয়ারি দিয়েছিলেন তিনি। সোমবার নির্বাচন কমিশনের কাছে এবিষয়ে নালিশ করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। 

 

.