কলকাতা থেকে পেলিং কালিম্পং ঘুরে আন্তর্জাতিক ক্লাসিক কার র‍্যালিটি এখন ডুয়ার্সে...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এই ধরনের ক্ল্যাসিক কার র‍্যালির মূল উদ্দেশ্য, বাংলা, অসম, ভুটান, বাংলাদেশের বিভিন্ন অঞ্চলের মধ্যে সাংস্কৃতিক বন্ধন তৈরি। বিভিন্ন ধরনের খাদ্য ও পোশাক, বিভিন্ন ধরনের সামাজিক ও ধর্মাচরণের মধ্যে সম্প্রীতিকে খুঁজে বের করা। সঙ্গে প্রকৃতি-দর্শনও রয়েছে। আট দেশ থেকে আসা সদস্যরা বন-পাহাড়ের কাছাকাছি পৌঁছতে চান, সেখানকার প্রাকৃতিক সৌন্দর্যকে উপভোগ করা-সহ তা বিশ্বের দরবারে তুলেও ধরতে চান। 

আরও পড়ুন: Howrah: সিদ্ধ তান্ত্রিক হতে ৭ বছরের শিশুকে বলি, কালকা মেল থেকে গ্রেফতার পানিপথের যুবক

এই আন্তর্জাতিক ক্লাসিক কার র‍্যালি কলকাতা থেকে শুরু হয়েছে। পার্শ্ববর্তী  ভুটান, অসম-সহ বাংলাদেশের মধ্য দিয়ে ঘুরে কলকাতায় এই যাত্রার সমাপ্তি ঘটবে বলে জানিয়েছেন ক্লাসিক কার র‍্যালি দলের নেতা ব্রুনো লিনেন। তিনি বেলজিয়ামের বাসিন্দা। তিনি বলেন, ভারত, ভুটান ও বাংলাদেশের সঙ্গে বাকি মানবজগতের সংস্কার ও সংস্কৃতির বিস্ময়কর সমন্বয়কে নতুন রূপে দেখা ও দেখানোই এর মূল উদ্দেশ্য। এই  র‍্যালিতে রয়েছে বেলজিয়াম, ফ্রান্স, জার্মানি, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ফিনল্যান্ড, নেদারল্যান্ড।  এই সমস্ত দেশে পারস্পরিক সাংস্কৃতিক মিথস্ক্রিয়া ব্যাপকভাবে উৎসাহিত হবে। ১৯৩৪ থেকে ১৯৮১ সাল পর্যন্ত তৈরি  বিভিন্ন গাড়ি এই  র‍্যালিতে অংশ নিয়েছে। এই ক্লাসিক কার র‍্যালিতে বিভিন্ন ধরনের ভিনটেজ গাড়ি রয়েছে। জাগুয়ার, অ্যাস্টন মার্টিন-সহ নানা রকম গাড়ি। গাড়িগুলি কলকাতা থেকে শিলিগুড়ি এবং শিলিগুড়ি থেকে সিকিমের পেলিং শহরে ঘুরে  কালিম্পং হয়ে ডুয়ার্সে রাত্রিবাস করে এগিয়ে যাবে। 

শুক্রবার সকালে র‍্যালিটি ডুয়ার্সের চালসা হয়ে ভুটানের দিকে যাত্রা করেছে। তার পরে এই  র‍্যালি  অসম হয়ে বাংলাদেশে প্রবেশ করবে এবং তারপর  র‍্যালিটি কলকাতায় যাবে। সেখানেই যাত্রা শেষ হবে ব্যতিক্রমী এই র‍্যালিটির। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

English Title: 
a vintage car reaches chalsa of dooars from kolkata via kalimpong as the part of a classic car rally
News Source: 
Home Title: 

কলকাতা থেকে পেলিং কালিম্পং ঘুরে আন্তর্জাতিক ক্লাসিক কার র‍্যালিটি এখন ডুয়ার্সে...

কলকাতা থেকে পেলিং কালিম্পং ঘুরে আন্তর্জাতিক ক্লাসিক কার র‍্যালিটি এখন ডুয়ার্সে...
Yes
Is Blog?: 
No
Section: