Zee 24 Ghanta Impact: কন্যাশ্রীতে বিভ্রাট! মালদহে টাকা ফেরত পেল স্কুলছাত্রী...

 কন্যাশ্রী প্রকল্পের ২৫ হাজার টাকা ঢুকেছিল মাছ বিক্রেতার অ্য়াকাউন্টে!

Updated By: May 16, 2023, 06:02 PM IST
Zee 24 Ghanta Impact: কন্যাশ্রীতে বিভ্রাট! মালদহে টাকা ফেরত পেল স্কুলছাত্রী...

রণজয় সিংহ: জি ২৪ ঘণ্টার খবরের জের। কন্য়াশ্রীর টাকা ফেরত পেল ছাত্রী। সময় লাগল মাত্র ৪৮ ঘণ্টা! স্বস্তিতে পরিবারের লোকেরা। ঘটনাস্থল, মালদহ।

ঘটনাটি ঠিক কী? মালদহের হরিশ্চন্দ্রপুর ২ নম্বর ব্লকের হরদমনগর এলাকার বাসিন্দা রিকিতা চৌধুরী। এ বছর উচ্চমাধ্য়মিক পরীক্ষা দিয়েছে সে। বাবা কৃষিকাজের সঙ্গে যুক্ত। পরিবারের আর্থিক অবস্থা ভালো নয় একেবারেই। কোনওমতে সংসার চলে। রাজ্য সরকারের কন্যাশ্রী প্রকল্পের আর্থিক সাহায্যের জন্য আবেদন করেছিল রিকিতা।

বঙ্গীয় সাগর গ্রামীণ ব্য়াঙ্কে অ্য়াকাউন্ট রয়েছে ওই স্কুলছাত্রীর। কিন্তু সেই অ্য়াকাউন্টে বদলে কন্যাশ্রী প্রকল্পের ২৫ টাকা ঢুকে গিয়েছিল স্থানীয় এক মাছ ব্যবসায়ী দেবেন মহালদারের অ্যাকাউন্টে! তারপর? দেবেনের সঙ্গে যোগাযোগ করেন রিকিতার পরিবারের লোকেরা। কিন্তু টাকা ফেরত দিতে রাজি হননি তিনি। কেন? হরিশ্চন্দ্রপুর থানার অভিযোগ দায়ের করে রিকিতা। ঘটনাটি জানানো হয় বিডিও-কেও।

আরও পড়ুন: Egra Blast: এগরায় বাজি কারখানার বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ৯, নিহতদের মধ্যে রয়েছেন ২ মহিলাও

এদিকে জি ২৪ ঘণ্টায় এই খবর সম্প্রচারিত হওয়ার পরে নড়চড়ে বসে ব্লক প্রশাসন। এদিন হরিশ্চন্দ্রপুর ২ নম্বর ব্লক অফিসে ডেকে পাঠানো হয় রিকিতা। বিডিও উপস্থিতিতে তাঁকে কন্যাশ্রী প্রকল্পের টাকা ফিরিয়ে দেন মৎস্য ব্যবসায়ী। ওই স্কুল ছাত্রী বলেন, 'এই টাকাটা আমার অনেক কাজে দেবে। কলেজে ভর্তি হব। আমার বাবার তো তেমন সামর্থ্য নেই'।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.