Paschim Medinipur: কেন মেদিনীপুরের জাতীয় সড়কে নেমে আসবে যুদ্ধবিমান?

Paschim Medinipur: আপৎকালীন যুদ্ধবিমানে ওঠা-নামার রানওয়ের কাজ সম্পন্ন হওয়ার পর দ্রুত হবে এর উদ্বোধন। যা আগামী কয়েকদিনের মধ্যেই সম্পন্ন হবে বলে খবর।

Updated By: Nov 16, 2023, 01:10 PM IST
Paschim Medinipur: কেন মেদিনীপুরের জাতীয় সড়কে নেমে আসবে যুদ্ধবিমান?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: যুদ্ধবিমানের আপৎকালীন অবতরণ! প্রয়োজনের সময় জাতীয় সড়কের উপর নামবে যুদ্ধবিমান। সেই লক্ষ্যে তৈরি হয়েছে রানওয়ে। চলছে তারই চূড়ান্ত প্রস্তুতি। হল ট্রায়াল মহড়াও। ঘটনাস্থল বেলদা।

আরও পড়ুন: Bhaiphonta 2023 | Bhai Duj 2023: অন্য ভাইফোঁটা! হিন্দু বোন ফোঁটা দিলেন মুসলিম ভাইয়ের কপালে...

বেলদায় জাতীয় সড়কে বায়ুসেনার যুদ্ধবিমানের ট্রায়াল। প্রসঙ্গত, নারায়ণগড় ব্লকের পক্তাপোল থেকে শ্যামপুরা পর্যন্ত ৬০ নম্বর জাতীয় সড়কের উপর আপৎকালীন যুদ্ধবিমান ওঠা-নামার জন্য রানওয়ে তৈরি করা হয়েছে। জাতীয় সড়ক কর্তৃপক্ষ কাজ সম্পন্ন করে তারপর তা বায়ু সেনার আধিকারিকদের হাতে তুলে দিয়েছে।

আপৎকালীন যুদ্ধবিমানে ওঠা-নামার রানওয়ের কাজ সম্পন্ন হওয়ার পর দ্রুত হবে এর উদ্বোধন। যা আগামী কয়েকদিনের মধ্যেই সম্পন্ন হবে বলে খবর। জাতীয় সড়কে রানওয়েতে যুদ্ধবিমান নামার আগে কলাইকুন্ডা এয়ারফোর্স থেকে বায়ু সেনার আধিকারিক-সহ নিরাপত্তারক্ষীরা জাতীয় সড়কের উপর তৈরি হওয়া ৫ কিলোমিটার রানওয়েকে ঘিরে ফেলে। 

আরও পড়ুন: Bankura: গরুকে খুঁটিতে বেঁধে মুখের সামনে রোমশ কোনও পশুর চামড়া দোলানো! কেন?

রানওয়েতে আপৎকালীন যুদ্ধবিমান নামানোর আগে সব ধরনের প্রস্তুতির চূড়ান্ত ধাপ ছানবিন করে দেখে নেন বায়ু সেনার কমান্ডাররা। জাতীয় সড়কে তৈরি হওয়া রানওয়ের কিছুটা উপরে আকাশপথে ট্রায়াল ল্যান্ডিং-এর মহড়াও চালানো হয়।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.