রাতে 'বান্ধবী'কে নিয়ে বাইক সফর! চোর সন্দেহে বারুইপুরে গণপিটুনিতে মৃত্যু প্রোমোটারের

 আশপাশের এলাকার মানুষের সঙ্গে কথা বলে ঠিক কী ঘটনা ঘটেছে তা জানার চেষ্টা করছে পুলিস

Updated By: Feb 18, 2022, 05:38 PM IST
রাতে 'বান্ধবী'কে নিয়ে বাইক সফর! চোর সন্দেহে বারুইপুরে গণপিটুনিতে মৃত্যু প্রোমোটারের
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: চোর সন্দেহে নেতাজিনগরের প্রোমোটার 'খুন' বারুইপুরে। কলকাতার অভীক মুখার্জি তার বান্ধবির সঙ্গে বের হন বৃহস্পতিবার রাতে। চোর সন্দেহে মারধর করেন গ্রামবাসিরা। সেই 'গণপিটুনি'তেই মৃত্যু হয় ওই প্রোমোটারের।

বারুইপুর বিধানসভার বেগমপুর গ্রাম পঞ্চায়েতের ২০০ নম্বর কলোনিতে ঘটেছে এই ঘটনা। সিমেন্টের একটি ল্যাম্পপোস্টে বেঁধে রাখা হয় ওই যুবককে। পুলিস সূত্রে জানা গেছে শেষ কিছুদিনে এই এলাকায় বেশ কিছু চুরির ঘটনা ঘটেছে। এর জেরেই গতকাল ওই যুবককে এলাকায় দেখতে পেয়ে বাসিন্দারা চোর সন্দেহে মারধর করে তাকে। এবং পরবর্তীকালে তাঁকে ল্যাম্পপোস্টে বেঁধে মারধোর করা হয় বলেও জানা গেছে। খবর পেয়ে বারুইপুর থানার পুলিস আসে ঘটনাস্থলে। যদিও পুলিসের বিরুদ্ধে অভিযোগ শুরুতে তাদেরকে জানানো হলেও তারা গ্রামবাসিদেরকেই বলেন ওই যুবক এবং তরুণীকে ঘিরে রাখতে। 

রক্তাক্ত অবস্থায় ওই যুবককে উদ্ধার করার চেষ্টা করে পুলিস। অভিযোগ উঠেছে যে সেই সময়ে তাদের উপরে চড়াও হয় গ্রামবাসিরা। তাদের দাবি ছিল একজন চোরকে বাঁচাতে আসছে পুলিস। এরপরে থাকে বারুইপুর মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হলে ডাক্তাররা তাঁকে মৃত বলে ঘোষণা করে। 

এরপরেই নড়েচড়ে বসে পুলিস প্রশাসন। এলাকায় আসে পুলিস বাহিনি। আশপাশের এলাকার মানুষের সঙ্গে কথা বলে ঠিক কী ঘটনা ঘটেছে তা জানার চেষ্টা করছে পুলিস। ওই যুবক এবং তরুণী কী কারনে এত রাতে ওই অঞ্চলে গিয়েছিল, কারুর সঙ্গে দেখা করতে তারা এসেছিলেন নাকি কোনও উদ্দেশ্যে কারুর বাড়িতে যান, তা খতিয়ে দেখছে পুলিস। একই সঙ্গে ওই যুবকের কললিস্ট খতিয়ে দেখা শুরু করেছে পুলিস। যদিও এই ঘটায় এখনও কাউকে গ্রেফতার করতে পারেনি তারা।      

আরও পড়ুন: Gas Leak: দুর্গাপুর স্টিল প্ল্যান্টে ভয়াবহ দুর্ঘটনা, গ্যাস লিক করে মৃত ৩ ঠিকা শ্রমিক

ঘটনার পিছনে কী কারণ রয়েছে সেই বিষয়ে তদন্ত শুরু করেছে বারুইপুর থানার পুলিস। যদিও তাদের কাছেও সম্পূর্ণ বিষয়টি নিয়ে ধোঁয়াশা রয়েছে। একদিকে মৃতের পরিবারের সদস্যদের দাবি মৃত যুবক একজন প্রোমোটার ছিলেন এবং যেহেতু তার অনেক শত্রু ছিল তাই তারাও তাঁকে মারধর করতে পারে। এছাড়াও তিনি যে বার ড্যান্সার বান্ধবির সঙ্গে বারুইপুরে যান, সেই বান্ধবিও তার বিরুদ্ধে চক্রান্ত করে থাকতে পারেন বলে অনুমান বাড়ির লোকের। তাদের দাবি ওই যুবক বারুইপুরে কিছুদিন ধরে একটি জমি নেবেন বলে জানা যাচ্ছিল। এরপরেই আজ সকালে জানা যায় এই ঘটনা। এরফলে ওই যুবকের মৃত্যু যে আসলে 'চক্রান্ত করে খুন' সেই দিকেই ইঙ্গিত করছে পরিবারের লোকজন। 

ওই যুবকের সঙ্গে যে বান্ধবি ছিলেন ঘটনার সময়ে, সেই বান্ধবির মা জানিয়েছেন, তার মেয়ে একজন মানসিক রোগি এবং ছয় মাস ধরে তিনি চিকিৎসাধীন ছিলেন। তার রাতে ঘুরে বেরানোর অভ্যাস থাকায় তাঁকে হাসপাতালে ভর্তি করে রাখা হয়েছিল বলে জানিয়েছেন ওই তরুণীর মা। তিনি আরও জানিয়েছেন যদি কোনও ভাবে ওই তরুণী এই ঘটনায় জড়িত থাকেন তাহলে যেন তার শাস্তি হয়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)              

.