Baruipur: বারুইপুরের বর্বর! পড়াতে এসে রোজ ছাদে ক্লাস এইটের ছাত্রীকে জোর করে টেনে...

Physics Teacher: নির্যাতিতার পরিবারের অভিযোগ, বাড়ির ছাদে পড়ানোর সময় ছাত্রীর গায়ে হাত দেন ওই শিক্ষক। 

Updated By: Sep 23, 2024, 06:54 PM IST
Baruipur: বারুইপুরের বর্বর! পড়াতে এসে রোজ ছাদে ক্লাস এইটের ছাত্রীকে জোর করে টেনে...
ফাইল ছবি

তথাগত চক্রবর্তী: বাবা-মায়ের পর শিক্ষকদের নিজের অভিভাবক মনে করেন ছাত্রছাত্রীরা। শিক্ষকদের প্রতি অগাধ শ্রদ্ধা,সম্মান রাখেন সবসময় তাঁরা। কিন্তু দিন-দিন সেই সম্মানের জায়গাটা তলানিতে এসে ঠেকছে গুটিকয়েক শিক্ষকদের জন্য। সুযোগ পেয়ে ছাত্রীদের শ্লীলতাহানি করার অভিযোগ উঠেছে শিক্ষকদের বিরুদ্ধে। এরকম ঘটনা সংবাদের শিরোনামে উঠে এসেছে বহুবার। এবার আবার আরজি কর আবহের মধ্যেই ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগ উঠল শিক্ষকের বিরুদ্ধে।

আরও পড়ুন, Illicit Relationship: ৬০ কিমি দূরে সংসার পেতেও সুখ নেই! তেড়ে এসে বরকে বিছুটি লাগাল প্রথম স্ত্রী

নির্যাতিতার পরিবারের অভিযোগ, বাড়ির ছাদে পড়ানোর সময় ছাত্রীর গায়ে হাত দেন ওই শিক্ষক। তাঁদের মেয়েকে একাধিকবার শ্লীলতাহানি করেছে বলে অভিযোগ করেছেন তাঁরা। ঘটনায় নির্যাতিতার পরিবারের পক্ষ থেকে বারুইপুর থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। অভিযোগের ভিত্তিতে ঘটনার তদন্তে নেমে অভিযুক্ত শিক্ষককে গ্রেফতার করেছে বারুইপুর থানার পুলিস। জানা গিয়েছে ধৃত শিক্ষকের নাম প্রশান্ত সরদার। তিনি পদার্থবিদ্যার শিক্ষক, বারুইপুর হাই স্কুলের শিক্ষকতা করেন। পরিবার ও বারুইপুর থানার পুলিস সূত্রে জানা গিয়েছে, নির্যাতিতা ছাত্রী অভিযুক্ত শিক্ষকের কাছে টিউশন পড়তো। নির্যাতিতা অষ্টম শ্রেণীর ছাত্রী। ছাদে পড়ার সময় গায়ে হাত দেওয়ার বিষয়টি দেখতে পান এক প্রতিবেশী। তিনি ছাত্রীর পরিবারকে বিষয়টি জানান। ঘটনার কথা জানতে পারার পর অভিযুক্ত শিক্ষকের কাছে তারা জানতে চাইলে প্রথমে তিনি বিষয়টি অস্বীকার করেন। পরে অবশ্য ঘটনার কথা স্বীকার করেন। অভিযোগ পাওয়ার পরে রবিবার রাতেই অভিযুক্ত শিক্ষক প্রশান্ত সর্দারকে গ্রেফতার করে বারুইপুর থানার পুলিস। ধৃতকে সোমবার বারুইপুর মহকুমা আদালতে তোলা হয়।

নির্যাতিতার পরিবারের দাবি, শিক্ষকদের কাছে মেয়েকে পড়াতে পাঠাবো কোন ভরসায়। লাগাতার নির্যাতনের পরিপ্রেক্ষিতে ছাত্রী বাড়ি থেকে বেরোনো বন্ধ করে দিয়েছিল। এমনকি স্কুলেও যেতে চাইতো না বলে ছাত্রীর পরিবার জানিয়েছে। আরজি করের ঘটনার প্রতিবাদ বারুইপুর এই প্রতিবাদ মিছিলে নেমেছিল শিক্ষক সমাজ। সেখানে একজন শিক্ষক এই ঘটনার সাথে যুক্ত হওয়ায় নিন্দা করেছেন সকলেই। এই বিষয়ে বারুইপুর পুলিস জেলার এসডিপিও অতীশ বিশ্বাস জানান, ঘটনার অভিযোগের ভিত্তিতে একজনকে গ্রেফতার করা হয়েছে। পুলিস তদন্ত করছে। ধৃতের বিরুদ্ধে পকসো আইনে মামলা রজু করা হয়েছে বলে জানান তিনি। উল্লেখ্য, এর আগেও দ্বাদশ শ্রেণির ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগ উঠেছিল শিক্ষকের বিরুদ্ধে এই বারুইপুরেই।
 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.