চা বাগানের সরু নালায় আটকে পূর্ণ বয়স্ক হাতি

গোটা শরীরটা নালায় ঢুকে গিয়েছে। পা চারটে উপরে রয়েছে, মাথা গর্তের ভিতরে।

Updated By: Sep 3, 2018, 12:37 PM IST
চা বাগানের সরু নালায় আটকে পূর্ণ বয়স্ক হাতি

নিজস্ব প্রতিবেদন:  হয়তো খাবারের খোঁজে এসেছিল। রাতের অন্ধকারে নালাটা ভালোভাবে চোখে পড়েনি তার।  হুড়মুড়িয়ে পড়ে গিয়েছে তার মধ্যে। এমন বেকায়দায় পড়েছে যে সেখান থেকে ওঠার শক্তি ছিল না  তার। রাতভর সেখানেই পড়ে রইল। সকালে তারই আর্তনাদে ঘুম ভাঙল স্থানীয়দের। শব্দের উত্স সন্ধানে গিয়ে স্থানীয়রা দেখলেন, চা বাগানের নালার মধ্যে পড়ে রয়েছে পূর্ণ বয়স্ক একটি হাতি।  রাতভর নিজেকে উদ্ধারের চেষ্টা করে ক্লান্ত সে! এখন হাল ছেড়ে দিয়েছে। চোখের সামনে করুণ এই দৃশ্য দেখে বনদফতরে খবর দেন মালবাজার মহকুমার ওদলাবাড়ি চা বাগানের শ্রমিকরা।

আরও পড়ুন: শিক্ষক  দাদা বিয়ে দিচ্ছিলেন না দুই বোনের, প্রতিবেশীরা রাতে ওই বাড়ির জানলা দিয়ে উঁকি দিতেই দেখলেন...

সোমবার সকালে কাজে যাওয়ার পরই একটা শব্দ শুনতে পেয়েছিলেন চা বাগানের শ্রমিকরা। কিন্তু শব্দটা কোথা থেকে আসছিল, সেটা তাঁদের কাছে প্রথমে পরিস্কার ছিল না। শব্দের উত্স সন্ধানে গিয়ে শ্রমিকরা দেখতে পান সরু নালার মধ্যে উল্টে পড়ে রয়েছে একটি হাতি। গোটা শরীরটা নালায় ঢুকে গিয়েছে। পা চারটে উপরে রয়েছে, মাথা গর্তের ভিতরে। এমনভাবে হাতিটি নালায় পড়েছে,  হাতিটির নিজের পক্ষে তো অসম্ভবই,  শ্রমিকরাও চেষ্টা করে তাকে উদ্ধার করতে পারবেন না।

আরও পড়ুন: পর্দাফাঁস! মোমোকাণ্ডে রাজ্যে প্রথম গ্রেফতারি, ধৃত সম্ভ্রান্ত পরিবারের মেধাবী ইঞ্জিনিয়ারিং ছাত্র! জানেন কেন তিনি করেছেন এমন কাজ?

খবর দেওয়া হয় বনদফতরে। বনকর্মীরা এখন ঘটনাস্থলে গিয়েছেন। হাতিটিকে উদ্ধারের চেষ্টা চলছে। মনে করা হচ্ছে, রাতে খাবারের খোঁজে এসেছিল হাতিটি। আলোর অভাবে সরু নালাটি তার চোখে পড়েনি। পা মুচকে ভিতরে পড়ে যায় সে। বনকর্মীরা হাতিটিকে উদ্ধারের চেষ্টা করছেন।  কীভাবে হাতিটিকে উদ্ধার করা হয়, তা দেখতে ভিড় জমিয়েছেন গ্রামবাসীরা।

.