Malbazar: মর্মান্তিক! অষ্টমীর রাতে হাতির আক্রমণে মৃত্যু শিশুর, আহত মা-ও...

Malbazar: হাতির আক্রমণে মৃত্যু এক ছ'বছরের শিশুর। গতকাল রাতে ঘটনাটি ঘটে মালবাজার মহকুমার চালসার মঙ্গলবাড়ি বাজার এলাকায়। আহত হয়েছে শিশুর মা-ও।

Updated By: Oct 12, 2024, 11:45 AM IST
Malbazar: মর্মান্তিক! অষ্টমীর রাতে হাতির আক্রমণে মৃত্যু শিশুর, আহত মা-ও...
ফাইল ছবি

অরূপ বসাক: হাতির আক্রমণে মৃত্যু হল এক ছ'বছরের শিশুর। গতকাল রাতে ঘটনাটি ঘটে মালবাজার মহকুমার চালসার মঙ্গলবাড়ি বাজার এলাকায়। আহত হয়েছে শিশুর মা-ও। মৃত শিশুর নাম বন্ধন বিশ্বকর্মা (৬), তার আহত মায়ের নাম সুপ্রিয়া বিশ্বকর্মা।

আরও পড়ুন: শতাব্দীপ্রাচীন চ্যাটার্জী বাড়ির দুর্গামন্দিরে ভয়ংকর ঘটনা! চাঞ্চল্য গোটা এলাকায়...

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গতকাল, শুক্রবার রাতে মঙ্গলবাড়ি বাজারে এলাকায় হঠাৎ একটি হাতি চলে আসে। হাতি আসার খবর পেয়ে যে যার মতো বাড়ি থেকে পালাতে শুরু করে। সেই সময়ে সুপ্রিয়া বিশ্বকর্মা তাঁর এক ছেলে এবং দুই মেয়েকে নিয়ে বাড়ি থেকে পালাবার সময় হাতির সামনে পড়ে যান। বাকি দুই মেয়ে পালিয়ে গেলেও ছয় বছরের শিশুটির হাতির আক্রমণে মৃত্যু হয়, আহত হন শিশুর মা সুপ্রিয়াও। 

এরপর আশেপাশের মানুষজন ছুটে আসেন তবে ততক্ষণে হাতিটি আবার জঙ্গলে ফিরে যায়। তড়িঘড়ি স্থানীয় মানুষজন ওই শিশু এবং তার মাকে মঙ্গলবাড়ি স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে আসে। চিকিৎসকেরা শিশুটিকে মৃত বলে ঘোষণা করেন। শিশুর মাকে মালবাজার সুপার স্পেশালিটি হাসপাতালে চিকিৎসার জন্য রেফার করা হয়। 

খবর পেয়ে হাসপাতাল চত্বরে আসেন খুনিয়া রেঞ্জের বনকর্মীরা। আসে মেটেলি থানার পুলিসও। সেই সময়ে বনকর্মীদের ঘিরে বিক্ষোভ দেখান স্থানীয় মানুষজন। উল্লেখ্য, বৃহস্পতিবার রাতেই হাতির আক্রমণে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। তারপর আবার এই শিশুমৃত্যুর ঘটনা। ফলে ক্ষিপ্ত এলাকার মানুষ। 

আরও পড়ুন: মেষের সাফল্য, মিথুনের প্রাপ্তি, তুলার উন্নতি! জেনে নিন, আজ কেমন কাটবে আপনার দিন...

স্থানীয় মানুষের দাবি, এলাকায় ইলেকট্রিক পোলগুলিতে আলো জ্বলে না। সেই কারণে রাত হলেই ঘন অন্ধকারে ঢেকে যায় পুরো এলাকা। সেই সময়ে বন্য জন্তুরা গ্রামে এলে বোঝার কোনও উপায় থাকে না। আর সেই কারণেই গতকাল এই দুর্ঘটনা ঘটে। অন্ধকারের জন্য হাতির গতিবিধি বুঝতে না পেরে হাতির সামনে পড়ে যান ওই মহিলা ও বাচ্চারা যার পরিণতি মর্মান্তিক মৃত্যু! তাঁদের দাবি, অবিলম্বে এলাকায় পর্যাপ্ত আলোর ব্যবস্থা করতে হবে, পাশাপাশি প্রতিনিয়ত বন দফতরকে এলাকায় টহলদারি করতে হবে। মৃতের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার দাবিও জানিয়েছেন গ্রামের মানুষেরা। বন দফতর জানিয়েছে, সরকারি নিয়ম অনুযায়ী সব রকম ব্যবস্থা করা হবে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.