Malda: মোবাইল গেম খেলা নিয়ে ভাইয়ের সঙ্গে ঝগড়া, মর্মান্তিক পরিণতি সপ্তম শ্রেণীর ছাত্রীর...

Malda: মোবাইল গেমে আসক্তি আর তা থেকে মৃত্যু, বারংবার খবরের শিরোনামে উঠে আসে এই ঘটনা। এবার সেরকমই এক ঘটনা ঘটেছে মালদায়। মোবাইল গেম খেলা নিয়ে এবার ঝগড়া ভাই বোনের মধ্যে। এরজেরেই ঘটে গেল মর্মান্তিক ঘটনা।

Updated By: May 28, 2023, 03:43 PM IST
Malda: মোবাইল গেম খেলা নিয়ে ভাইয়ের সঙ্গে ঝগড়া, মর্মান্তিক পরিণতি সপ্তম শ্রেণীর ছাত্রীর...

Malda, Suicide Prevention, রণজয় সিংহ: কে খেলবে মোবাইলে গেম, তা নিয়ে ভাই ও দিদির মধ্যে বচসা। অবশেষে মায়ের কাছে বকা খেয়ে নিজেকে ঘরে আটকে ফেলে মেয়ে। অনেকক্ষণ দরজা না খোলায় ঘরের টালি খুলে ভিতরে ঢুকে মা দেখেন, অভিমানে আত্মঘাতী হয়েছে তাঁর মেয়ে। ঘটনাটি ঘটেছে মানিকচকের নাবাদিয়াটোলা এলাকায়। এই  ঘটনা ঘিরে শোকের ছায়া নেমে এসেছে এলাকায়। মৃত নাবালিকার নাম মঙ্গলি মণ্ডল, বয়স ১৩ বছর, সপ্তম শ্রেনীর ছাত্রী।

রবিবার সকালে মোবাইলে গেম খেলা নিয়ে ভাই কারান মন্ডলের সঙ্গে তার দিদি  মঙ্গলির বচসা শুরু হয়। ভাইয়ের বয়স ৫ আর দিদির বয়স ১৩। এমন বচসার জেরে বিরক্ত হয়ে তাদের মা উর্মিলা মন্ডল মোবাইলটি কেড়ে নেন এবং বড়মেয়েকে বকুনিও দেন মঙ্গলির মা। মায়ের কাছে বকা খেয়ে অভিমানে দরজা বন্ধ করে ঘরে ঢুকে যায় মঙ্গলি। দীর্ঘক্ষণ দরজা না খোলায়, মা উর্মিলা ছেলে কারানকে ঘরের চালা খুলে ঘরের ভিতরে ঢোকায়। তখনই ভাই দেখে দিদি গলায় গামছা ফাঁস দিয়ে সিলিং পাখার সঙ্গে ঝুলছে।

আরও পড়ুন- Bankura: খারাপ সামগ্রী দিয়ে তৈরি! হুড়মুড়িয়ে ভেঙে পড়ল সাত ফুটের ট্যাঙ্ক, কাঠগড়ায় পঞ্চায়ত...

দরজা খুলে দিতেই মা ছুটে আসে। তড়িঘড়ি তাকে উদ্ধার করে মানিকচক হাসপাতালে নিয়ে যায় মা। হাসপাতালে চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করে। দুই ছেলে মেয়েকে নিয়ে একাই থাকতেন উর্মিলা মন্ডল। ছেলে ছোট থাকতেই তাঁর স্বামীর মৃত্যু হয়েছে। একটি নার্সিংহোমে কাজ করে সংসার চালান তিনি। জানা যায় যে পড়াশোনায় ভাল ছিল সপ্তম শ্রেণীর মঙ্গলি। রবিবার কাজে যাওয়ার আগে মেয়েকে বারংবার দরজা খুলতে বলেন উর্মিলা। তখনই মেয়ের সাড়া না পেয়েই বিপদের আঁচ করেন মা।

তবে এই প্রথম নয়, এর আগেও মোবাইল গেম খেলা নিয়ে বা টিভি দেখা নিয়ে ভাই বোনের ঝগড়ায় বা মা-বাবার বকা খেয়ে আত্মঘাতী হওয়ার খবর উঠে এসেছে শিরোনামে। গত মার্চ মাসেই এরকমই একটি ঘটনা ঘটেছিলে। টিভিতে কার্টুন দেখা নিয়ে ভাইয়ের সঙ্গে ঝগড়া ও মারপিট হয়। এর কিছু ক্ষণ পরেই ঘর থেকে উদ্ধার হল পঞ্চম শ্রেণির ছাত্রীর ঝুলন্ত দেহ। এই ঘটনা ঘটেছিল পুরাতন মালদহের সাহাপুর অঞ্চলের বাইপাস সংলগ্ন ছোট কাদিরপুর এলাকায়।

আরও পড়ুন-Jalpaiguri: জঙ্গল কেটে আবাসন প্রকল্পের প্রতিবাদে সরব স্থানীয়রা, হল পথসভাও...

মৃত ছাত্রীর নাম জল্পনা মণ্ডল, বয়স ১১ বছর। সে সাহাপুর জুনিয়র গার্লস হাই স্কুলের পঞ্চম শ্রেণির ছাত্রী। তার বাবা নবদ্বীপ মণ্ডল পেশায় টোটোচালক। তাঁর দুই কন্যা এবং এক পুত্র সন্তান। নবদ্বীপ জানিয়েছেন,  আগেরদিন রাতে তাঁরা বাড়ি ছিলেন না। সেই সময় টিভিতে কার্টুন দেখা নিয়ে ভাইয়ের সঙ্গে বচসা বাধে জল্পনার। তা নিয়ে মারপিটও হয় তাদের মধ্যে। বাবা-মা বাড়িতে এলে ভাই নালিশ করবে সেই ভয়ে জল্পনা শাড়ি জড়িয়ে গলায় ফাঁস দিয়ে আত্মঘাতী হয় বলে জানায় তার বাবা নবদ্বীপ।

(আত্মহত্যা শুধু আপনাকেই নয়, আপনার কাছের মানুষদেরও শেষ করে দেয়। আপনি কোনও ভাবে বিষণ্ণ বা অবসাদগ্রস্ত হলে কল করুন ৯১৫২৯-৮৭৮২১ নম্বরে। সোম থেকে শনি সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত ফোন করার সময়।)

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.