Howrah: ৫০ ফুট উপর থেকে পড়লেন ৪ শ্রমিক! মেলার প্রস্তুতি বন্ধ করল পুলিস

নাগরদোলা তৈরির করার সময়ে দুর্ঘটনা।

Updated By: Apr 25, 2022, 04:27 PM IST
 Howrah:  ৫০ ফুট উপর থেকে পড়লেন ৪ শ্রমিক! মেলার প্রস্তুতি বন্ধ করল পুলিস

নিজস্ব প্রতিবেদন: নাগরদোলা তৈরি করতে গিয়ে ঘটল দুর্ঘটনা। প্রায় ৫০ ফুট উপর থেকে পড়ে গুরুতর জখম ৪ শ্রমিক। একজনের শারীরিক অবস্থা আশঙ্কাজনক। হাওড়া উৎসবে মেলার প্রস্তুতি বন্ধ করে দিল পুলিস। অভিযোগ, এই মেলার আয়োজনের জন্য প্রয়োজনীয় অনুমতি ছিল না। কর্তৃপক্ষের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে খবর। 

বেশ কয়েক বছর ধরেই ডুমুরজলা স্টেডিয়ামে হাওড়া উৎসবে আয়োজন করা হয়। মাঝে করোনা কারণে ২ বছর ছেদ পড়েছিল। চলতি বছরে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হতেই  ফের উৎসবের প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। এবার মেলা হওয়ার কথা ছিল রামরাজাতলার শংকর মঠ লাগোয়া মাঠে।

আরও পড়ুন: Baruipur: চোর সন্দেহের জের, গণপিটুনিতে মৃত্যু মানসিক ভারসাম্যহীন যুবকের

দুর্ঘটনা ঘটল কী করে? স্থানীয় বাসিন্দাদের দাবি, এদিন সকালে মেলার মাঠে প্রায় পঞ্চাশ ফুট উপরে ওঠে নাগরদোলা তৈরি করছিলেন শ্রমিকরা। কিন্তু কারও সেফটি বেল্ট পরা ছিল না। আচমকাই নিচে পড়ে যান ৪ জন। শুধু তাই নয়, ঘটনার পরেও ঠিকাদার সংস্থার তরফে কোনও ব্যবস্থা নেওয়া হয়নি, উল্টে প্রমাণ লোপাটে চেষ্টা করা হয় বলে অভিযোগ। 

আরও পড়ুন: Maynaguri Rape: ধর্ষণের চেষ্টা- খুনের হুমকি, ১২ দিনের লড়াই শেষে মৃত্যু ময়নাগুড়ির নির্যাতিতা নাবালিকার

এদিকে অন্য শ্রমিকরা কাজ বন্ধ করে দেন বলে খবর। এরপর তড়িঘড়ি আহত শ্রমিকদের হাসপাতালে নিয়ে যায় মেলা কর্তৃপক্ষ। ততক্ষণে খবর পৌঁছে গিয়েছে জগাছা থানায়। ঘটনাস্থল পরিদর্শন করে পুলিস।

.