Amarnath Cloudbrust: অমরনাথে অবশেষে খোঁজ মিলল হাওড়ার একই পরিবারের ৩ জনের

উৎকণ্ঠার অবসান!  মা ও দুই মেয়েকে উদ্ধার করল এনডিআরএফ। ফোনে বাড়ির লোকের সঙ্গে কথাও বললেন তাঁরা। 

Updated By: Jul 9, 2022, 07:30 PM IST
Amarnath Cloudbrust:  অমরনাথে অবশেষে খোঁজ মিলল হাওড়ার একই পরিবারের ৩ জনের

দেবব্রত ঘোষ: অমরনাথ যাত্রায় প্রাকৃতিক বিপর্যয়। নিখোঁজ হয়ে গিয়েছিলেন হাওড়ার একই পরিবারের ৩ সদস্য। অবশেষে খোঁজ মিলল মা ও দুই মেয়ের। তাঁদের উদ্ধার করেছে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী (NDRF)। তবে, কারওই শারীরিক অবস্থা ভালো নয়। চিকিৎসা চলছে।

প্রকৃতি রোষে দেবভূমি। মেঘভাঙা বৃষ্টিতে বিপর্যস্ত জম্মু ও কাশ্মীরের অমরনাথ গুহা নিকটবর্তী একটি অংশ। প্রবল স্রোতে ভেসে গিয়েছে তীর্থযাত্রীদের বহু তাঁবু। তীর্থযাত্রায় আটকে পড়েছেন  এ রাজ্যের পুণ্যার্থীরা। এমনকী, প্রাণ হারিয়েছেন বারুইপুরের তরুণী বর্ষা মুহুরি।

আরও পড়ুন: Amarnath Cloudbrust: অমরনাথে প্রাকৃতিক বিপর্যয়ে মৃত্যু বারুইপুরের তরুণীর

পরিবার সূত্রে খবর, হাওড়া থেকে দুই মেয়ে ঝুমা ও প্রীতিকে নিয়ে অমরনাথে গিয়েছিলেন ষাটোর্ধ্ব শীলা সিংহ। গতকাল, শুক্রবার শেষবার বাড়ির লোকেদের সঙ্গে কথা বলেছিলেন  প্রীতি। তারপর থেকে মা ও দুই মেয়ের খোঁজ মিলছিল না। কোথায় আছেন তাঁরা? উৎকণ্ঠায় ছিলেন আত্মীয় পরিজনেরা। এদিন সকালে NDRF-র তরফে বাড়িতে ফোন করে জানানো হয়, ৩ জনকেই উদ্ধার করা গিয়েছে। এমনকী, ফোনে তাঁদের সঙ্গে কথা বলেন পরিবারের লোকেরা। ৩ জনকেই দ্রুত নিচে নামিয়ে আনা হচ্ছে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: Bhatpara: বহুতলে বিস্ফোরণের পর উদ্ধার ৫০টি তাজা বোমা! ভাটপাড়ায় আতঙ্ক

এদিকে অমরনাথে প্রাকৃতিক বিপর্যয়ে আটকে পড়েছেন  ধূপগুড়ির ৫ জন, কলকাতার লেকটাউনের ১ জন।  'বাংলার তীর্থযাত্রীদের উদ্ধারের জন্য জম্মু ও কাশ্মীর সরকারের সঙ্গে যোগাযোগ করা হয়েছে', টুইট করে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। নবান্নে খোলা হয়েছে কন্ট্রোলরুম।   

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.