Migrant Labour Death: সতেরো তলা থেকে নীচে! মুম্বইয়ে মৃত্যু বাংলার ২ পরিযায়ী শ্রমিকের...

মৃতেরা বীরভূমের পাইকরের বাসিন্দা। মুম্বইয়ের কান্দিভ্যালি এলাকায় একটি নির্মীয়মাণ বহুতলে শ্রমিকের কাজ করতেন দু'জনই। এলাকায় শোকের ছায়া।

Updated By: Aug 1, 2023, 08:34 PM IST
Migrant Labour Death: সতেরো তলা থেকে নীচে! মুম্বইয়ে মৃত্যু বাংলার ২ পরিযায়ী শ্রমিকের...

প্রসেনজিৎ মালাকার: ভিনরাজ্যে কাজ করতে গিয়ে ফের মৃত্যু বাংলার পরিযায়ী শ্রমিকের! কীভাবে? নির্মীয়মাণ বহুতল থেকে নিচে পড়ে গেলেন দু'জন। জলপাইগুড়ির পর এবার বীরভূম।

আরও পড়ুন: পেটের দায়ে ভিন রাজ্যে, মহারাষ্ট্রের মর্মান্তিক দুর্ঘটনা প্রাণ কাড়ল জলপাইগুড়ির ৪ শ্রমিকের!

জানা গিয়েছে, মৃতেরা হলেন  আফিউদ্দিন শেখ ও ছোটু শেখ। বাড়ি, বীরভূমের পাইকর থানার লক্ষ্মীডাঙা গ্রামে। পেটে দায়ের কাজ করতে গিয়েছিলেন মুম্বইয়ে। কান্দিভ্যালি এলাকায় একটি নির্মীয়মাণ বহুতলে শ্রমিক ছিলেন দু'জনই।

গতকাল, সোমবার বিকেলে কাজ চলছিল সেই বহুতলে। মাচা বেঁধে সতেরো তলায় উঠেছিলেন আফিউদ্দিন ও ছোটু। তারপর? আচমকাই মাচা ভেঙে নিচে পড়ে যান দু'জনই। মৃত্যু হয় ঘটনাস্থলেই। ব্যবধান মাত্র ২ দিন। ২৯ জুলাই, শনিবার ওড়িশায় সেপটিক ট্যাঙ্কে নেমে কাজ করতে মৃত্যু হয়েছিল বীরভূমের পাইকরের বাসিন্দা ২ শ্রমিকের।

এদিকে থানের সাহাপুর দুর্ঘটনায় প্রাণ হারালেন ১৬ জন শ্রমিক। মৃতদের তালিকায় জলপাইগুড়ির ৪ জন। জেলাশাসক  মৌমিতা গোদারা জানিয়েছেন, ধূপগুড়ির ২ জন ও ময়নাগুড়িরও ২ বাসিন্দার মৃত্যু খবর পাওয়া দিয়েছে। 

কীভাবে দুর্ঘটনা? মহারাষ্ট্রের থানের সাহাপুরে মুম্বই-নাগপুর এক্সপ্রেসওয়ে তৈরির হচ্ছে। ঘড়িতে তখন প্রায় ১। সোমবার গভীর রাতে শ্রমিকদের মাথায় ভেঙে পড়ে বিশাল একটি ক্রেন! ঘটনাস্থলেই মৃত্যু হয় ১৬ জনের।

আরও পড়ুন: Covid 19: কোভিডের আতঙ্ক! রাজ্যে ফের মৃত্যু, আক্রান্ত বেশ কয়েকজন...

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.