Fishermen Death | Kakdwip: বাবা-মাকে ভালো রাখতে ইলিশ ধরতে সমুদ্রে... ১৯-এর কিশোরের আর ফেরা হল না 'স্বপ্নের পাকাবাড়িতে'!

ট্রলার যখন ডুবে যায় তখন কেবিনের মধ্যেই তখন ঘুমাচ্ছিল সৌরভ। কেবিনের ভিতর থেকে বেরোতে পারেনি সে। ট্রলার যখন উদ্ধার হয়, তখন কেবিনের মধ্যেই আটকে ছিল সৌরভের নিথর দেহটা। 

Updated By: Sep 23, 2024, 03:53 PM IST
Fishermen Death | Kakdwip: বাবা-মাকে ভালো রাখতে ইলিশ ধরতে সমুদ্রে... ১৯-এর কিশোরের আর ফেরা হল না 'স্বপ্নের পাকাবাড়িতে'!

নকিব উদ্দিন গাজি: সংসারের স্বচ্ছলতা আনতে প্রথমবার গভীর সমুদ্রে মাছ ধরতে গিয়েছিল ১৯ বছরের সৌরভ। আর ঘরে ফেরা হল না। ফিরল নিথর দেহ। বাবা-মাকে একটু ভালো রাখার জন্য-ই সংসারের হাল ধরেছিল ১৯ বছরের সৌরভ দাস। সংসারে দুটো পয়সা বেশি আসলে, আরও একটু স্বচ্ছলতা আসবে। আর তার জন্যই গভীর সমুদ্রে ইলিশ ধরে বেরিয়েছিল সৌরভ। ইচ্ছে ছিল বাড়তি আয় করে ছোট্ট একটা পাকাবাড়ি বানানোর! কিন্তু সেই ঘরেই আর ফেরা হল না সৌরভের।

সব ইচ্ছা যেন এক নিমিষে শেষ করে দিয়েছে সমুদ্র। গভীর সমুদ্রে ইলিশ মাছ ধরে ফেরার পথে ঝোড়ো হওয়ার কবলে পড়ে ডুবে যায় বাবা গোবিন্দ নামের ট্রলারটি। সেই ট্রলারে ১৭ জন মৎস্যজীবীর মধ্যেই একজন ছিল সৌরভ। সৌরভ-ই ছিল সবথেকে ছোট। গভীর সমুদ্রে ইলিশ মাছ ধরার আগে কোনও অভিজ্ঞতা ছিল না সৌরভের। এই প্রথম সে সমুদ্রে মাছ ধরতে যায়। আর এটাই হয়ে যায় তার প্রথম ও শেষ ইলিশ মাছ ধরা। বাড়ি ফেরা হল না সৌরভের। কান্নায় ভেঙে পড়েছে সৌরভের গোটা পরিবার। বাবাও কেরালায় মাছ ধরার কাজ করেন। বাবার সঙ্গে সৌরভও কেরালায় বেশ কিছুদিন রাজমিস্ত্রির কাজ করেছিল। কিন্তু তেমন রোজগার হচ্ছিল না। তাই কাকদ্বীপের মাইতি চকে নিজের বাড়িতে ফিরে আসে।

এরপর বুধবার দিন কাকদ্বীপের ঘাট থেকে ট্রলারে করে গভীর সমুদ্রে প্রথমবার মাছ ধরতে বের হয় সৌরভ। আর শুক্রবার-ই ভোর ২টো নাগাদ হঠাৎই ঝড়ের কবলে পড়ে ট্রলারটি। ডুবে যায় ট্রলারটি। ট্রলার মধ্যেই তখন ঘুমাচ্ছিল সৌরভ। সমুদ্রে মাছ ধরার অভিজ্ঞতা না থাকায়, দুর্ঘটনার কবলে পড়ে কী করবে বুঝতে পারেনি সৌরভ। কেবিনের ভিতর থেকে বেরোতেও পারেনি সে। বুঝে ওঠার আগেই ডুবে যায় ট্রলার। ট্রলার যখন উদ্ধার হয়, তখন কেবিনের মধ্যেই আটকে ছিল সৌরভের নিথর দেহটা। বাড়ির বড় ছেলের মৃত্যুতে শোকে পাথর হয়ে গিয়েছে বাবা-মা। কান্নায় ভেঙে পড়েছে পরিবারের লোকজন। শোকস্তব্ধ কাকদ্বীপের গোটা মাইতি চক গ্রামে। ইতিমধ্যেই মৃতদের পরিবারের সঙ্গে দেখা করেছেন সুন্দরবন উন্নয়ন মন্ত্রী বঙ্কিমচন্দ্র হাজরা ও মথুরাপুর লোকসভা কেন্দ্রের সাংসদ বাপি হালদার। দেখা করে রাজ্য সরকারের পক্ষ থেকে আর্থিক সাহায্যের চেক তুলে দেন তাঁরা।

আরও পড়ুন, Monsoon: মৌসুমী বিদায় কবে? পুজোতেও কি থাকছে বর্ষা? দিনক্ষণ বেঁধে জানাল মৌসম ভবন...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.