Madrasah service commission: এবার ১৭২৯ শূন্যপদে শিক্ষক নিয়োগ! চাকরি প্রার্থীদের জন্য সুখবর

১৭২৯ শূন্যপদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি দিয়েছিল মাদ্রাসা সার্ভিসর্ভি কমিশন। সেই পদগুলোতে আবেদন জমা পড়েছে ২ লক্ষ ৩৪ হাজার। তবে এখনও পর্যন্ত অফিশিয়ালি পরীক্ষা সংক্রান্ত কোনও বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়নি। 

Updated By: Dec 22, 2023, 05:59 PM IST
Madrasah service commission: এবার ১৭২৯ শূন্যপদে শিক্ষক নিয়োগ! চাকরি প্রার্থীদের জন্য সুখবর
প্রতীকী ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চাকরি প্রার্থীদের জন্য এবার সুখবর। নতুন বছরে জানুয়ারি মাসের শেষের দিকে শিক্ষক নিয়োগে মাদ্রাসা সার্ভিস কমিশন পরীক্ষা নিতে চলেছে। ইতিমধ্যে আবেদন গ্রহন করেছে কমিশন। সার্ভিস কমিশনের তরফে বেসরকারি, সরকার-পোষিত মাদ্রাসায় নবম-দশম শ্রেণি ও একাদশ-দ্বাদশ শ্রেণিতে সহকারি শিক্ষক নিয়োগের জন্য সপ্তম 'স্টেট লেভেল সিলেকশন টেস্ট' (অ্যাসিসট্যান্ট টিচার) তথা SLST-র আবেদনের সময়সীমা আগেই বাড়ানো হয়েছিল। 

আরও পড়ুন, Pachayat Election Violence | Post Poll Violence: পঞ্চায়েত ভোটের পরদিনই খুন সিপিআইএম কর্মী, ১২ তৃণমূল কর্মীকে কড়া সাজা আদালতের!

১৭২৯ শূন্যপদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি দিয়েছিল মাদ্রাসা সার্ভিসর্ভি কমিশন। সেই পদগুলোতে আবেদন জমা পড়েছে ২ লক্ষ ৩৪ হাজার। তবে এখনও পর্যন্ত অফিশিয়ালি পরীক্ষা সংক্রান্ত কোনও বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়নি। কবে পরীক্ষা সে নিয়েও মুখ খোলেনি কমিশন। শিক্ষক নিয়োগের জন্য আবেদন গ্রহণ প্রক্রিয়া আগেই শেষ হয়েছে। তবে কিছু জটিলতার কারণে পরীক্ষা আটকে রয়েছে। এবার পরীক্ষা নিতে সচেষ্ট হয়েছে মাদ্রাসা সার্ভিস কমিশন।  

প্রসঙ্গত, গত ৬ মার্চ মাদ্রাসার ১৭২৯টি শূন্যপদে শিক্ষক নিয়োগের প্রস্তাবে অনুমোদন দিয়েছিল রাজ্যের মন্ত্রিসভা। সেগুলিতে নিয়োগ প্রক্রিয়া শুরুর আগে নিয়োগ বিধিতে কিছু বদলের প্রয়োজন ছিল। সেই কাজ সম্পূর্ণ করে গত ১৯ এপ্রিল মাদ্রাসা শিক্ষক নিয়োগের নয়া বিধি কলকাতা গেজেটে বিজ্ঞপ্তি আকারে প্রকাশ করে সংখ্যালঘু বিষয়ক ও মাদ্রাসা শিক্ষাদফতর।

নিয়োগ সংক্রান্ত ২০১০ সালের বিধি অবলুপ্ত করে ‘ওয়েস্ট বেঙ্গল মাদ্রাসা সার্ভিস কমিশন রিক্রুটমেন্ট (সিলেকশন অ্যান্ড রেকমেন্ডেশন অফ পার্সনস ফর অ্যাপয়েন্টমেন্ট অ্যান্ড ট্রান্সফার টু দ্য পোস্টস অফ টিচিং অ্যান্ড নন-টিচিং স্টাফ) রুলস, ২০২৩’ নামে নতুন বিধি চালু করা হয়। মাদ্রাসা সার্ভিস কমিশনের তরফে বলা হয়েছে, সেই বিধি ও এনসিটিই গাইডলাইন মেনেই মাদ্রাসার সহকারী শিক্ষক পদে নিয়োগের জন্য ২০২৩ সালের সপ্তম স্টেট লেভেল সিলেকশন টেস্ট এবং টেট পরিচালনা করা হবে।

 

আরও পড়ুন, Local Train Cancel: দুর্ভোগের মুখে নিত্যযাত্রীরা, বাতিল ৬৫ লোকাল ট্রেন...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.