চোলাইয়ের ফলাও কারবার, উদ্ধার প্রায় দেড় হাজার লিটার চোলাই

পাড়ার মধ্যে পরিত্যক্ত বাড়িতে চোলাইয়ের ফলাও কারবার। বাসিন্দাদের তত্‍পরতায় ধরা পড়ে গেল এক কারবারি। বাকিরা ফেরার। উদ্ধার প্রায় দেড় হাজার লিটার চোলাই। পুরশুড়ার সোদপুরের মসিনানের ঘটনা। 

Updated By: May 22, 2017, 11:03 PM IST
চোলাইয়ের ফলাও কারবার, উদ্ধার প্রায় দেড় হাজার লিটার চোলাই

ওয়েব ডেস্ক: পাড়ার মধ্যে পরিত্যক্ত বাড়িতে চোলাইয়ের ফলাও কারবার। বাসিন্দাদের তত্‍পরতায় ধরা পড়ে গেল এক কারবারি। বাকিরা ফেরার। উদ্ধার প্রায় দেড় হাজার লিটার চোলাই। পুরশুড়ার সোদপুরের মসিনানের ঘটনা। 

সাত সকালে দুর্গন্ধে অতিষ্ঠ গোটা পাড়া। কোথা থেকে আসছে দুর্গন্ধ? একজোট হয়ে খোঁজ শুরু করেন পাড়ার লোকজন। তারপর যা দেখলেন, তাতে চক্ষু চড়কগাছ। পাড়ার মধ্যে পরিত্যক্ত বাড়িতে চলছিল দেশি মদ ও চোলাই প্যাকেজিংয়ের কাজ। গন্ধ ছড়িয়ে পড়াতেই বিপত্তি।

বাড়িতে তালা ঝুলিয়ে দেন স্থানীয়রা। খবর দেওয়া হয় পুলিসে। তবে পুলিস পৌছনোর আগেই পিছনের জানলা ভেঙে চম্পট দেন দুই মহিলা। পালাতে পারেনি একজন। তাকে গ্রেফতার করে পুলিস। পরিত্যক্ত বাড়ি থেকে উদ্ধার হয়েছে প্রচুর পরিমাণ চোলাই ও অন্য সরঞ্জাম। জানা গেছে, প্যাকেট করে ওই চোলাই খানাকুলের বিস্তীর্ণ এলাকায় পাঠানো হত।

মাসখানেক আগে এলাকায় পথসভায় দাঁড়িয়ে মদ বিক্রি বন্ধের প্রতিশ্রুতি দিয়েছিলেন মদ বিক্রেতা এবং এলাকাবাসী। তারপরও এই অবস্থা। স্থানীয়দের অভিযোগ, পুলিসি সক্রিয়তার অভাবেই এলাকায় চোলাইয়ের রমরমা কারবার চলছে।

.