পশ্চিমবঙ্গে মোতায়েন ১০ কোম্পানি বাহিনীর মধ্যে ৭ কোম্পানি উত্তরবঙ্গে পাঠাল কমিশন

মঙ্গলবার ৭ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী পাঠানো হয়েছে আলিপুরদুয়ার ও কোচবিহারে। আগামী ১১ এপ্রিল লোকসভা নির্বাচন ২০১৯-এর প্রথম দফার ভোটগ্রহণ হবে এই দুই কেন্দ্রে। ইতিমধ্যে রাজনৈতিক সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠেছে বাংলাদেশ সীমান্ত লাগোয়া কোচবিহার। 

Updated By: Apr 2, 2019, 06:55 PM IST
পশ্চিমবঙ্গে মোতায়েন ১০ কোম্পানি বাহিনীর মধ্যে ৭ কোম্পানি উত্তরবঙ্গে পাঠাল কমিশন

নিজস্ব প্রতিবেদন: লোকসভা নির্বাচন উপলক্ষে রাজ্যে মোতায়েন ১০ কোম্পানি বাহিনীর মধ্যে  ৭ কোম্পানিকে উত্তরবঙ্গে পাঠাল কমিশন। বাকি ৩ কোম্পানি থাকবে দক্ষিণবঙ্গে। 

 

গত ১০ মাস লোকসভা নির্বাচনের নির্ঘণ্ট প্রকাশের পর পশ্চিমবঙ্গে এসেছে ১০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। তাদেরকে দিয়ে বিভিন্ন এলাকায় রুট মার্চ করিয়ে ভোটারদের ভয় ভাঙাচ্ছিল কমিশন। তবে সেই শেষ। তার পর আর কোনও বাহিনী আসেনি এরাজ্যে।  

মঙ্গলবার সেই ১০ কোম্পানি বাহিনী থেকেই ৭ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী পাঠানো হয়েছে আলিপুরদুয়ার ও কোচবিহারে। আগামী ১১ এপ্রিল লোকসভা নির্বাচন ২০১৯-এর প্রথম দফার ভোটগ্রহণ হবে এই দুই কেন্দ্রে। ইতিমধ্যে রাজনৈতিক সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠেছে বাংলাদেশ সীমান্ত লাগোয়া কোচবিহার। জঙ্গলে ঘেরা আলিপুরদুয়ার কেন্দ্রের নিরাপত্তাও বড় চ্যালেঞ্জ কমিশনের সামনে। তাই আগেভাগেই সেখানে মোতায়েন হল কেন্দ্রীয় বাহিনী। 

মোদীর সভার প্রস্তুতি সারা, ছাউনিতে ঢাকা ব্রিগেড ভরানোর চ্যালেঞ্জ বিজেপির সামনে

কমিশন সূত্রে জানা গিয়েছে, এদিন পৌঁছনো বাহিনী নির্দিষ্ট এলাকায় পৌঁছে রুট মার্চ করবে এই বাহিনী। ভোটারদের মধ্যে প্রত্যয় তৈরি করতে বাহিনীকে নামানো হবে ময়দানে। ইতিমধ্যে আলিপুরদুয়ারে বাহিনীকে রুট মার্চ করতে দেখা গিয়েছে বলে খবর মিলেছে।  

 

.