WATCH | Suryakumar Yadav: এ টু জেড শিখেছেন চাহালের থেকেই, ম্যাচের পর এ কী বললেন SKY!

Yuzvendra Chahal has taught me everything says Suryakumar Yadav: অবিশ্বাস্য ক্রিকেট খেলছেন সূর্যকুমার যাদব। অবলীলায় নিচ্ছেন বিচিত্র সব শট। যা দেখে থ হয়ে গিয়েছে ক্রিকেটবিশ্ব। অথচ তাঁর খেলা দেখে মনে হচ্ছে, ব্যাটিং কতই না সহজ! বিশ্বের এক নম্বর টি-২০ ব্যাটার ফের একবার ত্রাতা হয়ে উত্তীর্ণ হয়েছেন দেশের জন্য।

Updated By: Jan 30, 2023, 01:52 PM IST
WATCH | Suryakumar Yadav: এ টু জেড শিখেছেন চাহালের থেকেই, ম্যাচের পর এ কী বললেন SKY!
ম্যাচের পর সূর্যর সঙ্গে কথোপকথন চাহালের

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: লখনউয়ের একানা ক্রিকেট স্টেডিয়ামে (Bharat Ratna Shri Atal Bihari Vajpayee Ekana Cricket Stadium, Lucknow) কষ্টার্জিত জয়ে, ভারত নিউজিল্যান্ডের বিরুদ্ধে (New Zealand tour of India) তিন ম্যাচের টি-২০ সিরিজে সমতা ফিরিয়ে এনেছে। ম্যাচের স্কোরবোর্ড বলছে যে, ভারত হাফ ডজন উইকেটে জিতেছে, কিন্তু মাত্র ৯৯ রান তাড়া করতে নেমেই ভারতের দম বেরিয়ে গিয়েছিল। একটা সময়ে ৫০ রানে চলে গিয়েছিল ৩ উইকেট। বিশ্বের এক নম্বর টি-২০ ব্যাটার সূর্যকুমার যাদব (Suryakumar Yadav) ত্রাতার ভূমিকায় উত্তীর্ণ হয়েছিলেন। ঠান্ডা মাথায় ৩১ বলে ২৬ রানের ইনিংস খেলেন তিনি। সূর্যকে সঙ্গ দেন অধিনায়ক হার্দিক পাণ্ডিয়া (Hardik Pandya)। তিনি ২০ বলে ১৫ রান করেন। ম্যাচের সেরাও হন সূর্য ওরফে SKY। খেলা শেষে বিসিসিআই টিভি-র হয়ে সূর্যর সাক্ষাৎকার নেন কুলদীপ যাদব (Kuldeep Yadav) ও যুজবেন্দ্র চাহাল (Yuzvendra Chahal)। আর এই সাক্ষাৎকারেই হাসির রোল ওঠে সূর্য ও চাহালের কথোপকথনে।

সাক্ষাৎকারের এক জায়গায় চাহাল বলেন, 'আমি তোমাকে ৩৭০ ডিগ্রি খেলা শিখিয়েছি, কিন্তু এই উইকেট অন্যরকম ছিল। তুমি কী রঞ্জি ট্রফিতে আমার লাল বলে খেলার ভিডিয়ো দেখেছ? ' চাহালের প্রশ্ন শুনে একবারও থতমত খেয়ে যাননি সূর্য। তিনি শান্ত হয়েই বলেন, 'শেষ সিরিজে তুমি আমাকে যা শিখিয়েছ, সব আমার মাথায় আছে। আমি তোমার থেকে ব্যাটিংয়ের ব্যাপারে আরও অনেক কিছু শিখতে চাই, কী ভাবে আরও উন্নতি করতে পারি। দর্শকদের বলব, খুব মন দিয়ে শুনবেন। এটাকে জোক ভাববেন না। আমাদের ভাই এখানে ব্যাটিং কোচ। ও আমাকে সব শিখিয়েছে।' এর পর হাসির ঝড় ওঠে।

আরও পড়ুনIND vs NZT20I: সূর্যের ব্যাটে ছয় উইকেটে জিতে অতি কষ্টে সিরিজে সমতা ফেরাল হার্দিকের ভারত

সূর্য গতবছর ৩১ ম্যাচে করেছেন ১১৬৪ রান। তাঁর স্ট্রাইক রেট ছিল ১৮৭.৪৩। ৬৮টি ছয়ও হাঁকান তিনি। হন আইসিসি-র বিচারে সেরা পুরুষ টি-২০ ক্রিকেটার। চলতি বছর সূর্য মাত্র পাঁচটি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন। একটি সেঞ্চুরি ও একটি হাফ সেঞ্চুরিতে তাঁর ২৪৩ রান করা হয়ে গিয়েছে। এই মুহূর্তে তিনি সবার ওপরে। আগামী বুধবার আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ভারত-নিউজিল্যান্ড তিন ম্যাচের টি-২০ সিরিজের শেষ ও তৃতীয় ম্যাচ। এই ম্যাচ যে দল জিতবে, সিরিজ যাবে তার পকেটেই। নিউজিল্যান্ডকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইওয়াশ করেছে ভারত। কিন্তু সমসংখ্যক ম্যাচের টি-২০ সিরিজের শুরুতেই হেরেছে হার্দিক পাণ্ডিয়ার দল।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.