যুব বিশ্বকাপের প্রস্তুতিতে লন্ডভন্ড যুবভারতী, চলছে কাজ, কীভাবে হবে আইএসএল ম্যাচ?

যুব বিশ্বকাপের প্রস্তুতির জন্য লন্ডভন্ড যুবভারতী। তবু সেখানেই  ম্যাচ করতে মরিয়া এটিকে। মাঠ নিয়ে জট কাটাতে বৃহস্পতিবার রাজ্য সরকারের সঙ্গে বৈঠক করবে আইএসএল কর্তারা। 

Updated By: Jul 28, 2016, 08:41 AM IST
যুব বিশ্বকাপের প্রস্তুতিতে লন্ডভন্ড যুবভারতী, চলছে কাজ, কীভাবে হবে আইএসএল ম্যাচ?

ওয়েব ডেস্ক:যুব বিশ্বকাপের প্রস্তুতির জন্য লন্ডভন্ড যুবভারতী। তবু সেখানেই  ম্যাচ করতে মরিয়া এটিকে। মাঠ নিয়ে জট কাটাতে বৃহস্পতিবার রাজ্য সরকারের সঙ্গে বৈঠক করবে আইএসএল কর্তারা। 

যুবভারতী নিয়ে জট কাটাকে কলকাতায় আসছেন ইন্ডিয়ান সুপার লিগের শীর্ষকর্তারা। শহরে এসে যুবভারতী পরিদর্শনের পাশাপাশি রাজ্য সরকারের সঙ্গেও বৈঠক করার কথা তাদের। এই মুহুর্তে যুব বিশ্বকাপের জন্য যুবভারতী ক্রীড়াঙ্গন জুড়ে সংস্কারের কাজ চলছে। তাই ইন্ডিয়ান সুপার লিগের ম্যাচের জন্য অ্যাটলেটিকো দ্য কলকাতার যুবভারতী পাওয়া অনিশ্চিত। সেই রকম ইঙ্গিতই দিয়েছেন ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস। যদিও এটিকে আর আইএসএল চায় সল্টলেক স্টেডিয়ামেই ম্যাচ করতে। সেই জট কাটাতেই সম্ভবত বৈঠক করতে আসছেন আইএসএল কর্তারা। 

রোনাল্ডো দুলছেন জেনিফারের দুলুনিতে!

প্রাথমিকভাবে এবারের আইএসএলের উদ্বোধন কলকাতায় করার ইচ্ছা রয়েছে কর্তৃপক্ষের। কিন্তু যুবভারতী যদি পাওয়া না যায় তাহলে তা সম্ভবত অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া যাবে। বুধবার যুবভারতী ক্রীড়াঙ্গনে গিয়ে দেখা গেল যে কর্মযজ্ঞ চলছে স্টেডিয়াম জুড়ে। মাঠে যাওয়ার টানেলের বাঁ দিকের অংশ পুরো ভেঙে ফেলে নতুন করে দুটো ড্রেসিংরুম সহ অন্যান্য ঘর তৈরির কাজ চলছে। মাঠে এখনও অ্যাথলেটিক সিন্থেটিক ট্র্যাক বসানো হয়নি। ভিভিআইপি বক্স আর প্রেস বক্সও ভেঙে ফেলা হয়েছে। খুলে ফেলা হয়েছে স্টেডিয়ামের লিফট। 

কাজের সঙ্গে যুক্ত সংশ্লিষ্ট ব্যক্তিরা পর্যন্ত বলছেন যে কাজ শেষ হতে এখনও তিন মাস লেগে যেতে পারে। এই পরিস্থিতি যুবভারতীতে ম্যাচ হওযা কার্যত অসম্ভব বলেই মনে করা হচ্ছে। স্টেডিয়ামের কাজের মতই জোর কদমে চলছে অনুশীলন মাঠ তৈরির কাজও। ইতিমধ্যেই সেখানে লেগে গেছে ৮টি বাতিস্তম্ভ। সেখানেও নতুন ড্রেসিংরুম তৈরির কাজ চলছে। একান্তই যুবভারতী পাওয়া না গেলে বিকল্প মাঠ হিসাবে বারাসত স্টেডিয়ামের নামও উঠে আসছে এটিকের হোম গ্রাউন্ড হিসাবে।

.