তোমার এখনও অবসর নেওয়ার বয়স হয়নি, সুরেশ রায়নাকে খোলা চিঠি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর

সুরেশ রায়নার নাম টিম স্পিরিটের সঙ্গে সমার্থক হয়ে থাকবে।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Aug 21, 2020, 12:24 PM IST
তোমার এখনও অবসর নেওয়ার বয়স হয়নি, সুরেশ রায়নাকে খোলা চিঠি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর
ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদন: স্বাধীনতা দিবসের সন্ধেয় প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির অবসর গ্রহণের ঘণ্টা খানেকের মধ্যেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান সুরেশ রায়নাও। বৃহস্পতিবারই বিশ্বকাপজয়ী অধিনায়ক ধোনিকে দুপাতার একটি চিঠি পাঠিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রীর চিঠি হাতে পেয়ে নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জানান এমএসডি। শুক্রবার তেমনই এক চিঠি পৌঁছল সুরেশ রায়নার

শুক্রবার সকালে সুরেশ রায়না প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর সেই চিঠিটি পোস্ট করেছেন টুইটারে।  পোস্টে তিনি লেখেন, "আমরা যখন দেশের জন্য খেলতে নামি তখন নিজেদের ঘাম ঝরাই তখন দেশবাসীর থেকে পাওয়া ভালোবাসাই আমাদের কাছে সবচেয়ে বড় প্রশংসা। আর সেই প্রশংসা যদি দেশের প্রধানমন্ত্রীর কাছ থেকে আসে তাহলে তার গুরুত্ব আরও বেড়ে যায়! প্রশংসা এবং শুভকামনার জন্য প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীজীকে অনেক ধন্যবাদ। আমি কৃতজ্ঞতার সঙ্গে এই চিঠি গ্রহণ করেছি। জয় হিন্দ।"

 

প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী সুরেশ রায়নাকে খোলা চিঠিতে যা লিখেছেন তাতে উঠে এসেছে,  "..... আমি রিটারমেন্ট শব্দটা একেবারেই ব্যবহার করব না। কারণ তোমার শক্তি এবং বয়স কোনটাই অবসর নেওয়ার মতো নয়। ক্রিকেট মাঠে অসম্ভব সফল ইনিংসের পর জীবনের পরবর্তী ইনিংসের প্রস্তুতি নিচ্ছ তুমি। ভবিষ্যৎ প্রজন্ম তোমাকে শুধুমাত্র অসাধারণ ব্যাটসম্যান হিসেবে মনে রাখবে না, মনে রাখবে একজন বোলার হিসেবে, যার কাছে অধিনায়ক যখন সাহায্য চাইত সেই কঠিনতম মুহূর্তে তুমি এগিয়ে এসেছ। ফিল্ডিং এর ক্ষেত্রে নিজের ছাপ রেখে গেছো। ....তোমার লড়াকু মনোভাব নতুন প্রজন্মকে উদ্বুদ্ধ করবে। .... সুরেশ রায়নার নাম টিম স্পিরিটের সঙ্গে সমার্থক হয়ে থাকবে।"

 

আরও পড়ুন - শক্তিশালী আর্জেন্টিনাকে হারানো ভারতীয় দলের ফুটবলার এবার করোনায় আক্রান্ত

.