WT20: ফের একবার Ravichandran Ashwin, Ravindra Jadeja-কে কটাক্ষ করলেন Sanjay Manjrekar

২০১৯ সালের বিশ্বকাপে জাদেজাকে 'বিটস অ্যান্ড পিসেস' বলে বিতর্ক জড়িয়েছিলেন মঞ্জরেকর।

Updated By: Oct 29, 2021, 07:19 PM IST
WT20: ফের একবার Ravichandran Ashwin, Ravindra Jadeja-কে কটাক্ষ করলেন Sanjay Manjrekar
রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজাকে বিঁধলেন সঞ্জয় মঞ্জরেকর। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন:  চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে (WT20) ভারতীয় দলের (Team India) স্পিনাররা এখনও পর্যন্ত দাগ কাটতে পারেননি। এর মধ্যে শিশিরের ফ্যাক্টরের জন্য 'ফিঙ্গার স্পিনার'দের খেলানো নিয়ে চিন্তায় টিম ম্যানেজমেন্ট। নিউজিল্যান্ডের বিরুদ্ধে মরণবাঁচন ম্যাচে নামার আগে বিরাট কোহলি (Virat Kohli) যখন এই চিন্তায় মগ্ন, তখনই রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin) ও রবীন্দ্র জাদেজাকে (Ravindra Jadeja) বিঁধলেন সঞ্জয় মঞ্জরেকর (Sanjay Manjrekar)। বিশেষ করে এ বারও এই প্রাক্তনের টার্গেট ফের জাদেজা। টিম ইন্ডিয়ার উইকেট নিতে পারে এমন স্পিনারের দরকার বলেই মনে করছেন তিনি।

মঞ্জরেকর বলেন, "অশ্বিন ও জাদেজা এই ফরম্যাটে উইকেট নেওয়ার জন্য বোলিং করে না। ওরা দুই জন তো রান আটকে রাখার জন্য মাঠে নামে। ইকোনমি নিয়ে ভাবনাচিন্তা করে। এই ফরম্যাটে জিততে হলে উইকেট নেওয়ার ক্ষমতা থাকা দরকার, যাতে ম্যাচের ভাগ্য বদলে যায়।" 

আরও পড়ুন: WT20: কেমন হতে পারে New Zealand-এর বিরুদ্ধে Team India-র প্রথম একাদশ?

ব্যাটিং ব্যর্থতার পরেও গত ম্যাচে ৭ উইকেটে ১৫১ রান করেছিল ভারত। হাতে কম রান থাকলেও বোলাররা একেবারেই দাগ কাটতে পারেননি। ফলে বিশ্বকাপের মঞ্চে ১০ উইকেটে জয় পায় পাকিস্তান। সেই ম্যাচের প্রসঙ্গ টেনে মঞ্জরেকর ফের যোগ করেন, "আমার কাছে সবচেয়ে বড় চিন্তার কারণ হল ভারতের বোলিং। কোনও বোলার ভাল পারফরম্যান্স না করলে তাঁকে সময় দেওয়া উচিত। তবে সেটা আইপিএল-এর মত লম্বা প্রতিযোগিতায় ভাল লাগে। টি-টোয়েন্টি বিশ্বকাপের মত মঞ্চে এত পরীক্ষা চলবে না। কারণ একটা-দুটো হারে পুরো হিসেব বদলে যায়। যদিও গত ম্যাচে কোনও বোলারের মধ্যে উইকেট নেওয়ার তগিদ দেখা যায়নি। কিন্তু ম্যাচ জিততে হলে তো উইকেটের দরকার।"  

২০১৯ সালের বিশ্বকাপে জাদেজাকে 'বিটস অ্যান্ড পিসেস' বলে বিতর্ক জড়িয়েছিলেন মঞ্জরেকর। ফের একবার তিনি 'জাড্ডু'কে বিঁধলেন। তাঁর মতে জাদেজার মত বোলার ৪ ওভার বোলিং করার যোগ্য নন। 

তিনি ফের বলেন, "জাদেজা এই দলে তৃতীয় স্পিনার হিসেবে খেলতেই পারে। ও কয়েক ওভার বোলিং করে দলকে সাহায্য করতে পারে। তবে ওকে দিয়ে ৪ ওভার বোলিং করানো উচিত নয়। তাই দলের সেরা পাঁচ বোলারের মধ্যে জাদেজার নাম আসবে না। তাই জাদেজাকে একজন মারকুটে ব্যাটার হিসেবে খেলিয়ে ষষ্ঠ বোলার হিসেবে ভাবনাচিন্তা করা উচিত।" 

২০১৯-এর বিশ্বকাপে জাদজা আক্রমণ করার পর বিতর্ক তুঙ্গে ওঠে। জাড্ডুও পাল্টা জবাব দেন। এ বারও কি তেমন কিছু ঘটনা ঘটবে? সেটা জানার অপেক্ষায় ক্রিকেট দুনিয়া। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.