Wrestlers Protest: পদক ভাসালেন না সাক্ষীরা; পথ আটকালেন কে? কেন্দ্রকে ৫ দিনের সময়

Wrestlers Protest:ব্রিজভূষণের গ্রেফতারের দাবিতে কুস্তিগিররা, যন্তরমন্তর থেকে নতুন সংসদ ভবনের দিকে মিছিল করে এগিয়ে যাচ্ছিলেন। কিন্তু দিল্লি পুলিস তাঁদের আটক করে। মারধর করে, ব্যারিকেড দিয়ে পথ রুখে দেয়

Updated By: May 30, 2023, 08:18 PM IST
Wrestlers Protest: পদক ভাসালেন না সাক্ষীরা; পথ আটকালেন কে? কেন্দ্রকে ৫ দিনের সময়

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: যৌন হেনস্থার অভিযোগ উঠেছে বিজেপি সাংসদ ও সর্বভারতীয় কুস্তি ফেডারেশনের সভাপতি ব্রিজভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে। তাঁর গ্রেফতারের দাবিতে ধরনায় বসেছিলেন ভিনেশ ফোগাট, সাক্ষী মালিক ও বজরং পুনিয়ারা। কিন্তু মুখে কুলুপ কেন্দ্রের। তারই প্রতিবাদের হরিদ্বারের হর কি পৌড়ি ঘাটে পদক বিসর্জন দিতে গিয়েছিলেন ভারতীয় কুস্তিগীররা। কিন্তু কুস্তিগিররা শেষমুহূর্তে থামলেন কৃষক নেতা নরেশ টিকায়েতের হস্তক্ষেপে। কুস্তিগীরদের বুঝিয়ে গঙ্গার ঘাট থেকে সরিয়ে নিয়ে গেলেন কৃষক নেতারা। কেন্দ্রকে দিলেন ৫ দিনের সময়সীমা।

আরও পড়ুন-প্রাণ বাঁচাতে কেন লুকিয়ে বেড়াচ্ছেন ভিনেশ-সাক্ষীরা? জেনে নিন আসল কারণ

কুস্তিগীররা পদক বিসর্জন দিতে গঙ্গার ঘাটে জমায়েত হলেও তাঁদের সঙ্গে যোগাযোগ করেননি কেন্দ্রের কোনও প্রতিনিধি। ঘাটে বসেই কান্নায় ভেঙে পড়েন ভিনেস, সাক্ষীরা। শেষ মুহূর্তে সেখানে এসে হাজির হন কৃষক নেতা নরেশ টিকায়েত। বিনেশ ফোগট বলেন, এই মডেলের কোনও মূল্য নেই। পুলিস ও প্রশাসন আমাদের সঙ্গে ক্রিমিন্যালের মতো আচরণ করেছে। কুস্তিগীররা শেষপর্যন্ত কেন্দ্রকে আরও ৫ দিন সময় দেওয়ায় এই আন্দোলেন কোথায় গিয়ে দাঁড়ায় সেটাই এখন দেখার। 

গত রবিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নতুন সংসদ ভবনের উদ্বোধন করেছিলেন। এদিন সকালেই সংসদ ভবনের বাইরের যে ছবি ও ভিডিয়ো ভাইরাল হয়েছিল, তা দেখে শিউরে উঠেছিলেন অনেকেই। ব্রিজভূষণের গ্রেফতারের দাবিতে কুস্তিগিররা, যন্তরমন্তর থেকে নতুন সংসদ ভবনের দিকে মিছিল করে এগিয়ে যাচ্ছিলেন। কিন্তু দিল্লি পুলিস তাঁদের আটক করে। মারধর করে, ব্যারিকেড দিয়ে পথ রুখে দেয়। বিভিন্ন রাজ্যের খাপ পঞ্চায়েত, কৃষক ও আন্দোলনকারী কুস্তিগিরদের সমর্থনে 'মহিলা সম্মান মহাপঞ্চায়েত'-এর ডাক দেওয়া হয়েছিল। এই দৃশ্য দেখে সুনীল ছেত্রী ও নীরজ চোপড়ার মতো দেশের তারকা অ্যাথলিটরা গর্জে উঠেছিলেন।

 

কয়েকদিন আগে ভারতীয় কুস্তি সংস্থার সভাপতি নিজের সোশ্যাল সাইটে একটি পোস্ট করেছিলেন। সেই পোস্টে তিনি লিখেছিলেন, 'আমি নারকো টেস্ট, পলিগ্রাফ টেস্ট বা লাই ডিটেক্টর করাতে রাজি আছি। তবে আমার একটি শর্ত আছে। এই পরীক্ষাগুলো করতে বসতে হবে ভিনেশ ফোগাট এবং বজরং পুনিয়াকেও। যদি এই দুই কুস্তিগীর পরীক্ষা করাতে রাজি থাকেন, তবে সংবাদমাধ্যমকে ডাকুন ও ঘোষণা করুন। আমি প্রতিশ্রুতি দিচ্ছি, পরীক্ষা করানোর জন্য আমি প্রস্তুত রয়েছি।' কুস্তিগিরদের আন্দোলন প্রতিদিনই আরও জোরাল হচ্ছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.