Wrestler Protst: ‘আমরা কি এই দিন দেখার জন্য পদক জিতেছি?’ পুলিসি আক্রমণের মুখে কুস্তিগীররা

কুস্তিগীররা, ২৩ এপ্রিল থেকে যন্তর মন্তরে অবস্থান করছেন। তাঁরা অভিযোগ করেছে যে তারা ভাঁজ করা বিছানা নিয়ে আসছেন কারণ বৃষ্টিতে তাদের গদি ভিজে গিয়েছে। কিন্তু পুলিস তার অনুমতি দেয়নি বলে দাবি করেছেন তাঁরা।

Updated By: May 4, 2023, 10:22 AM IST
Wrestler Protst: ‘আমরা কি এই দিন দেখার জন্য পদক জিতেছি?’ পুলিসি আক্রমণের মুখে কুস্তিগীররা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শীর্ষস্থানীয় কুস্তিগীর ভিনেশ ফোগাট বুধবার রাতে সংবাদমাধ্যমের সামনেই ভেঙে পড়েন। এর আগেই কুস্তিগীরদের যে দলের সঙ্গে প্রতিবাদ করছেন তার কিছু সদস্যকে দিল্লি পুলিস মারধর করে বলে অভিযোগ রয়েছে। তিনি বলেন, ‘আমরা কি এই দিনটি দেখার জন্য পদক জিতেছি’? বিক্ষোভকারীরা অভিযোগ করেছেন যে একজন পুলিস কর্মকর্তা মত্ত অবস্থায় দুই কুস্তিগীরকে আক্রমণ করেছেন। সেই সময় তাঁর সহকর্মীরা নীরব দর্শক ছিলেন বলেও অভিযোগ করা হয়েছে। ফোগত বলেন, ‘সেই পুলিস সবাইকে ধাক্কা দিচ্ছিল’।

তিনি আরো বলেন, আমরা অপরাধী নই যে তারা আমাদের সঙ্গে এমন আচরণ করা হবে। তিনি ঘটনাস্থলে মহিলা পুলিসের অনুপস্থিতি নিয়েও প্রশ্ন তোলেন। ফোগত প্রশ্ন করেন, ‘পুলিস আমাকে গালিগালাজ করেছিল এবং ধাক্কা দেওয়া হয়েছিল। মহিলা পুলিস কর্মীরা কোথায়’।

 

আরও পড়ুন: Lionel Messi To Leave PSG: মেসির প্যারিস পর্ব প্রায় শেষ, 'ঘরের ছেলে' ফিরছেন ঘরে! ফুটবল দুনিয়ায় ফের ঝড়

বজরং পুনিয়া, বিশ্ব কুস্তি চ্যাম্পিয়নশিপে চারটি পদক জিতেছেন। তিনি জানিয়েছেন, ‘আমি সরকারকে আমার সমস্ত পদক ফিরিয়ে নেওয়ার অনুরোধ করছি’।

কুস্তিগীররা, ২৩ এপ্রিল থেকে যন্তর মন্তরে অবস্থান করছেন। তাঁরা অভিযোগ করেছে যে তারা ভাঁজ করা বিছানা নিয়ে আসছেন কারণ বৃষ্টিতে তাদের গদি ভিজে গিয়েছে। কিন্তু পুলিস তার অনুমতি দেয়নি বলে দাবি করেছেন তাঁরা।

 

ঘটনার পরে আম আদমি পার্টি (এএপি) বিধায়ক সোমনাথ ভারতী সহ তিনজনকে আটক করা হয়েছে। পুলিস জানিয়েছে, ভারতী অনুমতি ছাড়াই ভাঁজ করা বিছানা নিয়ে বিক্ষোভের জায়গায় এসেছিলেন।

পুলিস জানিয়েছে, ‘শয্যা সম্পর্কে জিজ্ঞাসা করা হলে, তাঁর সমর্থকরা আক্রমনাত্মক হয়ে ওঠে এবং একটি ট্রাক থেকে শয্যা নেওয়ার চেষ্টা করে। পরবর্তীকালে, একটি ছোটখাটো ঝগড়া হয় যার পরে ভারতী এবং অন্য দুজনকে আটক করা হয়’।

ঘটনার পরে পুলিস যন্তর মন্তর এলাকাটি সিল করে দিয়েছে এবং কাউকে প্রতিবাদের জায়গায় প্রবেশ করতে দেওয়া হবে না বলে জানানো হয়েছে। এর আগে এখানে বেশ কয়েকজন বিরোধী নেতার উপস্থিতি দেখা গিয়েছে।

আরও পড়ুন: Bengal Cricket: কুড়ি ওভারের যুদ্ধে বাংলার সেরা আলিপুরদুয়ার

রেসলিং ফেডারেশন অফ ইন্ডিয়ার (ডব্লিউএফআই) প্রধান ব্রিজ ভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ তুলেছেন কুস্তিগীররা। তারা সাতজন মহিলা কুস্তিগীরকে যৌন হয়রানি ও ভয় দেখানোর অভিযোগে উত্তরপ্রদেশের বিজেপি সাংসদ সিংয়ের বিরুদ্ধে ফৌজদারি ব্যবস্থা নেওয়ার দাবি করছে। তাঁরা আরও জানিয়েছেন দের মধ্যে একজন নাবালিকা।

ব্রিজ ভূষণ সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন। তিনি অভিযোগগুলিকে ভিত্তিহীন বলে দাবি করেছেন। তিনি আরও বলেছেন যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বা বিজেপি চাইলে তিনি পদত্যাগ করবেন। দিল্লি পুলিস শুক্রবার তাঁর বিরুদ্ধে দুটি এফআইআর দায়ের করেছে। এরমধ্যে পকসো আইনেও মামলা রয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.