অ্যাডিলেডে জিতে নিজেকে 'ক্যাপ্টেন কুল' বলছেন না কোহলি!

তবু নিজেকে যতটা সম্ভব শান্ত রাখার চেষ্টা করেছেন বিরাট। কিন্তু প্যাট কামিন্সের উইকেট ক্যাচ ধরার পরেই বেরিয়ে এল আসল বিরাট। বল মাটিতে ছুঁড়ে সেই চেনা আগ্রাসী কোহলিকেই দেখা গেল অ্যাডিলেডে।

Updated By: Dec 10, 2018, 03:11 PM IST
অ্যাডিলেডে জিতে নিজেকে 'ক্যাপ্টেন কুল' বলছেন না কোহলি!

নিজস্ব প্রতিবেদন : বাইশ গজে বিরাট কোহলির আগ্রাসন সকলেরই জানা। সে সেঞ্চুরি করেই হোক কিংবা বোলাররা উইকেট পেলে, অধিনায়ক বিরাটের বহিঃপ্রকাশ বরাবরই খবরের শিরোনামে। অ্যাডিলেডে টেস্ট চলাকালীন ফিল্ডিংয়ের সময় বিরাটকে ডান্স করতেও দেখা গিয়েছে। দেখে মনে হতেই পারে যে একেবারে 'কুল' মেজাজে রয়েছেন ক্যাপ্টেন কোহলি! কিন্তু সত্যি আর বাস্তবের মাঝে অনেকটাই যে ফারাক, সেটাই টেস্ট ম্যাচ জিতে স্পষ্ট করে দিলেন ভারত অধিনায়ক। স্পষ্ট বলে দিলেন , কোনও পরিস্থিতিতেই তিনি বরফের মত 'কুল' ছিলেন না।

আরও পড়ুন - ''আমার ** মুখে চলে এসেছিল'', অ্যাডিলেডে জিতে বেফাঁস মন্তব্য শাস্ত্রীর

ক্যাপ্টেন কোহলি রয়েছেন একেবারে বিরাটীয় মেজাজেই। সোমবার অ্যাডিলেড টেস্টের পঞ্চম দিনে তখন মিচেল স্টার্ক, প্যাট কামিন্স, নাথান লিঁও কিংবা জোস হ্যাজেলউডরা উইকেটে জেঁকে বসেছেনে। একটা সময় মনে হয়েছিল ভারতের মুখের গ্রাস কেড়ে নিতে পারেন অজি লোয়ার অর্ডার ব্যাটসম্যানরা। ভারতীয় বোলাররাও চেষ্টার কসুর করছেন না। কিন্তু উইকেট আসছে না। তবু নিজেকে যতটা সম্ভব শান্ত রাখার চেষ্টা করেছেন বিরাট। কিন্তু প্যাট কামিন্সের উইকেট ক্যাচ ধরার পরেই বেরিয়ে এল আসল বিরাট। বল মাটিতে ছুঁড়ে সেই চেনা আগ্রাসী কোহলিকেই দেখা গেল অ্যাডিলেডে। ম্যাচ শেষে তাই বিরাট বলেন, " টেস্টে এমন হয়েই থাকে। ওঠা-নামা তো থাকবেই। আসলে হঠাত্ করেই ওরা উইকেটে জেঁকে বসে। ওরা ভালো লড়াই করেছে, কিন্তু আমরা আমাদের পরিকল্পনা মোতাবেক সফল হয়েছি। আমি কখনই বলব না যে ওই সময় আমি বরফের মতো কুল ছিলাম। কিন্তু আমি কোনও কিছুই প্রকাশ করিনি। যশপ্রীত তার আগের ওভারেই কাজটা করলেও আমি তাকে গিয়ে বলি রিল্যাক্স। আমি বোলারদের জন্য গর্বিত। যেভাবে চার জন বোলার ২০টি উইকেট তুলে নিয়েছেন সেটা নিঃসন্দেহে বড় কীর্তি। এমনটা কিন্তু আমরা আগে কখনও করিনি।"

পাশাপাশি প্রথম টেস্ট জিতে নিজের অনুভূতির কথাও চেপে রাখতে পারলেন না বিরাট। ম্যাচ শেষে সাংবাদিক সম্মলনে এসে বিরাট বলেন, "অবশ্যই, এটা একটা দারুন অনুভূতি। আমরা কখনও অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজে কখনও এগিয়ে থাকেনি। এটা আমাদের জন্য একটা বিরাট ব্যাপার। এটা সিরিজের শুরুতেই আমাদের মানসিকভাবে অনেকটা এগিয়ে দেবে। বিশেষ করে এই ধরণের বড় সিরিজে। আমরা সবাই খুব পরিশ্রম করেছি। যে কোনও টেস্ট জয়ই সবসময় স্পেশাল।"

 

.