ICC World Cup 2019: কিউইদের বিরুদ্ধে বিশ্বরেকর্ডের দোরগোড়ায় বিরাট!

ভারত-নিউ জিল্যান্ড ম্যাচ নিয়ে অনিশ্চয়তার বাতাবরণ।

Updated By: Jun 13, 2019, 03:56 PM IST
ICC World Cup 2019: কিউইদের বিরুদ্ধে বিশ্বরেকর্ডের দোরগোড়ায় বিরাট!

নিজস্ব প্রতিবেদন : নটিংহ্যামে বৃষ্টির ভ্রুকূটি তো ছিলই। ট্রেন্ট ব্রিজে বৃহস্পতিবার সকাল থেকেই মেঘে ঢাকা আকাশ। ভারত-নিউ জিল্যান্ড ম্যাচ নিয়ে অনিশ্চয়তার বাতাবরণ। কিন্তু বিশ্বরেকর্ডের দোরগোড়ায় দাঁড়িয়ে ভারত অধিনায়ক বিরাট কোহলি। আর মাত্র ৫৭ রান করলেই একদিনের ক্রিকেটে দ্রুততম এগারো হাজার রানের মালিক হবেন বিরাট।

একদিনের ক্রিকেটে দ্রুততম দশ হাজার রানের মালিক বিরাট কোহলির সামনে এবার ওডিআই ক্রিকেটে দ্রুততম এগারো হাজার রানের মালিক হবার হাতছানি। ২২১ ইনিংসে বিরাটের সংগ্রহ ১০৯৪৩ রান। বৃহস্পতিবার নিউ জিল্যান্ডের বিরুদ্ধে ৫৭ রান করতে পারলেই এগারো হাজার রানের মাইলস্টোনে পৌঁছে যাবেন কিং কোহলি। এই এগারো হাজার রান করতে এগারো বছরেরও কম সময় নেবেন কোহলি।

আরও পড়ুন- ICC World Cup 2019: ট্রেন্ট ব্রিজে বৃষ্টি! বিঘ্নিত ভারত-নিউ জিল্যান্ড ম্যাচ, দেরিতে হবে টস

ট্রেন্ট ব্রিজে কোহলি একদিনের ক্রিকেটে এগারো হাজার রান করতে পারলে তিনি হবেন তৃতীয় ভারতীয় যিনি এই নজির গড়বেন। এর আগে সচিন তেন্ডুলকর এবং সৌরভ গাঙ্গুলি এই মাইলস্টোন স্পর্শ করেছেন। বিশ্ব ক্রিকেটে নবম ক্রিকেটার হিসেবে একদিনের ক্রিকেটে এগারো হাজার রানের মাইলস্টোন স্পর্শ করার হাতছানি বিরাট কোহলির সামনে।  সেই সঙ্গে নিউ জিল্যান্ডের বিরুদ্ধে ৬ টি করে শতরান করেছেন রিকি পন্টিং এবং সচিন তেন্ডুলকর। আজ শতরান করলেই সচিন পন্টিংকে স্পর্শ করে ফেলবেন কিং কোহলি।

.